img

Follow us on

Saturday, Apr 27, 2024

Toy Train: নতুন বছরের প্রথম দিনেই লাইনচ্যুত টয় ট্রেন! আতঙ্কে পর্যটকরা

ফের দুর্ঘটনার কবলে টয় ট্রেন, কী হয়েছে জানেন?

img

লাইনচ্যুত টয় ট্রেন (সংগৃহীত ছবি)

  2024-01-02 12:39:00

মাধ্যম নিউজ ডেস্ক: নতুন বছরের প্রথম দিনে ফের দার্জিলিংয়ে লাইনচ্যুত হল টয় ট্রেন (Toy Train)। সোমবার বিকেলে ম্যারি ভিলার কাছে লাইনচ্যুত হয়ে যায় টয় ট্রেনটি। আতঙ্কিত হয়ে পড়েন পর্যটকরা। এর আগে গত বছরের ফেব্রুয়ারি, মার্চ এবং সেপ্টেম্বর মাসের প্রথম দিকে পর পর তিনবার টয় ট্রেন দুর্ঘটনার কবলে পড়েছিল। নতুন বছরের প্রথম দিনে ফের টয় ট্রেন দুর্ঘটনার কবলে পড়ায় পর্যটকদের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে।

ঠিক কী করে দুর্ঘটনা ঘটল?  (Toy Train)

এমনিতেই শীতের সময় দার্জিলিংয়ে পর্যটকদের ভিড় অনেক বাড়ে। বিশেষ করে বিদেশি পর্যটকরা এখন এখানে ভিড় করে। পর্যটকদের বড় অংশই শিলিগুড়ি থেকে দার্জিলিং পর্যন্ত টয় ট্রেনের (Toy Train) দীর্ঘ সময়ের যাত্রা থেকে বিরত থাকেন। তবে, হেরিটেজ টয় ট্রেনে চড়ার আনন্দ উপভোগ করতে তাঁদের অনেকে জয় রাইডে যান। এখন প্রতি দিন এক ডজন করে জয় রাইড চলছে দার্জিলিংয়ে। পর্যটকদের কথা মাথায় রেখে আরও চারটি জয় রাইড বাড়িয়েছে দার্জিলিং হিমালয়ান রেলওয়ে। সোমবার বিকেলে টয় ট্রেনটি দার্জিলিং স্টেশন থেকে যাত্রা শুরু করেছিল। প্রায় ৬০ জন যাত্রী ছিলেন ট্রেনে। ঘুম স্টেশন হয়ে সোনাদা ঘুরে আবার দার্জিলিং স্টেশনের দিকে যেতে গিয়েই বিপত্তি ঘটে। ঘুম স্টেশন থেকে তিন কিলোমিটার দূরে ম্যারি ভিলাতে লাইনচ্যুত হয় টয় ট্রেনটি। ফলে, পর্যটকরা আতঙ্কিত হয়ে পড়েন। এর আগে সেপ্টেম্বর মাসে ঘুম স্টেশন পর্যন্ত ঠিকঠাকভাবে চললেও স্টেশন থেকে ট্রেনটি ছাড়তেই ইঞ্জিনটি খুলে গিয়ে লাইনচ্যুত হয়ে পড়ে। হুড়মুড় করে থেমে যায় টয় ট্রেনটি। যদিও দুর্ঘটনায় পর্যটকদের জখম হওয়ার খবর পাওয়া যায়নি।

 রেল আধিকারিকের কী বক্তব্য?

উত্তর-পূর্ব রেলের জনসংযোগ আধিকারিক সব্যসাচী দে বলেন, ঘুম এবং দার্জিলিং স্টেশনের মাঝে একটি জয় রাইডের স্টিম ইঞ্জিন লাইনচ্যুত হয়েছে। দুর্ঘটনার সময় দুটি কামরায় পর্যটকেরা ছিলেন। তবে, দুর্ঘটনায় হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। ওই পর্যটকদের পরে সড়কপথে দার্জিলিং পাঠানো হয়েছে। টয় ট্রেনটি (Toy Train) উদ্ধার করা হয়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

Tourist

bangla news

Bengali news

Darjeeling

Toy Train

Derailed toy train

joy ride

dhr


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর