img

Follow us on

Tuesday, Jul 16, 2024

T20 World Cup: বিশ্বকাপ থেকে বিদায় পাকিস্তানের, দল থেকে বাদ পড়ছেন প্রথম সারির ৬ ক্রিকেটার?

Pakistan: 'বাই বাই পাকিস্তান' সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং! গ্রুপ স্তর থেকে বাবরদের বিদায়ে হতাশার সুর পাক ক্রিকেটে

img

হতাশ পাক অধিনায়ক বাবর আজম।

  2024-06-15 14:41:17

মাধ্যম নিউজ ডেস্ক: বৃষ্টি জল ঢালল পাকিস্তানের আশায়। গ্রুপ পর্যায়ে নিজেদের শেষ ম্যাচ না খেলেই টুর্নামেন্ট থেকে বিদায় নিল পাকিস্তান। সুপার এইটে ওঠা হল না গতবারের রানার্সদের। গ্রুপ ‘এ’র দ্বিতীয় দল হিসাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ আটে জায়গা করে নিল আমেরিকা। ইতিহাস গড়ল এবারের বিশ্বকাপের অন্যতম আয়োজকেরা। একই সঙ্গে ২০২৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup) খেলার যোগ্যতা অর্জন করে ফেলল আমেরিকা। গ্রুপ পর্ব থেকে বিদায় নেওয়ার সঙ্গে সঙ্গেই দলের প্রথম সারির ৬ ক্রিকেটারকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নিতে চলেছে পিসিবি। 

গ্রুপ স্তর থেকে বিদায়

চলতি বিশ্বকাপে (T20 World Cup) প্রথম দু-ম্যাচে হারের খেসারত দিলেন বাবর আজমরা। টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে অন্যতম আয়োজক আমেরিকার কাছে হেরেছিল পাকিস্তান। বোর্ডে বড় স্কোর করলেও পাকিস্তানের সেরা বোলিং লাইন আপ ম্যাচ জেতাতে পারেনি।  দ্বিতীয় ম্যাচে ভারতের কাছেও হার। গত ম্যাচে কানাডার বিরুদ্ধে জিতেছিল পাকিস্তান। তবে জটিল অঙ্ক ছিল তাদের সামনে। প্রথমত ফ্লোরিডা ম্যাচে আমেরিকাকে হারতে হত আয়ারল্যান্ডের কাছে। এরপর আয়ারল্যান্ডের বিরুদ্ধে জিততেই হত পাকিস্তানকে। সেক্ষেত্রে আমেরিকার সঙ্গে নেট রান রেটে এগিয়ে থাকার সুবাদে পাকিস্তান সুপার এইটে যেত। ফ্লোরিডায় ম্যাচ ভেস্তে যাওয়ায় পয়েন্ট ভাগ হয়েছে। আমেরিকার এখন ৫ পয়েন্ট। পাকিস্তান যদি শেষ ম্যাচে আয়ারল্যান্ডকে হারায়ও তাতে তারা সর্বাধিক ৪ পয়েন্ট অবধিই পৌঁছতে পারবে। ফলে এক ম্যাচ বাকি থাকতেই বিদায় হয়ে গেল পাকিস্তানের।

পাক দলে পরিবর্তন

পিসিবি সূত্রে খবর, টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup) দলের থাকা অন্তত ছ’জন ক্রিকেটারকে জাতীয় দল থেকে বাদ দেওয়া হবে। তাঁদের সকলের বিরুদ্ধে দলের মধ্যে রাজনীতি করার অভিযোগ রয়েছে। উল্লেখযোগ্য পারফরম্যান্সও নেই কারও। পক্ষপাতিত্বের অভিযোগ রয়েছে অধিনায়ক বাবরের বিরুদ্ধে। অভিযোগ, শুধু তাঁর ঘনিষ্ঠ বন্ধু হওয়ার সুবাদে পারফর্ম না করেও দু’তিন জন নিয়মিত খেলে চলেছেন জাতীয় দলের হয়ে। খতিয়ে দেখা হবে তাঁর নেতৃত্বও। পাকিস্তানের একাধিক ক্রিকেটার নাকি বাবরের নেতৃত্ব নিয়ে অসন্তুষ্ট। তাঁরা অভিযোগ জানিয়েছেন পিসিবি কর্তাদের কাছে। জাতীয় দলের কয়েক জন ক্রিকেটারের পারফরম্যান্স এবং মানসিকতায় পিসিবি কর্তারা হতাশ এবং ক্ষুব্ধ। তাঁদের আর সুযোগ দেওয়ার কথা ভাবা হচ্ছে না। পরিবর্তে তরুণ ক্রিকেটারদের জাতীয় দলে সুযোগ দেওয়া হবে। আগামী বছর দেশের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফির কথা মাথায় রেখে করা হবে রদবদল। পিসিবি চেয়ারম্যান মহসিন নকভি বোর্ডের একাধিক কর্তার সঙ্গে আলোচনা করেছেন। কয়েক জন প্রাক্তন ক্রিকেটারের সঙ্গেও কথা বলেছেন।

হতাশ প্রাক্তন ক্রিকেটার

টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup) গতবারের রানার্স পাকিস্তান প্রথম রাউন্ড থেকেই ছিটকে যাওয়ায় হতাশ পাক ক্রিকেট মহল। বাবরদের পারফরম্যান্স নিয়ে হতাশা প্রকাশ করেছেন প্রাক্তন পাক ক্রিকেটার কামরান আকমল, শোয়েব আখতাররা। মহম্মদ হাফিজ শুধু ক্রিকেটারদের নয় অফিসিয়ালদেরও সমালোচনা করেছেন। 

সোশ্যাল মিডিয়ায় বিদ্রুপ

বিশ্বকাপ থেকে পাকিস্তানের দ্রুত বিদায়ে সোশ্যাল মিডিয়ায় বিদ্রুপের বন্যা। এক ক্রিকেটপ্রেমী লিখেছেন, 'বাবর আজ়ম ও পাকিস্তান দল সুপার এইটের যোগ্যতা অর্জন না করলেও করাচি বিমানবন্দরে যাওয়ার যোগ্যতা পেয়ে গিয়েছে। ঘরে ফেরার পালা।'বাই বাই পাকিস্তান এখন সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডিং।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

pakistan

USA

bangla news

Babar Azam

 madhyom

Ireland

T20 World Cup 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর