img

Follow us on

Tuesday, Jul 16, 2024

UEFA Euro 2024: আজ নেদারল্যান্ডসের বিরুদ্ধে ফেস মাস্ক পরে খেলবেন এমবাপে, কেন জানেন?

Euro: এমবাপের ৯০ মিনিট খেলা নিয়ে সংশয়  

img

কিলিয়ন এমবাপে (সংগৃহীত চিত্র)

  2024-06-21 16:51:49

মাধ্যম নিউজ ডেস্ক: আজ, শুক্রবার, ইউরো কাপে (UEFA Euro 2024) নেদারল্যান্ডসের বিরুদ্ধে ফেস মাস্ক পরে খেলতে দেখা যেতে পারে ফরাসি তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপেকে। ডাচ বধের ছকে এমবাপেকে চোট থাকা সত্বেও দলের প্রয়োজনে খেলাতে পারেন কোচ। ম্যাচের আগে প্রেস কনফারেন্সে এমনই বার্তা দিয়েছেন দিদিয়ের দেশঁ। তবে ৯০ মিনিট তিনি খেলবেন কী না তা এখনও নিশ্চিত নয়।

নাকের চোটের কারণে ফেস মাস্ক (UEFA Euro 2024)

নাকের চোটের কারণে দলের সঙ্গে হালকা অনুশীলন করেছেন এমবাপে। তিনি যদি ডাচদের বিরুদ্ধে না খেলেন তা হবে বিপক্ষের কাছে। স্বস্তির খবর কারণ ইউরো কাপের (UEFA Euro 2024) বাছাই পর্বে একই গ্রুপে ছিল ফ্রান্স ও নেদারল্যান্ডস। ইউরোতে ফ্রান্স তাঁদের প্রথম ম্যাচে ১-০ ব্যবধানে অস্ট্রিয়াকে হারিয়েছিল। এই ম্যাচে এমবাপে দলের জন্য যথেষ্ট গুরুত্বপূর্ণ। কারণ নেদারল্যান্ডস সহজ প্রতিপক্ষ নয়। ফ্রান্সের কোচ অবশ্য জানিয়েছেন, এমবাপের নাকের অস্ত্রোপচার করাতেই হবে। সেটা এখনই না হলেও ইউরো শেষে করাতেই হবে। তিনি বলেন, “এখন সব ঠিকঠাক চলছে। আমরা ধাক্কা খেয়েছিলাম। এমবাপে হালকা অনুশীলন করেছে। এখনও অবধি সব ঠিক আছে। যাতে এমবাপেকে ডাচ ম্যাচে পাওয়া যায়, সেই চেষ্টা করা হচ্ছে।”

বাছাই পর্বের তুলনায় ভাল দল ডাচদের

নেদারল্যান্ডসকে সহজ ভাবে নিচ্ছে না ফরাসিরা। কোচ জানিয়েছেন বাছাই পর্বে নেদারল্যান্ডের যে দল খেলেছিল ফ্রান্সের বিরুদ্ধে তার থেকে অনেক বেশি শক্তিশালী এই দল। সে সময়ে ডাচদের ৫-৬ জন গুরুত্বপূর্ণ ফুটবলার খেলতে পারেননি। এখন ছবিটা বদলেছে। বাছাই পর্বের তুলনায় অনেক বেশি শক্তিশালী এই ডাচ দল। তাই ফ্রান্সের নজর থাকবে রক্ষণভাগ শক্ত করা এবং গোল করে শেষ অবধি জয় ছিনিয়ে নেওয়ার দিকেই।

আরও পড়ুন: স্পেনের কাছে লজ্জাজনক হার ইতালির, ডেনমার্কের বিরুদ্ধে মানরক্ষা ইংল্যান্ডের

ফুটবলমহল মনে করছে (UEFA Euro 2024) এই ম্যাচে এমবাপে খেললে অন্যরকম পরিকল্পনা করতে হবে ডাচদের। এমবাপে না খেললে তুলনামূলক অনেক বেশি স্বচ্ছন্দভাবে খেলতে পারবে তাঁরা। এই ম্যাচে ফলাফল কী হয় সেই দিকে নজর থাকবে দুই দলের সমর্থক এবং ফুটবল প্রেমীদের।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

Bengali news

news in bengali

UEFA EURO 2024

 bangla news

Euro

World football news

euro news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর