img

Follow us on

Thursday, Jul 25, 2024

T20 World Cup: শাপমুক্তি, ট্রফি এল ঘরে! রুদ্ধশ্বাস ম্যাচে দক্ষিণ আফ্রিককে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন ভারত

India vs South Africa: ১৩ বছর পর ফের বিশ্বচ্যাম্পিয়ন, হার্দিক-বুমরার হাত ধরে সেরা রোহিত-ব্রিগেড

img

বিশ্বসেরা ভারত।

  2024-06-29 23:51:29

মাধ্যম নিউজ ডেস্ক: প্রতীক্ষার অবসান। ১৩ বছর পর ফের বিশ্বচ্যাম্পিয়ন ভারত। সাত মাস আগে যে যন্ত্রণা নিয়ে মাঠ ছেড়েছিলেন রোহিতরা, আজ তা অতীত। ১১ বছর পর আইসিসি ইভেন্টের ফাইনালে ভারতের শাপমোচন। বার্বাডোজে রুদ্ধশ্বাস ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে দ্বিতীয়বারের জন্য টি-২০ ক্রিকেটে বিশ্বচ্যাম্পিয়ন ভারত। কথায় আছে , 'ওস্তাদের মার শেষ রাতে'! তিনি কিং, শচীন পরবর্তী যুগে ভারতের ব্যাটিং গুরু। অধিনায়ক তথা বন্ধু রোহিতের কথায়,'জাত ক্রিকেটার, যে কোনও সময়ে রানে ফিরবে।' তাই হল কোচ দ্রাবিড়, ক্যাপ্টেন রোহিতের আস্থা রেখে বিশ্বকাপ ফাইনালে রানে ফিরলেন বিরাট কোহলি। তাঁর ধ্রুপদী ব্যাটিংয়ে টি-২০ বিশ্বকাপ ক্রিকেটের ফাইনালে (T20 World Cup) দক্ষিণ আফ্রিকার (India vs South Africa) সামনে ভারতের স্কোর দাঁড়াল ১৭৬। ম্যাচের সেরাও তিনি।  

টস ফ্যাক্টর

শনিবার, টসে জিতে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেয় ভারত। শুরুটা বেশ ভালোই করেন দুই ওপেনার বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মা (Rohit Sharma)। কিন্তু হঠাৎই ছন্দপতন। সুইপ শট মারতে গিয়ে, ক্যাচ দিয়ে ফেলেন রো-হিট। মাত্র ৯ রানে ফিরে যান তিনি। দ্রুত ফিরে যান ঋষভ পন্থ (Rishabh Pant) ও সূর্যকুমার যাদব (Suryakumar Yadav)। বার্বাডোজে ভারতীয় সমর্থকরা তখন চুপ। কিন্তু  বিরাট যে বড় ম্যাচের প্লেয়ার। তা এদিন আবারও প্রমাণিত। হাল ধরলেন সেই কিং কোহলি এবং যোগ্য সঙ্গত দিলেন অক্ষর প্যাটেল (Axar Patel)। একটা সময় ভারতের স্কোর ছিল ৩ উইকেট হারিয়ে ২৩ রান। সেই জায়গা থেকেই তাদের দুজনের অনবদ্য পার্টনারশিপ টিম ইন্ডিয়াকে (Team India) লড়াইয়ের জায়গায় নিয়ে যায়। অক্ষর রান-আউট হন ৪৭ রানে। তখন ভারতের স্কোর ১০০ পেরিয়ে গিয়েছে। ভুল বোঝাবুঝিতে অক্ষর রান আউট না হলে স্কোরবোর্ডে আরও ২০ রান যোগ করতে পারত ভারত। হাল ছাড়েননি বিরাট, লড়াই চালিয়ে যান তিনি।

বিরাট-ব্যাটে ভাল রান

অর্ধশতরান করেই কার্যত, বিধ্বংসী ব্যাটিং শুরু করেন কোহলি। ৫৯ বলে ৭৬ রানের দুরন্ত ইনিংস খেলেন বিরাট। শেষ দিকে শিবম দুবে করেন ১৬ বলে ২৭ রান। নির্ধারিত ২০ ওভারে, ৭ উইকেট হারিয়ে ভারতের স্কোর দাঁড়ায় ১৭৬ রান। দক্ষিণ আফ্রিকার হয়ে ২টি করে উইকেট পান কেশব মহারাজ এবং আনরিখ নর্টজে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

India

Virat Kohli

bangla news

south Africa

India vs South Africa

T20 World Cup

T20 World Cup 2024

T20 World Cup Final


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর