img

Follow us on

Wednesday, May 01, 2024

AFC Asian Cup : উজবেকিস্তানের বিরুদ্ধেও কঠিন লড়াই ভারতের! উইং প্লে-তে জোর সুনীলের

India Vs Uzbekistan: উজবেকিস্তানের বিরুদ্ধে অ্যাটাকিং ফুটবলই খেলতে চায় ভারত

img

ভারতীয় দলের অনুশীলন।

  2024-01-17 21:37:10

মাধ্যম নিউজ ডেস্ক: অস্ট্রেলিয়ার কাছে এশিয়ান কাপের গ্রুপ লিগের প্রথম ম্যাচে ০-২ হেরে সুনীল ছেত্রীর ভারত লিগ টেবলে চার নম্বরে। প্রথম দুইয়ের মধ্যে থেকে পরের রাউন্ডে যেতে গেলে বৃহস্পতিবার উজবেকিস্তানকে হারাতেই হবে ভারতকে। উজবেকিস্তানও ক্রমতালিকায় ভারতের চেয়ে অনেকটাই এগিয়ে। তারা রয়েছে ৬৮ নম্বরে, ভারতের চেয়ে ৩৪ ধাপ এগিয়ে। ভারতের র‍্যাঙ্কিং ১০২। তবুও সব কিছু ভুলে মাঠে নেমে লড়াই করতে চায় ভারত। আর ডিফেন্সিভ নয়, উজবেকিস্তানের বিরুদ্ধে অ্যাটাকিং ফুটবলই খেলতে চায় ইগর স্টিম্যাচের ছাত্ররা।

কী বলছেন সুনীল

অস্ট্রেলিয়ার ম্যাচে হার নিয়ে সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের ওয়েবসাইটে ভারত অধিনায়ক সুনীল ছেত্রী বলেছেন, ‘এশিয়ার অন্যতম সেরা দলের বিরুদ্ধে খেলা মোটেই সোজা নয়। এই নিয়ে অনেক কিছু ভাবার আছে। আমরা এই ধরনের শক্তিশালী দলের বিরুদ্ধে খেলতে খুব একটা অভ্যস্ত নই। কারণ, এই ধরনের দলের বিরুদ্ধে বেশি ম্যাচ খেলার সুযোগ পাই না আমরা। তাই কীসের সামনে পড়তে চলেছি, তা জানা মুশকিল।’ প্রসঙ্গত, বিশ্বের ২৫ নম্বর ও এশিয়ার চার নম্বর দল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথমার্ধে রক্ষণাত্মক হলেও, ভয়ডরহীন ফুটবল খেলেছিল ভারত। ম্যাচের ৫০ মিনিট পর্যন্ত খেলার ফল গোলশূন্যই ছিল। তবে শেষমেশ ০-২ ম্যাচটি হারে টিম ইন্ডিয়া। সুনীলের কথায়, ‘ভালো, খারাপ, দু’রকমই মনে হচ্ছে। ম্যাচের ভিডিয়ো দেখলে হয়তো আত্মবিশ্বাস আরও বাড়বে আমাদের। যে জায়গাগুলোতে আরও ভাল করতে পারতাম, সেই জায়গাগুলো নিয়ে কাজ করতে হবে আমাদের।’ 

আক্রমণাত্মক ফুটবল খেলার চেষ্টা

প্রথম ম্যাচে উজবেকিস্তান আবার সিরিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করেছে। যে কারণে ভারতের বিরুদ্ধে তারা জিততে মরিয়া হয়ে থাকবে। পরবর্তী রাউন্ডে ওঠার আশা জিইয়ে রাখতে গেলে ভারতেরও জয় প্রয়োজন। তাই ভারতের কাছে এই ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ। সুনীল বলেছেন, ‘উজবেকিস্তান কিন্তু অস্ট্রেলিয়া নয়। তবে ওরাও যথেষ্ট ভালো দল। তাই এই ম্যাচেও আমরা কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে চলেছি।’ তবে চ্যালেঞ্জ থাকলেও আক্রমণাত্মক ফুটবল খেলার লক্ষ্যই রয়েছে ভারতের। উজবেকিস্তানকে প্রথম ম্যাচে গোলশূন্যভাবে রুখে দিয়েছিল ৯১ তম স্থানে থাকা সিরিয়া। ভারতও যদি উজবেকিস্তানের কাছে না হারে ও তার পরের ম্যাচে সিরিয়ার সঙ্গে জেতে তাহলে পরের পর্বে যাওয়ার ক্ষীণ সুযোগ থাকবে সুনীলদের সামনে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Sunil Chhetri

AFC Asian Cup

India vs Australia

India Vs Uzbekistan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর