img

Follow us on

Wednesday, May 01, 2024

India vs South Africa: লজ্জার রেকর্ড ভারতীয় ব্যাটারদের! কেপটাউনের চমক, একদিনে পড়ল ২৩ উইকেট

ব্যাটারদের ব্যর্থতা, সিরাজ-মুকেশের দাপটে এখনও ম্যাচে চালকের আসনে ভারত

img

মাঠে বিরাট কোহলি।

  2024-01-04 09:58:00

মাধ্যম নিউজ ডেস্ক: লজ্জার রেকর্ড ভারতের। বিশ্বক্রিকেটে অবিশ্বাস্য ঘটনার সাক্ষী থাকল কেপটাউন। টেস্ট ক্রিকেটের ১৪৭ বছরের ইতিহাসে এর আগে কখনও শূন্য রানে ৬ উইকেট পড়েনি। এই প্রথম বিনা রানে ছয় উইকেট হারাল ভারত। একই দিনে পড়ল ২৩টি উইকেট। এর আগে অস্ট্রেলিয়া-ইংল্যান্ড টেস্টের প্রথম দিন ২৫ উইকেট পড়েছিল। ১৯০২ সালে মেলবোর্নে হয়েছিল সেই টেস্ট। 

বেহাল ব্যাটিং

কেপটাউনে দ্বিতীয় টেস্টে শুরুটা ভাল হয়েছিল ভারতের। মহম্মদ সিরাজের দাপটে ৫৫ রানে অলআউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা (India vs South Africa)। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা খুব খারাপ হয়নি মেন-ইন-ব্লুদের। যশস্বী জয়সওয়াল আবার ব্যর্থ হলেও দ্বিতীয় উইকেটে রোহিত শর্মা এবং শুভমন গিল খেলাটা ধরে নেন। রোহিত শুরু করেছিলেন আগ্রাসী ভঙ্গিতে। তবে ৩৯ ও ৩৬ রানে ফিরে যান তাঁরা। চায়ের বিরতিতেও ৪ উইকেট হারিয়ে ১১১ রান ছিল ভারতের। ক্রিজে ছিলেন বিরাট কোহলি এবং কেএল রাহুল। কে জানত বিশ্বরেকর্ড অপেক্ষা করছে! 

চা-বিরতির পর একটা সময় ভারতের রান ছিল ১৫৩-৪। তার পরে মাত্র ১১ বলের ব্যবধানে ভারতের বাকি ৬টি উইকেট পড়ে। দক্ষিণ আফ্রিকার বোলারদের দাপটে শেষ কয়েক মিনিটে যে ভাবে এতগুলি উইকেট পড়েছে তাতে চমকে গিয়েছেন অনেকেই। মাত্র কয়েক মিনিটের ব্যবধানে গুটিয়ে যায় ভারতের ইনিংস। রবি শাস্ত্রী বলেন, "কে ভেবেছিল এরকম বিশ্বরেকর্ড হবে! সবাই যেন নতুন বছরের শুরুতে ধামাকা দেওয়ার মেজাজে ছিল।"  এগারোজনের মধ্যে ছয় জন শূন্যতে আউট হয়েছে। এই তালিকায় রয়েছে যশস্বী জয়েসওয়াল, শ্রেয়স আইয়ার, রবীন্দ্র জাদেজা, যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ এবং প্রসিদ্ধ কৃষ্ণ।

এখনও ম্যাচে ভারত 

কেপ টাউনে সিরিজে সমতা ফেরানোর লক্ষ্যে খেলতে নেমেছিল ভারত। আগে ব্যাট করতে নামা দক্ষিণ আফ্রিকাকে দু’ওভারে গুটিয়ে দিয়েছিল ৫৫ রানে। কিন্তু নিজেরাও তার সুবিধা নিতে পারল না। ভারতের প্রথম ইনিংস শেষ হল ১৫৩ রানে। জবাবে দ্বিতীয় ইনিংসে দক্ষিণ আফ্রিকা ৩ উইকেট হারিয়ে ৬২ রান তোলে। হাতে ৭ উইকেট। প্রোটিয়ারা এখনও পিছিয়ে ৩৬ রানে। ম্যাচের যা পরিস্থিতি তাতে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা টেস্ট দু’দিনেই শেষ হওয়ার মুখে। 

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

India vs South Africa

Jasprit Bumrah

Mohammed Siraj

Test Series


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর