img

Follow us on

Thursday, Jul 25, 2024

UEFA Euro 2024: ইউরোর শেষ আটে মুখোমুখি ফ্রান্স-পর্তুগাল, নিজের গোলেই বল জড়াল বেলজিয়াম

Cristiano Ronaldo: পেনাল্টি মিস করে কাঁদলেন রোনাল্ডো,  ইউরো থেকে বিদায় লুকাকুদের

img

নায়ক দিয়েগো কোস্তা। কেঁদে ফেললেন রোনাল্ডো। মাস্ক পরে মাঠে এম বাপে।

  2024-07-02 10:38:42

মাধ্যম নিউজ ডেস্ক: কোনও রকমে জিতে ইউরোর (UEFA Euro 2024) শেষ আটে ফ্রান্স ও পর্তুগাল। সুযোগ নষ্টের খেসারত দিতে হল বেলজিয়ামকে। ফ্রান্সের বিপক্ষে ভারটঙ্গানের আত্মঘাতী গোলেই ইউরো কাপ থেকে বিদায় নিল ফিফা ক্রমতালিকায় তৃতীয় স্থানে থাকা বেলজিয়াম। অন্যদিকে টাইব্রেকারে স্লোভেনিয়াকে ৩-০ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠল পর্তুগাল। সোমবার ফ্রাঙ্কফুর্টে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo) কান্না-হাসির রাতে পর্তুগালের সম্মান বাঁচালেন গোলকিপার দিয়োগো কোস্তা। কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের বিরুদ্ধে খেলবে পর্তুগাল।

লুকাকু-এম বাপে লড়াই (UEFA Euro 2024)

এদিন শুরু থেকেই রক্ষণাত্মক ফুটবল খেলে ফ্রান্স ও বেলজিয়াম। এই ম্যাচেও ফেস গার্ড পরে খেলতে নামেন এমবাপে। তবে আগের ম্যাচের থেকে এই ম্যাচে ফেস গার্ড অন্য রকম ছিল। তাঁকে বাঁ প্রান্তে খেলাচ্ছিলেন কোচ দিদিয়ের দেশঁ। তাঁর উপরই ছিল গোল করার দায়িত্ব। বেলজিয়ামের ভরসা ছিল লুকাকু। ২৩ মিনিটে দ্য ব্রুইনের ফ্রিকিক বার করতে গিয়ে চাপে পড়ে যান ফরাসি গোলরক্ষক মাইক মাইগনান। বলের ড্রপ তাঁর সামনে পড়ায় থতমত খেয়ে গিয়েছিলেন তিনি। কোনও রকমে পা দিয়ে বল বার করেন। দ্বিতীয়ার্ধেও সেই একই খেলা। ৭০ মিনিটের মাথায় ভাল সুযোগ পায় বেলজিয়াম। মাঙ্গালার পাস ধরে লুকাকুকে বল দেন দ্য ব্রুইন। বক্সে ঢুকে বাঁ পায়ে জোরালো শট মারেন বেলজিয়ামের স্ট্রাইকার। শরীর ছুড়ে বল বাঁচিয়ে দেন মাইগনান। ৮২ মিনিটের মাথায় আবার ফ্রান্সের পতন রোধ করেন মাইগনান। এ বার দ্য ব্রুইনের শট বাঁচান তিনি। সুযোগ নষ্টের খেসারত দিতে হয় বেলজিয়ামকে। খেলার ৮৫ মিনিটের মাথায় বেলজিয়ামের ফুটবলারের করা আত্মঘাতী গোলে শেষ আটে চলে যায় ফ্রান্স।

গোল মিস করে কাঁদলেন রোনাল্ডো (UEFA Euro 2024)

এদিন পর্তুগাল-স্লোভেনিয়া ম্যাচে  নির্ধারিত সময়ে কোনও দলই গোল করতে পারেনি। টাইব্রেকারে রোনাল্ডোর (Cristiano Ronaldo) দল জিতল ৩-০ ব্যবধানে। রোনাল্ডো ছাড়াও টাইব্রেকারে গোল করেন ব্রুনো ফের্নান্দেস এবং বের্নার্দো সিলভা। এই ম্যাচে  চারটি ফ্রিকিক পেয়েছিল পর্তুগাল।  কোনওটিতেই গোল করতে পারলেন না রোনাল্ডো। শুধু তাই নয়, অতিরিক্ত সময়ের প্রথমার্ধে একটি পেনাল্টি মিস্‌ করে কাঁদলেন। তবে টাইব্রেকারে গোল করে শেষ পর্যন্ত রোনাল্ডোর মুখে একটু হলেও হাসি ফিরল। সেই হাসি আরও চওড়া করে দিলেন কোস্তা। টাইব্রেকারে স্লোভেনিয়ার প্রথম তিনটি শটই বাঁচিয়ে দিলেন তিনি।

ইউরোর শেষ আট

ইউরো (UEFA Euro 2024) কাপ ফুটবলে আজ চূড়ান্ত হয়ে যাবে কোয়ার্টার ফাইনাল লাইন-আপ। ছ’টি দল ইতিমধ্যেই শেষ আটে উঠে গিয়েছে। আজ শেষ দু’টি প্রি-কোয়ার্টার ফাইনাল ম্যাচ। প্রথম ম্যাচে মুখোমুখি নেদারল্যান্ডস ও রোমানিয়া। এই ম্যাচ রাত সাড়ে ৯টা থেকে। এর পর রাত সাড়ে ১২টা থেকে লড়াই অস্ট্রিয়া বনাম তুরস্কের। 

কোয়ার্টার ফাইনালের বাকি ছয় দল

ইংল্যান্ড বনাম সুইৎজারল্যান্ড
স্পেন বনাম জার্মানি
পর্তুগাল বনাম ফ্রান্স

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Cristiano Ronaldo

bangla news

Portugal

france football

UEFA EURO 2024

Belgium Football

Slovenia


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর