img

Follow us on

Monday, Feb 26, 2024

Under-19 World Cup: ছোটদের বিশ্বকাপেও রানার্স! ভারতকে হারিয়ে ফের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া

India vs Australia: বিশ্বকাপের ফাইনালে ফের হার অস্ট্রেলিয়ার কাছে, কী বললেন ভারত অধিনায়ক?

img

ছোটদের বিশ্বকাপেও চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

  2024-02-12 09:55:45

মাধ্যম নিউজ ডেস্ক: ছোটরাও পারল না। রোহিতদের মতোই মাথা নীচু করেই মাঠ ছাড়তে হল উদয়দের। গত বছর এক দিনের বিশ্বকাপের ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছিল ভারত। সেই হারের বদলা নেওয়ার সুযোগ ছিল। কিন্তু বিশ্বকাপ জয়ের স্বপ্ন অধরা থেকে গেল ভারতের অনূর্ধ্ব-১৯ দলেরও। একই ঘটনার পুনরাবৃত্তি। অস্ট্রেলিয়া নামক জুজু তাড়া করে বেড়াল ভারতীয় ব্যাটারদের। ৭৯ রানে ভারতকে হারিয়ে চতুর্থ বারের জন্য অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ চ্যাম্পিয়ন হল অস্ট্রেলিয়া।

ব্যাটিং ব্যর্থতা

এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক হিউ ওয়েবগেন। শুরুটা ভাল হয়নি অস্ট্রেলিয়ার। ওপেনার স্যাম কনস্টাস রান পাননি। রাজ লিম্বানীর ভিতরের দিকে ঢুকে আসা বলে শূন্য রানে ফেরেন তিনি। তবে অপর ওপেনার হ্যারি ডিক্সন ফর্মে ছিলেন। তিনি কয়েকটি বড় শট খেলেন। বাঁ হাতি পেসার নমন তিওয়ারিকে নিশানা করেন তিনি। ডিক্সনকে সঙ্গ দেন অধিনায়ক ওয়েবগেন। দু’জনে মিলে দলের রানকে টেনে নিয়ে যেতে থাকেন। ৭৮ রানের জুটি হয় দু’জনের মধ্যে। ফাইনালে নজর কাড়লেন অস্ট্রেলিয়ার ভারতীয় বংশোদ্ভূত ব্যাটার হরজস সিং। অস্ট্রেলিয়ার ইনিংসে একমাত্র অর্ধশতরান করেন হরজস। শেষ। পর্যন্ত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৫৩ রান করে অস্ট্রেলিয়া। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই রানের গতি কমে যায় ভারতের। ১০ ওভারে মাত্র ২৮ রান হয়। সেখান থেকে রানের গতি বাড়ানোর চেষ্টা করতেই নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকে ভারতের। অস্ট্রেলিয়ার বোলিংয়ের সামনে দাঁড়াতেই পারেননি ভারতীয় ব্যাটারেরা। ব্যর্থ সচিন-উদয়-সহ ভারতের প্রথম সারির ব্যাটাররা।  ৬৮ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। শেষ পর্যন্ত ১৭৪ রানে শেষ হয় ভারতের ইনিংস।

কী বললেন অধিনায়ক

ম্যাচ শেষে পুরো প্রতিযোগিতায় ভাল খেলার জন্য সতীর্থদের ধন্যবাদ জানান ভারত অধিনায়ক উদয় সাহারন। তবে ফাইনালে দলের ব্যাটিং ব্যর্থতার কথা মেনে নেন তিনি। উদয়  বলেন, “খুব বাজে শট খেলেছি আমরা। ক্রিজে থিতু হতে পারিনি। আমরা অনুশীলন করেছিলাম, প্রস্তুতি নিয়েছিলাম পুরোদমে। কিন্তু কাজে করে দেখাতে পারলাম না। তবে এটা আমাদের শুরু। এখন অনেক কিছু শেখার আছে। সকলের কাছ থেকে অনেক কিছু শিখেছি। আরও শিখতে চাই।”

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

India Cricket

Cricket Australia

Bangl News

India Under 19

Uday Saharan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর