img

Follow us on

Monday, Feb 26, 2024

Australian Open 2024: নতুন চ্যাম্পিয়ন! অস্ট্রেলিয়ান ওপেন জিতে ইতিহাস সিনারের

Jannik Sinner: পিছিয়ে পড়েও বাজিমাত! অস্ট্রেলিয়ান ওপেন জয়ী সিনার

img

নতুন তারকা, অস্ট্রেলিয়ান ওপেন জয়ী যানিক সিনার।

  2024-01-29 10:42:16

মাধ্যম নিউজ ডেস্ক: টেনিস বিশ্বে আলোড়ন ফেললেন ইটালির তরুণ টেনিস তারকা যানিক সিনার। ২০২৪ অস্ট্রেলিয়ান ওপেনে ছেলেদের বিভাগে চ্যাম্পিয়ন হলেন ২২ বছরের সিনার। রবিবার ফাইনালে দানিল মেদভেদেভকে ৩-৬, ৩-৬, ৬-৪, ৬-৪, ৬-৩ সেটে হারিয়ে ইতিহাস গড়লেন এই তরুণ টেনিস তারকা। সেমিফাইনালে নোভাক জোকোভিচকে হারিয়ে সাড়া ফেলেছিলেন সিনার। এবার বাজিমাত করলেন তিনি। 

দুরন্ত সিনার

এদিন ম্যাচের প্রথম দুটি সেটে পিছিয়ে পড়েছিলেন সিনার। কিন্তু তিনি ফিরলেন রাজার মতো। দাপটে বাকি তিনটি সেট জিতলেন তিনি। রড লেভার এরিনায় সিনার দেখালেন অনভিজ্ঞ হলেও তিনিও মহাতারকা হওয়ার ক্ষমতা রাখেন। চলতি আসরে ফাইনালের আগে অবধি একটি সেট হেরেছেন, তাও সেটি জকোভিচের কাছে।  এদিন দুটি সেট হারলেও যেভাবে খেতাব জিতেছেন, ম্যাচ শেষে সবাই তাঁকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। মেলবোর্নে সিনার খেললেন মস্তিষ্ককে কাজে লাগিয়ে। তিনি নেটবলে এতই ভাল যে বিপক্ষ বুঝেই উঠতে পারছিলেন না কী করবেন।

ইটালির হয়ে ইতিহাস

কেরিয়ারের প্রথম গ্র্যান্ড স্লাম খেতাব জয় করলেন সিনার। তিনি মেদভেদেভের স্বপ্ন ভঙ্গ করেন। রাশিয়ার এই টেনিস তারকা অস্ট্রেলিয়ান ওপেন জেতার আপ্রাণ চেষ্টা করেছিলেন। কিন্তু, ইটালির তরুণ তুর্কির কাছে তাঁকে শেষ পর্যন্ত হার স্বীকার করে নিতে হল। ২০০৪ সাল থেকে সুইজারল্যান্ডের রজার ফেডেরার, সার্বিয়ার নোভাক জোকোভিচ এবং স্পেনের রাফায়েল নাদাল এই টুর্নামেন্টে নিজেদের কর্তৃত্ব বজায় রেখেছিলেন। ২০০৪ সাল থেকে ফেডেরার ৬ বার এই টুর্নামেন্টে জয়লাভ করেছেন। জোকোভিচ তাঁর থেকে বেশি ১০ বার জয়লাভ করেন। অন্যদিকে নাদাল মাত্র ২ বারই জয়লাভ করতে পেরেছেন। ইতিমধ্যে রাশিয়ার মারাট সাফিন ২০০৫ সালে এবং বাবরিঙ্কা ২০১৪ সালে এই টুর্নামেন্টে খেতাব জিতেছিলেন। অবশেষে ইটালির প্রথম খেলোয়াড় হিসেবে সিনার অস্ট্রেলিয়ান ওপেনের খেতাব জয় করেন। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Tennis

Australian Open 2024

Jannik Sinner


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর