img

Follow us on

Saturday, Jul 27, 2024

Weather Update: দুপুরেই নামল সন্ধ্যা! ঝোড়ো হাওয়া, সঙ্গে বৃষ্টি শহরজুড়ে, ভিজবে আরও চার জেলা

Rain in Kolkata: ঝোড়ো হাওয়ার দাপট, সোমবার পর্যন্ত কলকাতা-সহ রাজ্যে বৃষ্টির পূর্বাভাস

img

বৃষ্টি নামল কলকাতায়।

  2024-05-11 15:47:04

মাধ্যম নিউজ ডেস্ক: শনিবার বারবেলাতেই বিকেলবেলা শহর কলকাতায়। আকাশ কালো করে ঝেঁপে বৃষ্টি নামল কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায়। এবার দক্ষিণবঙ্গের আরও চার জেলায় আগামী কয়েক ঘণ্টায় ঝড়বৃষ্টির পূর্বাভাস (Weather Update) দিল হাওয়া অফিস। ভিজতে পারে নদিয়া, হাওড়া, হুগলি এবং পূর্ব বর্ধমান। কলকাতা-সহ রাজ্যের সর্বত্রই আগামী সোমবার পর্যন্ত ঝড়বৃষ্টি চলবে বলে জানিয়েছেন আবহবিদেরা। বৃষ্টি হবে হালকা থেকে মাঝারি পরিমাণ। 

কোথায় কোথায় বৃষ্টি

হাওয়া অফিস সূত্রে (Weather Update) খবর, আগামী দুই থেকে তিন ঘণ্টার মধ্যে সন্ধ্যের আগেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে হাওড়া এবং হুগলিতেও। এই দুই জেলায় ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। জারি করা হয়েছে কমলা সতর্কতা। বজ্রপাতের সময়ে সাধারণ মানুষকে নিরাপদ স্থানে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। আবহাওয়া দফতর বলছে জোড়া নিম্নচাপ অক্ষরেখা রয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। এর মধ্যে একটি অক্ষরেখা বিহার থেকে ওড়িশা পর্যন্ত গিয়েছে। সেটি ঝাড়খণ্ড থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর দিয়ে গিয়েছে। অন্যদিকে  পূর্ব-পশ্চিম অক্ষরেখা রাজস্থান থেকে অসম পর্যন্ত গিয়েছে। এটি মধ্যপ্রদেশ, ঝাড়খণ্ডের পাশাপাশি বাংলার উপর দিয়েও গিয়েছে। এর প্রভাবেই বৃষ্টি হচ্ছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ।

আরও পড়ুন: আজ জাতীয় প্রযুক্তি দিবস, ভারতে এই দিনের গুরুত্ব অপরিসীম, জানুন ইতিহাস

ঝোড়ো হাওয়ার দাপট

আবহাওয়া দফতর (Weather Update) জানিয়েছে, শনিবার দক্ষিণবঙ্গে ছয় জেলায় ঝোড়ো বাতাসের তীব্রতা বেশি থাকবে। ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়ার দেখা মিলতে পারে। দুই জেলায় রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। কালবৈশাখীর মতো পরিস্থিতিরও সৃষ্টি হতে পারে বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব মেদিনীপুর উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনায়। তবে মঙ্গলবার থেকে বৃষ্টির পরিমাণ ধীরে ধীরে কমে আসবে বলে জানাচ্ছে মৌসম ভবন। ফের ঊর্ধ্বমুখী হবে পারদ। দক্ষিণবঙ্গের মতো উত্তরেও আগামী সোমবার পর্যন্ত ঝড়বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে সেখানে হাওয়ার বেগ তুলনামূলক কম থাকবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

 

Tags:

Madhyom

Weather Report

Weather Update

Weather Today

bangla news

West Bengal weather

West Bengal Weather update

weather office

Rain Forecast


আরও খবর


ছবিতে খবর