img

Follow us on

Wednesday, May 22, 2024

Lok Sabha Election: চতুর্থ দফা ভোটের আগে বাংলাদেশ সীমান্তে নজরদারি বৃদ্ধি বিএসএফের

ভারত বাংলাদেশ সীমান্ত পরিদর্শনে বিএসএফের ইস্টার্ন কমান্ড এডিজি রবি গান্ধী

img

সীমান্ত পরিদর্শনে বিএসএফের ইস্টার্ন কমান্ড এডিজি (সংগৃহীত ছবি)

  2024-05-11 20:04:07

মাধ্যম নিউজ ডেস্ক: চতুর্থ দফার ভোটের (Lok Sabha Election) আগে ভারত-বাংলাদেশ সীমান্ত পরিদর্শন করলেন বিএসএফের ইস্টার্ন কমান্ডের এডিজি। ইতিমধ্যে বিএসএফের তরফ থেকেও আনুষ্ঠানিকভাবে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, এডিজি রবি গান্ধী নদিয়া, মুর্শিদাবাদের ভারত-বাংলাদেশ সীমান্ত পরিদর্শন করে সেখানে নজরদারি বৃদ্ধি করেছেন। পশ্চিমবঙ্গের ক্ষেত্রে অনুপ্রবেশ বড় সমস্যা। তার ওপরে চলছে দেশের সাধারণ নির্বাচন। এই আবহে সীমান্তে কড়া ব্যবস্থা রাখতে চাইছে বিএসএফ। কড়া নজরদারি চালাতে চাইছে বিএসএফ।

আরও পড়ুুন: বাংলায় বিজেপির ক্লিন স্যুইপ, ভোটের ফল নিয়ে কী বললেন প্রধানমন্ত্রী মোদি?

মুর্শিদাবাদ জেলায় বহরমপুর, নদিয়া, রানাঘাট ও কৃষ্ণনগরে 

প্রসঙ্গত, লোকসভা নির্বাচনে (Lok Sabha Election) মুর্শিদাবাদ জেলায় বহরমপুর, নদিয়া, রানাঘাট ও কৃষ্ণনগরে ভোট রয়েছে। এই আসনগুলি ভারত-বাংলাদেশ সীমান্ত সংলগ্ন। প্রসঙ্গত, রবি গান্ধীর পাশাপাশি এদিন পরিদর্শনে ছিলেন আয়ুষ্মণি তিওয়ারি, যিনি সাউথ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি রয়েছেন। বিএসএফের উচ্চপর্যায়ের এই দলটি বহরমপুরের সদর দফতরে যেমন যায়, তেমনই পদ্মা নদীর ধারে সীমান্ত এলাকায়  নির্বাচনের প্রস্তুতিও খতিয়ে দেখে।

পরিদর্শনে এডিজি

জানা গিয়েছে, এর পাশাপাশি রবি গান্ধী ১৪৯তম ব্যাটেলিয়ানের সীমান্ত কানাপাড়া এবং নির্মলচর পরিদর্শন করেন। সেখানকার স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলেন। এছাড়াও, ৭৩তম ব্যাটেলিয়ানের অন্তর্গত হারুডাঙ্গাও পরিদর্শন করেন রবি গান্ধী। এর পাশাপাশি (Lok Sabha Election) ১৪৬ এবং ৮৬ তম ব্যাটেলিয়ান সীমান্ত মেঘনা ও শিকারিপুরও পরিদর্শন করেন তিনি।

জাতির নিরাপত্তা নিশ্চিত করবে

বিএসএফের তরফ থেকে বিবৃতিতে আরও বলা হয়েছে, রবি গান্ধীর এই সফর ভারত বাংলাদেশ সীমান্তে জাতির নিরাপত্তা নিশ্চিত করবে। বিএসএফ সদা প্রতিশ্রুতিবদ্ধ দেশের নিরাপত্তা রক্ষা করতে। বিএসএফের তরফ থেকে আরও জানানো হয়েছে আন্তঃসীমান্ত অপরাধ কীভাবে মোকাবিলা করা হবে সে বিষয়ে উল্লেখযোগ্য পরামর্শ দিয়েছেন এডিজি। আঞ্চলিক অখন্ডতা (Lok Sabha Election) বজায় রাখার জন্যও প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলেছেন তিনি। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

lok sabha elections

BSF Eastern Command ADG

Indo-Bangla borders


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর