img

Follow us on

Monday, May 06, 2024

Calcutta High Court: দীর্ঘদিন ফাঁকা পিএসসি-র চেয়ারম্যানের পদ, রাজ্যকে ভর্ৎসনা হাইকোর্টের

রাজ্য না পারলে আদালতই নিয়োগ করবে পিএসসি-এর চেয়ারম্যান, জানাল হাইকোর্ট...

img

কলকাতা হাইকোর্ট (ফাইল ছবি)

  2024-03-08 16:51:26

মাধ্যম নিউজ ডেস্ক: পিএসসি চেয়ারম্যান (Psc Chairman) পদে নিয়োগ নিয়ে কড়া অবস্থান নিতে দেখা গেল কলকাতা হাইকোর্টকে। প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে রাজ্যের পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান পদটি খালি রয়েছে। এর ফলে পিএসসির নিয়োগ সংক্রান্ত অনেক ইন্টারভিউ আটকে রয়েছে। জুডিশিয়াল সার্ভিস বা ডাব্লুবিসিএস-এর মতো পরীক্ষার ইন্টারভিউও আটকে রয়েছে, শুধুমাত্র চেয়ারম্যান পদ খালি থাকার কারণে। এ নিয়ে কলকাতা হাইকোর্টের পর্যবেক্ষণ, রাজ্য যদি না পারে তাহলে আদালত এই পদে নিয়োগ (Psc Chairman) নিয়ে এবার সিদ্ধান্ত নেবে।

চেয়ারম্যান নিয়োগের দাবিতে মামলা করেন এক আইনজীবী

প্রসঙ্গত, পিএসসি চেয়ারম্যান (Psc Chairman) নিয়োগের দাবিতে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন আইনজীবী শামিম আহমেদ। এবং তিনি জানান, পিএসসিতে ৬ থেকে ৭ জন সদস্য থাকার কথা থাকলেও সেখানে মেম্বার রয়েছেন মাত্র দুই জন। এর ফলে একাধিক পরীক্ষার ইন্টারভিউ নেওয়া যাচ্ছে না। শুক্রবারের শুনানিতে পিএসসি-এর চেয়ারম্যান নিয়োগ নিয়ে রাজ্য সরকারের প্রতি অসন্তোষ প্রকাশ করে কলকাতা হাইকোর্ট। প্রসঙ্গত, পিএসসি চেয়ারম্যান নিয়োগ ইস্যুতে সুপ্রিম কোর্টের নির্দেশও অমান্য করার অভিযোগ উঠেছে রাজ্যের বিরুদ্ধে। আদালতের বক্তব্য, চেয়ারম্যান নিয়োগ না করার ফলে সুপ্রিম কোর্টেও নির্দেশ মানা হচ্ছে না।

১৪ মার্চ মামলার পরবর্তী শুনানি

আগামী ১৪ মার্চ এই মামলার পরবর্তী শুনানি রয়েছে। তবে তার আগেই রাজ্যকে এ বিষয়ে রিপোর্ট চেয়েছে হাইকোর্ট। পিএসসি চেয়ারম্যান পদ খালি থাকা নিয়ে উদ্বেগ প্রকাশ করতে দেখা গিয়েছে রাজ্যপাল সিভি আনন্দ বোসকেও। রাজ্য সরকারের নিয়োগের (Psc Chairman) ক্ষেত্রে গতি আনার পরামর্শ দিয়েছেন রাজ্যপালও। কিন্তু রাজ্যের যেন কোনও হেলদোলই নেই। প্রসঙ্গত, আগে রাজ্যের বিভিন্ন দফতরে গ্রুপ ডি এবং গ্রুপ সি পদের নিয়োগের পরীক্ষা থেকে ইন্টারভিউ সবটাই দেখাশোনা করতো পিএসসি। তবে তা পিএসসির-র কাছ থেকে সরিয়ে নেওয়া হয়েছে বর্তমানে।

 

আরও পড়ুুন: “আরও ১০ বছরও প্রধানমন্ত্রী থাকবেন মোদি”, সাফ জানালেন শাহ

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Calcutta High court

Madhyom

Supreme court

bangla news

Bengali news

psc chairman appoinment

high court's on psc chairman


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর