img

Follow us on

Monday, May 06, 2024

Murshidabad: রাজ্যে চাকরি নেই! হতাশ হয়ে মর্মান্তিক পরিণতি বিএড পড়ুয়ার

মুর্শিদাবাদে বিএড পড়ুয়ার ঝুলন্ত দেহ উদ্ধার, সুইসাইড নোটে কী লেখা রয়েছে জানেন?

img

প্রতীকী চিত্র।

  2023-11-22 15:43:45

মাধ্যম নিউজ ডেস্ক: শিক্ষক দুর্নীতি নিয়ে রাজ্যজুড়ে তোলপাড় চলছে। নিয়োগ নিয়ে চলছে নানা আইনি জটিলতা। এরই মধ্যে মুর্শিদাবাদের (Murshidabad) দৌলতাবাদে এক বিএড পড়ুয়ার আত্মহত্যাকে কেন্দ্র করে রাজ্যের চাকরির অবস্থা কতটা খারাপ, নতুন করে প্রশ্ন তুলে দিল। পুলিশ জানিয়েছে, মৃতের নাম অনুরাগ সরকার। ২৪ বছরের ওই যুবক বিএডের প্রথম বর্ষের পড়ুয়া ছিলেন। তাঁর বাড়ি দৌলতাবাদের বাজারপাড়া এলাকায়।

ঠিক কী ঘটনা ঘটেছে? (Murshidabad)

পরিবার ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, অনুরাগ বিএড কোর্সে ভর্তি হওয়ার পর থেকেই হতাশায় ভুগছিলেন। আইনি জটিলতায় শিক্ষকের নিয়োগ হচ্ছে না দেখে বন্ধুদের কাছেও প্রায়শই হতাশার কথা বলতেন তিনি। অনুরাগের এক আত্মীয় বলেন, বিএডে ভর্তি হওয়ার পর থেকে প্রায়ই বলত, ভুল করলাম। চাকরিটা কি হবে? না, ফালতু পয়সা নষ্ট হল। অন্য কিছু করলে ভাল হত। সকালে জলখাবার খেয়ে নিজের ঘরে ঢুকে যান তিনি। দীর্ঘ ক্ষণ ঘর থেকে না বেরোনোয় সন্দেহ হয় বাড়ির লোকজনের। প্রথমে ডাকাডাকি করেও সাড়া পাননি কেউ। ভিতর থেকে দরজা বন্ধ ছিল। শেষে দরজা ভেঙে ঘরের ভিতরে ঢুকতেই তাঁরা যুবককে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। তড়িঘড়ি তাঁকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু, কর্তব্যরত চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় মুর্শিদাবাদের (Murshidabad) দৌলতাবাদ থানার পুলিশ। ঘরে তল্লাশি চালিয়ে একটি সুইসাইড নোট উদ্ধার হয়। তাতে লেখা রয়েছে, 'আমি হতাশ'তবে, কারণ ব্যাখ্যা করা নেই। তবে, পরিবারের লোকজনের দাবি, চাকরির অবস্থা নিয়ে ও হকাশ ছিল। সেই কারণেই ও এরকম মর্মান্তিক সিদ্ধান্ত নিল। একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করেছে পুলিশ।

মনোরোগ বিভাগের বিভাগীয় প্রধান কী বললেন?

মুর্শিদাবাদ (Murshidabad) মেডিক্যাল কলেজ  হাসপাতালের মনোরোগ বিভাগের বিভাগীয় প্রধান রঞ্জন ভট্টাচার্য বলেন,তরুণ এবং যুবকদের মধ্যে অতিরিক্ত প্রত্যাশা থেকে হতাশার জন্ম নিচ্ছে। মাত্রাতিরিক্ত প্রত্যাশার সঙ্গে সাফল্য মেলাতে না পেরেই চরম সিদ্ধান্তের পথ বেছে নিচ্ছে যুবক-যুবতীরা। অতি দ্রুত এ বিষয়ে আমাদের সবাইকে সতর্ক হওয়া প্রয়োজন রয়েছে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Murshidabad

sucide


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর