img

Follow us on

Friday, Apr 26, 2024

Uttar Dinajpur: মন্দিরে ডাকাতি, লুট দানের বাক্স, দুষ্কৃতীদের মারে আহত দুই সিভিক

মন্দিরে দুষ্কৃতী-হামলার প্রতিবাদে রাজ্য সড়কের উপর টায়ার জ্বালিয়ে অবরোধ

img

চোপড়ার দাসপাড়া সন্ন্যাসীতলা শিব মন্দির। নিজস্ব চিত্র।

  2023-06-01 18:20:57

মাধ্যম নিউজ ডেস্ক: উত্তর দিনাজপুরের (Uttar Dinajpur) একটি মন্দিরে ডাকাতির ঘটনায় ব্যাপক চাঞ্চল্য। বাধা দিতে গিয়ে গুরুতর আহত এক সিভিক ভলান্টিয়ার। ঘটনাটি ঘটেছে চোপড়ার দাসপাড়া সন্ন্যাসীতলা শিব মন্দিরে।

উত্তর দিনাজপুরে (Uttar Dinajpur) কীভাবে ঘটল এই ঘটনা?

স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার গভীর রাতে সশস্ত্র কয়েকজন দুষ্কৃতী মন্দিরে (Uttar Dinajpur) ঢুকে কর্তব্যরত দুই সিভিক ভলান্টিয়ারকে মারধর করে। এরপর তারা মন্দিরের দুটি দানবাক্স লুট করে নিয়ে চলে যায়। দুষ্কৃতীদের মারে কর্তব্যরত এক সিভিক ভলান্টিয়ার গুরুতর আহত হয়। মন্দিরে থাকা সিসিটিভি ফুটেজে দেখা যায়, প্রায় ৬-৭ জন দুষ্কৃতী অস্ত্রশস্ত্র নিয়ে মন্দিরের ভিতরে প্রবেশ করছে। বর্তমানে এক সিভিক ভলান্টিয়ারের অবস্থা গুরুতর হওয়ায় তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

মন্দির কমিটির বক্তব্য

মন্দির (Uttar Dinajpur) কমিটির সম্পাদক বিপ্লব কুমার রায় বলেন, মন্দিরে প্রশাসনের পক্ষ থেকে সিভিক ভলান্টিয়ার মোতায়েন করা হয়েছিল। মারধর করে দান বাক্স লুটের ঘটনায় রীতিমতো চিন্তিত আমরা। তিনি আরও বলেন, অবিলম্বে দুষ্কৃতীদের গ্রেফতার না করা হলে বৃহত্তর আন্দোলনে নামা হবে। অপরদিকে মন্দির কমিটির সভাপতি শ্রীবাস মণ্ডল জানিয়েছেন, ঘটনার সময় আমরা কেউ ছিলাম না। পরে ডাকাতির ঘটনা জানতে পারি। এর আগে কোনও দিন এমন ঘটনা ঘটেনি এই মন্দিরে। আমরা পুলিশকে সমস্ত ঘটনা জানিয়েছি। এছাড়াও প্রশাসনের কাছে দ্রুত ব্যবস্থা নেওয়ার আবেদন করেছি।

প্রতিবাদে আন্দোলন

এই ঘটনায় জড়িত দুষ্কৃতীদের গ্রেফতারের দাবিতে চোপড়া (Uttar Dinajpur) থানার দাসপাড়া পুলিশ ফাঁড়ির সামনে রাজ্য সড়কের উপর টায়ার জ্বালিয়ে অবরোধ করে গ্রামবাসীরা। অবরোধের কারণে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। গ্রামবাসীদের দাবি, দুষ্কৃতীদের গ্রেফতার না করা হলে, তারা এই সড়ক অবরোধ চালিয়ে যাবে। কিছুক্ষণ রাস্তা অবরোধ চলার পর পুলিশের আশ্বাসে পথ অবরোধ তুলে নেয় গ্রামবাসীরা। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে চোপড়া থানার পুলিশ। মন্দিরে ডাকাতির ঘটনায় ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয়েছে এলাকা জুড়ে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

temple

Uttar Dinajpur

Civic volunteer

donation box

looted


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর