img

Follow us on

Monday, May 06, 2024

Suvendu Adhikari: স্কুলব্যাগে বিশ্ব বাংলা লোগো! কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীকে চিঠি শুভেন্দুর

কেন্দ্রীয় প্রকল্পের আওতায় পাওয়া টাকা দিয়ে যে কাজ হচ্ছে, সেখানে কেন্দ্রের কথা কোথাও উল্লেখ করা নেই।

img

শুভেন্দু অধিকারী।

  2023-04-27 10:16:20

মাধ্যম নিউজ ডেস্ক: ছাত্রছাত্রীদের দেওয়া স্কুলের ব্যাগে বিশ্ব বাংলা লোগোর ব্যবহার নিয়ে এবার কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানকে চিঠি লিখলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। চিঠিটি সোশ্যাল সাইটে পোস্টও করেন তিনি। শুভেন্দুর (Suvendu Adhikari) যুক্তি, কেন্দ্রীয় প্রকল্পের আওতায় পাওয়া টাকা দিয়ে যে কাজ হচ্ছে, সেখানে কেন্দ্রের কথা কোথাও উল্লেখ করা নেই। উল্টোদিকে রাজনৈতিক কার্যসিদ্ধির জন্য শুধুমাত্র বিশ্ববাংলার লোগো ব্যবহার করা হচ্ছে।

শুভেন্দুর ট্যুইট

চিঠিতে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) লিখেছেন, 'সমগ্র শিক্ষা মিশন স্কিমের আওতায় পশ্চিমবঙ্গ সরকার বিভিন্ন বিদ্যালয়ের কাছে স্কুল ব্যাগ পৌঁছে দিচ্ছে৷ সেটি কেন্দ্রীয় সরকারের আওতায়। যে স্কুল ব্যাগগুলি পাঠানো হচ্ছে পড়ুয়াদের কাছে, তাতে কেন্দ্রীয় সরকারের অংশগ্রহণের কোনও উল্লেখ নেই। শুধুমাত্র বিশ্ব বাংলা লোগো ব্যবহার করা হচ্ছে৷ যুক্তরাষ্ট্রীয় কাঠামোয় সেটি আঘাত করছে৷’

শুধু তাই নয়, রাজ্য সরকার সর্বদা প্রতিটি স্কিমে, এমনকি কেন্দ্রীয় সরকারের প্রস্তাবিত প্রকল্পগুলিতেও 'বিশ্ব বাংলা' লোগো ব্যবহার করে বলে অভিযোগ রাজ্যের বিরোধী দলনেতার। এছাড়াও চিঠিতে শুভেন্দু (Suvendu Adhikari) উল্লেখ করেন, কেন্দ্রীয় গরিব কল্যাণ যোজনা ও পিএমএওয়াই প্রকল্পকে বাংলা আবাস যোজনা ও খাদ্য সাথী নামে চালানো হচ্ছে। জল জীবন প্রকল্পকে জল স্বপ্ন প্রকল্প নামে সরকার চালাচ্ছে বলেও অভিযোগ শুভেন্দুর। এই বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে রাজ্য সরকারের দেওয়া একটি ব্যাগও পাঠিয়েছেন শুভেন্দু৷। সেই চিঠির সঙ্গেই এটি পাঠানো হয়েছে। 

আরও পড়ুন: ‘‘কলকাতা লন্ডন না হলেও, মালদা হয়েছে আমেরিকা’’! বন্দুকবাজকাণ্ডে কটাক্ষ সুকান্তর

এর আগে একাধিকবার মিড ডে মিলের টাকা অন্য খাতে খরচ করছে রাজ্য সরকার, বলে জানিয়েছিলেন শুভেন্দু (Suvendu Adhikari)। কেন্দ্রীয় বরাদ্দের টাকায় স্কুল পড়ুয়াদের ইউনিফর্মেও 'কাটমানি' নেওয়ার অভিযোগ জানিয়ে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানকে চিঠি লেখেন বিরোধী দলনেতা। এবার স্কুল ব্যাগ প্রসঙ্গে কেন্দ্রীয় শিক্ষামন্ত্রীকে চিঠি লিখে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার আবেদন জানালেন শুভেন্দু।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Suvendu Adhikari

West Bengal

Dharmendra Pradhan

Logo


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর