img

Follow us on

Tuesday, Apr 30, 2024

Asian Games: ফের দেশকে পদক এনে দিলেন শ্যুটাররা, রুপো দিয়ে শনিবার শুরু ভারতের

India at Hangzhou Games: শ্যুটিং থেকেই এল ১৯টি! ৩৪ পদক নিয়ে এশিয়ান গেমসের পদক তালিকায় ভারত উঠে এল চতুর্থ স্থানে...

img

দেশকে ৩৪ তম পদক এনে দিলেন সরবজ্যোত-দিব্যা জুটি (ছবি-সংগ্রহীত)

  2023-09-30 10:37:29

মাধ্যম নিউজ ডেস্ক: চলতি এশিয়ান গেমসে (Asian Games 2023) রুপো জয় দিয়ে শুরু হল ভারতের সপ্তম দিনের সকাল। দেশকে ফের একটি পদক এনে দিলেন ভারতের শ্যুটাররা। ১০ মিটার এয়ার পিস্তল মিক্সড ইভেন্টে রুপো জিতলেন সরবজ্যোত সিং এবং দিব্যা থারিগল (India Shooting Medal)। এই নিয়ে এখনও পর্যন্ত ভারতের মোট সংখ্যা দাঁড়াল ৩৪। শুধুমাত্র শ্যুটিং থেকেই ১৯টি পদক এসেছে। পদক তালিকায় (India at Hangzhou Games) ভারতের স্থান এখন চতুর্থ। তবে, অল্পের জন্য সোনা হাতছাড়া হওয়ায় জন্মদিনে সামান্য আফশোস থেকে গেল সরবজ্যোতের। 

শনিবার ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড ইভেন্টে ভারত বনাম চিন ফাইনাল ছিল। প্রতিপক্ষ দলের সদস্য হলেন চিনের অলিম্পিক চ্যাম্পিয়ন শ্যুটার জিয়ান র‍্যানজিন এবং বাকু বিশ্বকাপে ১০ মিটার এয়ার পিস্তলের ব্যক্তিগত ইভেন্টে সোনা জয়ী শ্যুটার ঝ্যাং বাওয়েন। এমন বিশ্বজয়ী প্রতিপক্ষকেও প্রবল চাপে ফেলে দিয়েছিলেন সরবজ্যোত-দিব্যা জুটি (Asian Games 2023)। এই প্রতিযোগিতায় লক্ষ্য থাকে কোন দল আগে ১৬ পয়েন্টে পৌঁছতে পারবে। ভারত একটা সময় ৭-৩ ফলে এগিয়ে গিয়েছিল। কিন্তু সেখান থেকে চিনের ঝ্যাং বাওয়েন এবং জিয়ান র‍্যানজিন ১১-১১ করে দেয়। একটা সময় ১৩-১৩ পয়েন্ট হয় দুই দলের। পরের রাউন্ডটি ড্র হয়। তার পরের রাউন্ডে চাপের মুখে সরবজ্যোতের শট কিছুটা এলোমেলো হয়ে যায়। এর ফলে জিতে সোনার পদক নিশ্চিত করে চিন। রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হয় শুটিংয়ে বিশ্ব চ্যাম্পিয়ন ভারতীয় দলকে (India Shooting Medal)।

২২ বছরের সরবজ্যোৎ ইতিমধ্যেই সোনার স্বাদ পেয়ে গিয়েছেন হাংঝৌ গেমসে। ১০ মিটার এয়ার পিস্তলের টিম ইভেন্ট থেকে সোনা পেয়েছেন অর্জুন সিং চিমা, শিবা নারওয়ালের সঙ্গে। ব্যক্তিগত ইভেন্ট থেকে পদক আসেনি। সেই আক্ষেপ মিক্সড ডাবলসে মেটাতে চেয়েছিলেন পঞ্জাবের ছেলে। কিন্তু, জন্মদিনে স্বপ্নপূরণ হল না। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Asian Games 2022

bangla news

Sports news

news in bengali

hangzhou 2023

india at asian games

india shooting medals

india asian games shooting

india at hangzhou


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর