img

Follow us on

Tuesday, Apr 23, 2024

India vs Afghanistan: নির্বিষ আক্রমণ, আফগানদের বিরুদ্ধে ড্র করে পয়েন্ট হাতছাড়া ভারতের

World Cup Qualifier: বিশ্বকাপের যোগ্যতা অর্জন ম্যাচে আফগানদের বিরুদ্ধে এক পয়েন্ট নিয়েই খুশি হতে হল সুনীল ছেত্রীদের...

img

টিম ইন্ডিয়ার সুনীল ছেত্রী।

  2024-03-22 12:46:47

মাধ্যম নিউজ ডেস্ক: সুযোগ ছিল। তবে সেই সুযোগ কাজে লাগাতে না পারায় নিট ফল শূন্য। হাতে পেনসিল নিয়েই সন্তুষ্ট থাকতে হল ভারতকে । আফগানিস্তানের বিরুদ্ধে (India vs Afghanistan) বিশ্বকাপের যোগ্যতা (World Cup Qualifier) অর্জন পর্বের ম্যাচে এক পয়েন্ট নিয়েই খুশি হতে হল সুনীল ছেত্রীদের। এই প্রথম পয়েন্ট পেল আফগানিস্তান। আর তিনটি ম্যাচ খেলে চার পয়েন্ট নিয়ে দুয়ে উঠে এল ভারত।

যোগ্যতা অর্জনকারী ম্যাচ (India vs Afghanistan)

বৃহস্পতিবার মধ্যরাতে ২০২৬ ফিফা বিশ্বকাপ (World Cup Qualifier) তথা এএফসি এশিয়ান কাপ ২০২৭-এর যোগ্যতা অর্জনকারী ম্যাচে সৌদি আরবের আভায় ভারত মুখোমুখি হয়েছিল আফগানিস্তানের (India vs Afghanistan)। ম্যাচ হয়েছে গোলশূন্য ড্র। ফলত, তুলনায় দুর্বল প্রতিপক্ষ পেয়েও গুরুত্বপূর্ণ পয়েন্ট হাতছাড়া করল সুনীল ছেত্রীর দল। অথচ নির্বিষ এই ম্যাচে বেশ কয়েকটি গোলের সুযোগ পেয়েছিল ভারত। সেই সুযোগ হেলায় হারিয়েছেন নিখিল পুজারি, মনবীর সিংরা। ম্যাচে উল্লেখযোগ্য ছাপ রাখতে পারেননি সুনীল। একাধিকবার ক্রস ভেসে এলেও, গোল হয়নি।

আরও পড়ুুন: ফের দিল্লিতে তলব সুকান্ত-শুভেন্দুকে, কেন জানেন?

সুযোগ কাজে লাগাতে ব্যর্থ

এদিন গোল খেয়েই মাঠ ছাড়তে হওয়ার উপক্রম হয়েছিল ভারতের (India vs Afghanistan)। খেলার ৬২ মিনিটের মাথায় সুবর্ণ সুযোগ পেয়েছিলেন আফগানিস্তানের আকবরি। তিনি স্কোয়ার পাস বাড়িয়ে দেন পোপালজেকে। রাহুল বেকের দুর্দান্ত পারফরমেন্সের জেরে গোলে ঢোকেনি বল। এদিন লিস্টন কোলাসো ডান দিকের উইং থেকে বেশ কয়েকটা সুযোগ তৈরি করেছিলেন। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারেননি ইগর স্টিমাচের ছেলেরা।

ম্যাচ শুরুর ৭৯ মিনিটের মাথায় শুভাশিস বসুর একটা হেডের পরে গোল হওয়ার একটা ক্ষীণ সম্ভাবনা ছিল। তবে বল অনেকটা বাইরে দিয়ে বেরিয়ে যাওয়ায় গোল হয়নি। এই ম্যাচ (World Cup Qualifier) থেকে শিক্ষা নিয়ে ভুলভ্রান্তি শুধরে টিম ইন্ডিয়া হোম লেগে মাঠে নামবে বলে আশা করা যায়। ফিরতি লেগের ম্যাচ (India vs Afghanistan) রয়েছে ২৬ মার্চ গুয়াহাটিতে। এই ম্যাচে সুনীল ছেত্রীর দল কামব্যাক করতে পারে কিনা, তা-ই দেখার। প্রসঙ্গত, এ নিয়ে টানা পাঁচটি ম্যাচের একটিতেও জয় পায়নি সুনীল ছেত্রীর ফুটবল দল। প্রত্যাশিতভাবেই পারফরম্যান্স নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে সুনীলের দলের।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

India

bangla news

Bengali news

Sports news

Afganistan

news in bengali

India vs Afganistan

Afghanistan vs india match

Afghanistan vs india football match

goalless dra

football match news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর