img

Follow us on

Wednesday, May 22, 2024

Abhishek Banerjee: অভিষেকের নাকি বাড়ি-গাড়ি নেই! সোনা-ব্যাঙ্ক ব্যালেন্স কত জানেন?

Assets Property: হলফনামায় অভিষেকের সম্পত্তির পরিমাণ কত? জানলে চমকে যাবেন...

img

অভিষেক বন্দ্যোপাধ্যায়। সংগৃহীত চিত্র।

  2024-05-11 15:55:51

মাধ্যম নিউজ ডেস্ক: তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) নাকি গাড়িও নেই আবার বাড়িও নেই! লোকসভা নির্বাচনে মনোনয়ন জমা করে এমনটাই হলফনামা দিয়ে জানালেন তিনি। তবে এই সর্ব ভারতীয় সাধারণ সম্পাদকের হরিশ চ্যাটার্জি স্ট্রিটে ৩৫ টি প্লট এবং সুবিশাল বাড়ি, গাড়ির অভিযোগ বিরোধীরা সব সময় করে থাকেন। এমনকী হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়, ডায়মন্ডা হারবারের এই প্রার্থীর বিরুদ্ধে বলেছিলেন, এত অল্প বয়সে বিপুল পরিমাণ সম্পত্তির মালিকানার উৎস কী তদন্ত হওয়া উচিত। কিন্তু নির্বাচনী এই হলফ নামা দেখে রাজনৈতিক মহলে বিরাট শোরগোল পড়েছে।

অভিষেকের সম্পত্তি কত (Abhishek Banerjee)?

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) হলফ নামায় দেখা গিয়েছে, তাঁর কোনও বাড়ি, গাড়ি বা স্থাবর সম্পত্তি নেই। তাঁর অস্থাবর সম্পত্তির পরিমাণ হল ১ কোটি ২৬ লক্ষ ২০ হাজার ২০৪ টাকা। কিন্তু হাতে নগদ অর্থের পরিমাণ ৭ লাখ ৭৩ হাজার ৩৩৫ টাকা। মোট পাঁচটি ব্যাঙ্কে অ্যাকাউন্ট রয়েছে। এখানে টাকার পরিমাণ রয়েছে ৮৫ হাজার ৪৩ হাজার ৯০৮ টাকা। তিনটি জীবন বীমা রয়েছে। সেখানে টাকার পরিমাণ ৩১ লাখ টাকা। একই ভাবে তার ঋণ রয়েছে ৩৬ হাজার টাকা। সোনার পরিমাণ ২ লাখ টাকা। একই সঙ্গে রূপার পরিমাণ রয়েছে ৩ হাজার ৩৪০ টাকার। তাঁর শিক্ষাগত যোগ্যাতা হল নতুন দিল্লির ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ প্ল্যানিং অ্যান্ড ম্যানেজমেন্ট থেকে এমবিএ করেছেন।

স্ত্রীর সম্পত্তি কত?

অভিষেকের (Abhishek Banerjee) স্ত্রী রুজিরা নারুলার সম্পত্তির পরিমাণ হলফনামা সূত্রে জানা গিয়েছে, সোনা এবং রূপার রয়েছে ৪৫ লক্ষ ৭০ হাজার ৩৮২ টাকার। তাঁর কিছু ছবিও রয়েছে তাঁর দাম ৩ লাখ টাকা। একই সঙ্গে তাঁর জীবন বীমা রয়েছে ৩০ লক্ষ টাকার। দুই সন্তান তাঁদের হাতে রয়েছে ১ লাখ ২১ হাজার ৯৪৪ টাকা। কন্যা আজানিয়ার নামে রয়েছে নগদ ৪ লক্ষ ৪৯ হাজার ৬০০ টাকা। একই ভাবে অপর ছেলে সন্তানের নামে ব্যাঙ্কে রয়েছে ২২ লক্ষ ২ হাজার ৪৩৩ টাকা।

আরও পড়ুনঃ “এটাও জেতা সিট, তাই লক্ষাধিক মার্জিনে জিততে চাই”, শেষ বেলার প্রচারে আত্মবিশ্বাসী দিলীপ

বুথ স্তরের নেতারাও লজ্জা পাবেন

ইতিমধ্যে বিজেপির পক্ষ থেকে সমালোচনা করে বলা হয়েছে অভিষেকের (Abhishek Banerjee) সম্পত্তির পরিমাণ দেখে তৃণমূলের বুথ স্তরের নেতারাও লজ্জা পাবেন। তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদকের একটি বাড়িও নেই আবার গাড়িও নেই। এই নিয়ে তীব্র নিন্দা সূচক মন্তব্য উঠে আসছে সামাজিক মাধ্যমে। তাঁর দেখানো সম্পত্তির খতিয়ান দেখে অনেকেই বলেছেন এই হিসাব সঠিক নয়। কারচুপি করে এই হলফ নামা দেওয়া হয়েছে। তবে ইতি মধ্যে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে গরুপাচার, কয়লা পাচার, শিক্ষক দুর্নীতি নিয়ে নাম জড়িয়েছে। একাধিকবার তলবে হাজিরাও দিয়েছেন অভিষেক।   

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

Abhishek Banerjee

Lok Sabha Election 2024

news in bengali

state news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর