img

Follow us on

Saturday, May 11, 2024

Balurghat: এবার দক্ষিণ ভারতগামী ট্রেন পেতে চলেছে বালুরঘাট, আশ্বাস সাংসদ সুকান্ত মজুমদারের

বালুরঘাটবাসীর জন্য কোন নতুন ট্রেনের কথা বললেন সুকান্ত?

img

বালুরঘাট স্টেশন এবং সাংসদ সুকান্ত মজুমদার। নিজস্ব চিত্র

  2024-02-22 14:30:19

মাধ্যম নিউজ ডেস্ক: বালুরঘাট রেল স্টেশন অমৃত ভারত রেল প্রকল্পের আওতায় এসেছে৷ সারা দেশে আরও নতুন ৫০টি অমৃত ভারত ট্রেন চালুর উদ্যোগ নিয়েছে রেল। সেই রেল প্রকল্পের কাজের সূচনা আগামী ২৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি করতে পারেন। তার আগে বালুরঘাট থেকেও অমৃত ভারত নতুন ট্রেন দক্ষিণ ভারতের জন্য চালানোর আর্জি নিয়ে দিল্লিতে রেলমন্ত্রীর দ্বারস্থ হয়েছিলেন এখানকার সাংসদ তথা বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তাঁর দাবি, রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব এই আর্জি মেনে নিয়েছেন৷ নতুন ট্রেন বালুরঘাট (Balurghat) থেকে চালানোর আশ্বাস দিয়েছেন রেলমন্ত্রী। সুকান্ত মজুমদারের দেওয়া এই খবর জেলাতে আসতেই খুশি ছড়িয়েছে জেলাবাসীর মধ্যে।

প্রসঙ্গত, বালুরঘাট থেকে শিলিগুড়ি বা কলকাতাগামী কয়েকটি ট্রেন চলাচল করলেও, ভিন রাজ্যের সাথে যোগাযোগকারী কোনও ট্রেন এই জেলা থেকে এখনও চালু হয়নি। অথচ দেশের রাজধানী দিল্লি ও দক্ষিণ ভারতের সাথে রেল যোগাযোগের দাবি দীর্ঘদিন ধরে করে আসছেন জেলাবাসী। সুকান্ত মজুমদার সাংসদ হওয়ার পর থেকে জেলাবাসীর নতুন ট্রেন পাবার স্বপ্ন আরও বেশি বাস্তবায়নের আশা জেগেছিল। সুকান্তবাবু সাংসদ হওয়ার পরে এই নতুন ট্রেনগুলি চালু করার জন্য উদ্যোগীও হয়েছিলেন। কিন্তু পরিকাঠামার অভাবে তিনি তা করতে পারেননি বলে বারবার আক্ষেপ করেন।

বালুরঘাট স্টেশন অমৃত ভারত প্রকল্পের আওতায় (Balurghat)

বালুরঘাট রেল স্টেশনে দূরপাল্লার ট্রেন চালানোর জন্য পিট ও সিক লাইনের ব্যবস্থা ছিল না। সুকান্তবাবুর তৎপরতায় এই কাজগুলি শুরু হয়েছে, যা বর্তমানে প্রায় শেষ পর্যায়ে। ইতিমধ্যেই বালুরঘাট থেকে বালুরঘাট-শিয়ালদহ নতুন ট্রেন দেওয়া হয়েছে। আরও একাধিক নতুন ট্রেন চালুর বিষয়ে ভাবনাচিন্তা করছে রেল। বালুরঘাট থেকে দক্ষিণ ভারতের নতুন ট্রেন চালানোর দাবি আগেই ছিল। এছাড়াও গুয়াহাটির ট্রেন চালুর কথাও রয়েছে। এদিকে বালুরঘাট রেল স্টেশনকে সম্প্রতি অমৃত ভারত রেল প্রকল্পের আওতায় এনেছে রেল মন্ত্রক। ওই প্রকল্পের ডিজাইন ইতিমধ্যেই তৈরি করেছেন রেলের ইঞ্জিনিয়াররা। সেই কাজের সূচনা আগামী ২৬ ফেব্রুয়ারিতে ভার্চুয়ালি করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বালুরঘাট অমৃত স্টেশন থেকে যাতে দক্ষিণ ভারতগামী একটি ট্রেন দেওয়া হয়, সেই দাবি নিয়েই রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সাথে দেখা করেন বালুরঘাটের (Balurghat) সাংসদ সুকান্ত মজুমদার।

কী বললেন সুকান্ত? (Balurghat)

সুকান্তবাবু বলেন, রেলমন্ত্রীর সঙ্গে জেলার একাধিক রেল ইস্যু নিয়ে দেখা করেছি। বালুরঘাট থেকে অমৃত ভারত নতুন ট্রেন চালানোর আর্জি জানিয়েছি। দক্ষিণ ভারতের জন্য এই নতুন ট্রেন চালানোর কথা আমি রেলমন্ত্রীকে জানিয়েছি। তিনি এই ব্যাপারে আমাকে আশ্বস্ত করেছেন। তিনি জানিয়েছেন, ভারতে নতুন ৫০ টি অমৃত ভারতের কাজ চলছে। সেই ট্রেন তৈরি হয়ে গেলেই এই বালুরঘাট (Balurghat) থেকে একটি নতুন ট্রেন তিনি দেবেন। এছাড়াও আরও একাধিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। আগামী ২৬ ফেব্রুয়ারিতে অমৃত ভারত স্টেশনের কাজের সূচনা করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

কী প্রতিক্রিয়া তৃণমূল কংগ্রেসের? (Balurghat)

এদিকে নতুন ট্রেন নিয়ে কটাক্ষ করেছে তৃণমূল কংগ্রেস। বালুরঘাটের বর্ষীয়ান তৃণমূল নেতা সুভাষ চাকী বলেন, সুকান্তবাবুর যদি ইচ্ছে থাকতো, তাহলে তিনি আগেই নতুন নতুন ট্রেন চালুর জন্য উদ্যোগ নিতে পারতেন। আর কয়েকদিন পরেই লোকসভা ভোট (Balurghat)। তার আগে এসব প্রতিশ্রুতি দিয়ে তিনি আসলে ভোট বৈতরণী পার করার চেষ্টায় রয়েছেন। এতে কাজের কাজ কিছুই হবে না।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ। 

Tags:

Madhyom

Sukanta Majumdar

PM Modi

bangla news

Bengali news

Balurghat

amrit bharat station scheme

train for south india


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর