img

Follow us on

Saturday, Apr 27, 2024

Sukanta Majumdar: ‘পথশ্রী প্রকল্পে কেবল তাপ্পি মারা হবে’, কেন বললেন সুকান্ত?

পথশ্রী প্রকল্পে যে কনট্রাক্টররা রাস্তা তৈরির কাজে নামবেন, তাঁরা কেউ পয়সা পাবেন না...

img

ফাইল ছবি।

  2023-03-29 12:29:46

মাধ্যম নিউজ ডেস্ক: দুর্নীতির অভিযোগ থেকে রাজ্যবাসীর অভিমুখ ঘোরাতে পথশ্রী (Pathashree) প্রকল্প চালু করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেজন্য তিনি বেছে নিয়েছেন জমি আন্দোলনের ধাত্রীভূমি সিঙ্গুরকে (Singur)। মঙ্গলবার সেখানেই এই প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। দোরগোড়ায় পঞ্চায়েত নির্বাচন। রাজনৈতিক মহলের মতে, সেই কারণেই আর্থিক সংকট থাকা সত্ত্বেও তড়িঘড়ি এই প্রকল্পের উদ্বোধন করলেন মমতা। তৃণমূল পরিচালিত রাজ্য সরকারের এই প্রকল্পের সমালোচনায় মুখর হয়েছে বিজেপি। দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) বলেন, এই পথশ্রী প্রকল্পের জন্য যে পরিমাণ অর্থ বরাদ্দ করা হয়েছে, তাতে ভাঙাচোরা রাস্তায় তাপ্পি মারা ছাড়া আর কিছু হবে না।

পথশ্রীর উদ্বোধন...

জানা গিয়েছে, পথশ্রী প্রকল্পে রাজ্যজুড়ে ১২ হাজার কিলোমিটার রাস্তার উন্নয়ন ও সংস্কার করা হবে। এজন্য বরাদ্দ হয়েছে ৪ হাজার কোটি টাকা। সিঙ্গুরের রতনপুর এলাকায় ইটের ওপর বালি-সিমেন্ট ঢেলে প্রকল্পের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, জমি রক্ষার দাবিতে একদিন এখানেই ধর্নায় বসেছিলাম, মনে আছে। ওয়াকিবহাল মহলের মতে, পঞ্চায়েত নির্বাচনের আগে সস্তা সেন্টিমেন্ট কুড়োতে সচেতনভাবেই মুখ্যমন্ত্রী সিঙ্গুর আন্দোলনের স্মৃতি উসকে দিলেন।

আরও পড়ুুন: ‘‘১৫-২০ দিন অপেক্ষা করুন, দেখুন কী হয়’’, বাংলার বিজেপি সাংসদদের কেন বললেন শাহ?

সুকান্ত (Sukanta Majumdar) বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় পথশ্রী কিংবা রাস্তাশ্রী যোজনার উদ্বোধন করলেন। এই যোজনা উদ্বোধন করার জন্য তিনি যে জায়গাটি বেছে নিয়েছেন, সেটি হচ্ছে সিঙ্গুর। এই সিঙ্গুর আসলে শিল্প চেয়েছিল। সিঙ্গুরের অনিচ্ছুক কৃষকরা চাষযোগ্য জমি ফেরত চেয়েছিলেন। কিন্তু কেউ কিছু পেলেন না। বিজেপির রাজ্য সভাপতি বলেন, এসবের পরিবর্তে মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে রাস্তা করছেন। তিনি বলেন, পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকায় যদি যান তাহলে দেখবেন, ন্যাশানাল হাইওয়েগুলি বাদ দিলে পশ্চিমবঙ্গের গ্রামীণ এলাকায় মানুষের সব চেয়ে বেশি কষ্টের কারণ হচ্ছে গ্রামীণ রাস্তা। প্রধানমন্ত্রী সড়ক যোজনায় যেসব রাস্তা তৈরি হয়েছিল সেগুলি দেখভালের কোনও ব্যবস্থাই রাজ্য সরকার করেনি।

সেই কারণেই দুরবস্থার মুখোমুখি হচ্ছেন বাংলার সাধারণ মানুষ। এর পরেই সুকান্তের তোপ, এই পথশ্রী কিংবা রাস্তাশ্রী প্রকল্পের জন্য মাননীয়া মুখ্যমন্ত্রী যে বাজেট দিয়েছেন, তাতে তাপ্পি মারা ছাড়া কোনও কিছুই হবে না। প্রসঙ্গত, পথশ্রী প্রকল্প নিয়ে দিন কয়েক আগে সুকান্ত (Sukanta Majumdar) বলেছিলেন, পথশ্রী প্রকল্পে যে কনট্রাক্টররা রাস্তা তৈরির কাজে নামবেন, তাঁরা কেউ পয়সা পাবেন না। রাজ্য সরকারের ভাঁড়ার খালি। সরকার নিঃস্ব, ভাঁড়ে মা ভবানী অবস্থা।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Mamata Banerjee

Sukanta Majumdar

bangla news

Bengali news

pathashree     


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর