img

Follow us on

Saturday, Jul 13, 2024

T20 World Cup: রোহিত-দ্রাবিড় জুটিতে ফের বিশ্ব সেরা ভারত! চোখের জলে ভাসলেন কোহলি-হার্দিকরা

Team India: "আমরা করব জয়" এই বিশ্বাস থেকেই জয়ী ভারত, অভিনন্দন প্রধানমন্ত্রী মোদির

img

বিশ্বচ্যাম্পিয়ন ভারত।

  2024-06-30 01:19:49

মাধ্যম নিউজ ডেস্ক: ঘড়িতে তখন ভারতীয় সময় রাত ১১টা। ভারতের ১৭৬/৭ স্কোর তাড়া করতে নেমে একটা সময় ২৪ বলে ২৬ রান দরকার ছিল দক্ষিণ আফ্রিকার। ক্রিজে বিধ্বংসী ফর্মে থাকা হেনরিখ ক্লাসেন। সঙ্গে ডেভিড মিলার। অতি বড় ভারত সমর্থকও তখন ভাবতে পারেননি যে, সেখান থেকে ৭ রানে ম্যাচ জিতবে ভারত। কিন্তু জয়ের খিদেটা ছিল রোহিত-কোহলি-হার্দিক-বুমরাদের মধ্যে। ১৭তম ওভারে বল করতে এসে শুরুতেই ভয়ঙ্কর ক্লাসেনকে (২৭ বলে ৫২ রান) ফেরালেন হার্দিক। সেই ওভারে খরচ করলেন মাত্র ৪ রান। তিন ওভারে দক্ষিণ আফ্রিকার চাই ২২ রান। ক্রিজে তখনও বিপজ্জনক ডেভিড মিলার। রোহিত শর্মা বল তুলে দিলেন সেরা অস্ত্র যশপ্রীত বুমরার হাতে। আর একটি ওভারই তখনও বাকি বুমরার। ক্যাপ্টেন জানেন এবার নইলে নেভার। আর সেই ওভারেই কামাল আমদাবাদের পেসারের। মাত্র ২ রান খরচ করলেন ওই ওভারে। তুলে নিলেন জানসেনকে। আর চাপ নিতে পারেনি দক্ষিণ আফ্রিকা। "আমরা করব জয়" এই বিশ্বাস থেকেই টি-টোয়েন্টি (T20 World Cup) চ্যাম্পিয়ন ভারত। দুরন্ত পারফরম্যান্সের জন্য ছেলেদের শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)।

বাই বাই বিরাট

বিশ্ব জয়ের মঞ্চে দাঁড়িয়েই আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিলেন ভারতের সর্বকালের অন্যতম সেরা ব্যাটার বিরাট কোহলি। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ভারতকে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানোর পর জানিয়ে দিলেন টি-টোয়েন্টিতে (T20 World Cup) আর নয়। বললেন, " এটাই ভারতের হয়ে আমার শেষ টি-টোয়েন্টি ম্যাচ। চেষ্টা করেছি দলে যতটা সম্ভব অবদান রাখার। পরিস্থিতিকে সম্মান দেখিয়ে খেলার চেষ্টা করেছি। এখন পরের প্রজন্মকে দায়িত্ব নিতে হবে। দারুণ কিছু খেলোয়াড় আছে, যারা দলকে সামনে এগিয়ে নিতে পারবে।"

শাপমুক্তি দ্রাবিড়ের

২০০৭ সালে ওয়ান ডে বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল ভারত। বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিরুদ্ধে হেরে। ঘটনাচক্রে, সেই দলের অধিনায়ক ছিলেন যিনি, সেই রাহুল দ্রাবিড় শনিবার ছিলেন টিম ইন্ডিয়ার কোচের ভূমিকায়। ভারতীয় দলের কোচ হিসেবে এটাই তাঁর শেষ ম্যাচ। যদি না ভবিষ্যতে ফের কোনওদিন দলের দায়িত্ব নেন। তাই কাপ হাতে নিয়ে আবেগে ভাসলেন চিরকাল নিজেকে গুটিয়ে রাখা দ্রাবিড়ও। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে যে শাপমোচন হল রাহুলের।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Virat Kohli

bangla news

Rahul Dravid

Team India

Rohit Sharma

T20 World Cup

T20 World Cup 2024

T20 World Cup 2024 Final

T20 World Cup Champion


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর