img

Follow us on

Wednesday, Jun 19, 2024

Asia Cup 2023: ভারত-পাক ম্যাচে রেকর্ড কোহলি-রাহুল জুটির, বিরাট ঢুকে পড়লেন ১৩ হাজারি বৃত্তে

অপরাজিত থেকেছেন দুই ভারতীয় ব্যাটারই...

img

পাক বোলারদের কাছে ত্রাস সৃষ্টি করেছিল রাহুল (বাঁদিকে) ও কোহলির জুটি।

  2023-09-11 20:14:36

মাধ্যম নিউজ ডেস্ক: রেকর্ড হল ভারত-পাকিস্তান ম্যাচে। এশিয়া কাপের (Asia Cup 2023) এই খেলায় ভেঙে খান খান হয়ে গেল ২৭ বছর আগের রেকর্ড। সেবার এক দিনের ক্রিকেটে ভারতের হয়ে সর্বোচ্চ রান করেছিল সচিন তেন্ডুলকর-নভজ্যোত সিং সিধুর জুটি। শারজায় এই জুটি করেছিল ২৩১ রান। আর আজ, সোমবার কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে সেই রেকর্ড দুরমুশ করে দিলেন ভারতেরই বিরাট কোহলি ও লোকেশ রাহুল।

কোহলি-রাহুলের মারকাটারি ব্যাটিং

কোহলি-রাহুলের মারকাটারি ব্যাটিংয়ের জেরে আক্ষরিক অর্থেই চোখে সর্ষেফুল দেখছিলেন শাহিন শাহ আফ্রিদি, শাদাব খানের মতো পাক বোলাররা। বুঝতে পারছিলেন না ঠিক কীভাবে আটকে দেওয়া যাবে কোহলি-রাহুলের রানের রথের গতি। প্রত্যাশিতভাবেই অপরাজিত থেকেছেন দুই ভারতীয় ব্যাটারই। ১২২ রানে অপরাজিত রইলেন কোহলি। আর রাহুল অপরাজিত রইলেন ১১১ রান করে। ১২৩ রানে ২ উইকেট খোয়ায় ভারত। তার পরেই হাল ধরেন কোহলি-রাহুল। জন্ম নিল নয়া রেকর্ড। যার সাক্ষী রইলেন কলম্বোর ক্রিকেটপ্রেমীরা।

একাধিক নজির কোহলির 

কলম্বোর এই (Asia Cup 2023) মাঠ সাক্ষী রইল আরও একাধিক রেকর্ডের। দীর্ঘ ন’ বছর পর পাকিস্তানের বিরুদ্ধে শতরান করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। এক দিনের ক্রিকেটে ১৩ হাজার রানের অধিকারী হলেন তিনি। দ্রুততম ব্যাটার হিসেবে এই নজির গড়লেন কোহলি। এই নিয়ে ২৭৭ ইনিংসে ১৩ হাজার রান করলেন তিনি। ছাড়িয়ে গেলেন সচিনকে।

৩২১ ইনিংসে ১৩ হাজার রান করেছিলেন মাস্টার ব্লাস্টার। এক দিনের ক্রিকেটে ৪৭তম শতরানও হল প্রাক্তন ভারত অধিনায়কের। সচিনের থেকে আর মাত্র দু’টি শতরান পিছনে রয়েছেন কোহলি।

কলম্বোর (Asia Cup 2023) এই স্টেডিয়ামে টানা চারটি শতরান করলেন কোহলি। এই স্টেডিয়ামে টানা শতরান করেছিলেন হাসিম আমলা। এবার সেই তালিকায় চলে এলেন প্রাক্তন ভারত অধিনায়ক। প্রসঙ্গত, এই মাঠে ২০১২ সালে একটি এবং ২০১৭ সালে দু’টি শতরান করেছিলেন কোহলি।

আরও পড়ুুন: প্রাথমিকে বেআইনি নিয়োগে পার্থর সরাসরি ভূমিকা ছিল! হাইকোর্টে দাবি সিবিআইয়ের

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Virat Kohli

bangla news

Bengali news

India Pakistan Match

Asia Cup 2023

KL Rahul


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর