img

Follow us on

Tuesday, May 07, 2024

BJP: শুনশান রাস্তা, বন্ধ দোকান-বাজারই কী বুঝিয়ে দিচ্ছে ক্ষোভ?

WhatsApp_Image_2023-04-28_at_1957.20

  2023-04-28 21:12:20

বিজেপির ডাকা ১২ ঘণ্টার উত্তরবঙ্গ বন্ধের এই ছিল ছবি।

রাস্তায় লোক ছিলেন না। দোকানপাট বন্ধ ছিল। রাস্তায় গাড়ির সংখ্যাও উল্লেখযোগ্য ভাবে কম। 

কালিয়াগঞ্জের ছাত্রী ধর্ষণ করে খুনের মত কদর্য ঘটনায় মানুষের সমর্থন স্পষ্ট। শুনশান রাস্তাই বুঝিয়ে দিচ্ছিল মানুষের ক্ষোভের স্বতঃস্ফূর্ত বহিঃপ্রকাশ। 

বালুরঘাট শহরের সরকারি বাসস্ট্যান্ডের সামনে স্লোগান সমেত পিকেটিং চালায় বিজেপি।  জেলা সদর শহর বালুরঘাট সহ বিভিন্ন জায়গায় রাস্তা প্রায় জন মানব শূন্য। বন্ধ দোকান। বিজেপির পক্ষ থেকে  বিভিন্ন বাজার গুলিতে সকালে পিকেটিং করা হয়। বনধের প্রভাব পড়ে শহর ও গ্রামের বাজার গুলিতে। খুচরো থেকে পাইকারি সমস্ত বাজার বন্ধ থাকে সকাল থেকে। বন্ধ থাকে বেসরকারি বাস চলাচলও। 
এরপরই বনধ ভাঙতে পথে নামে তৃণমূল কংগ্রেস।

বিজেপির ডাকা ১২ ঘণ্টার উত্তরবঙ্গ বনধের বিরোধিতা করতে গিয়ে লাঠিসোটা ডান্ডা নিয়ে রাজপথে তৃণমূল বাহিনী। পিছনে পুলিশ। বন্ধ দোকান বাজার খুলতে শুরু হল বেদম উদ্যোগ। ফলে যা হল তা অনেকটা এই রকম। চলল ব্যাপক মারধোর। যারা মার খেল তাদেরকেই গ্রেফতার করল পুলিশ। কার্যত তৃণমূল বাহিনী, সিভিক ভলেন্টিয়ার, আর ইউনিফর্ম ও বিনা ইউনিফর্মের পুলিশ কার্যত বনধ ভাঙতে তাণ্ডব চালাল রাজপথ জুড়ে।

তুফানগঞ্জে বিজেপির সাতজনকে আটক করলো পুলিশ। মাথাভাঙ্গা কোচবিহার রাজ্য সড়কের ময়নাতলি মোড়ে বন্ধের সমর্থনে পথ অবরোধ করে বিক্ষোভ দেখায় বিজেপি।

এরপরই কোচবিহার আলিপুর রুটে সরকারি বাসের ফ্রন্ট গ্লাস ভেঙ্গে দেওয়া হয়। কোচবিহার থেকে আলিপুর যাওয়ার পথে কোচবিহার শহরেরই দক্ষিণ খাগড়াবাড়ি এলাকার ঘটনা। তৃণমূলের উদ্যোগেই সংবাদ মাধ্যমকে নিয়ে গিয়ে ছবিও তোলান হয়।

বেলা যত বাড়তে থাকে বনধ এবং না বনধের বিতর্ক বাড়তে থাকে। তবে সকাল থেকে দুপুর গড়িয়ে বিকেল মানুষ আর পথে নামেননি। সেই কারণে জবরদস্তি সরকারি পরিবহণ চালালেও সেখানে লোক জন ছিল অত্যন্ত কম।

উত্তরবঙ্গের প্রভাব পড়ল কলকাতায়

সাধারণ মানুষের বক্তব্য, বনধ ঠেকাতে যতটা উদ্যোগী ছিল পুলিশ আজকে নিল তার কিছুটা উদ্যোগ যদি আদিবাসী ছাত্রী রাজবংশী ছাত্রী হেনস্তা আর খুন ঠেকাতে নিত। অপরাধীদের বিরুদ্ধে নিত তাহলে এমন অপ্রীতিকর ঘটনা ঘটত না।  

Tags:

bjp

Madhyom

bangla news

Bengali news

Bharatiya Janata Party

bjp news

Road

BJP Strike

deserted

deserted road drive

create deserted roads or places

desert road

roads

market closed

markets closed

market closed today

markets

shops and markets

closed shops and markets

shope and markets closed

bandh

explain

anger of people

anger

peoples anger

spontenious

spontenious anger of people

spontenious anger


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর