img

Follow us on

Monday, Jun 17, 2024

T20 World Cup: পিচ নিয়ে চিন্তা! পাকিস্তানকে হারিয়েই সুপার এইট নিশ্চিত করতে চায় ভারত

India vs Pakistan: প্রথম ম্যাচ হেরে কিছুটা ব্যাকফুটে পাকিস্তান, রবিবার এগিয়ে থেকেই নামবে রোহিতরা

img

অনুশীলনে হালকা মেজাজে বিরাট, ব্যাট হাতে মগ্ন রোহিত।

  2024-06-08 17:05:29

মাধ্যম নিউজ ডেস্ক: রাত পোহালেই নিউ ইয়র্কের বাইশগজে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান (India vs Pakistan)। পৃথিবীর যে কোনও প্রান্তে হোক এই ম্যাচ নিয়ে উন্মাদনা সবচেয়ে বেশি থাকে। মাঠে হোক বা টিভির সামনে প্রিয় দলের হয়ে গলা ফাটানোর লড়াই চলে। তাড়িয়ে তাড়িয়ে এই ম্যাচ উপভোগ করেন দর্শকরা। আয়ারল্যান্ডের বিরুদ্ধে জয় দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) অভিযান শুরু করেছে ভারত। অন্যদিকে শুরুর ম্যাচেই হার মানতে হয়েছে পাকিস্তানকে। তাও আবার প্রথমবার বিশ্বকাপ খেলা আমেরিকার কাছে। তাই রবিবার কিছুটা হলেও এগিয়ে থাকেই নামবে রোহিত এন্ড কোং।

অতীত রেকর্ড

ভারত-পাকিস্তান ম্যাচের গুরুত্ব সব সময়েই বেশি। আমেরিকার কাছে হারার পর পাকিস্তানের (India vs Pakistan) ক্রিকেটারেরা আরও বেশি তেতে থাকবেন। তবে, বিশ্বকাপের পাকিস্তানের বিরুদ্ধে ভারতের পরিসংখ্যান ভাল। টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) পাকিস্তানের বিরুদ্ধে জয়ের দুরন্ত রেকর্ড রয়েছে ভারতের। ৭টি ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। তার মধ্যে ভারত জিতেছে ৬টিতে। শুধু ২০২১-এ ১০ উইকেটে হারতে হয়েছিল বিরাটদের। আর সেই ম্যাচে পুনরাবৃত্তি চান না রোহিতরা।

বিরাট-রোহিত ওপেনিং জুটি

চলতি বিশ্বকাপের (T20 World Cup 2024) প্রথম ম্যাচে বিরাট কোহলি ও রোহিত শর্মা ওপেন করেছেন। অনুমান, ভারত-পাক ম্যাচেও এই জুটিই ওপেন করবে। ফলে ভারতের সেরা দুই ক্রিকেটারের হাতেই থাকবে দলকে ভাল শুরু দেওয়ার দায়িত্ব। আইপিএলে দুর্দান্ত ফর্মে ছিলেন বিরাট। রোহিত প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভাল খেলেছেন। ওপেন করতে নামায় এক দিকে যেমন তাঁরা পাওয়ার প্লে কাজে লাগাতে পারবেন, অন্য দিকে সবচেয়ে বেশি বল খেলারও সুযোগ পাবেন। এই ওপেনিং জুটি ভারতের জয়ের ভিত গড়ে দিতে পারে। আবার এই জুটি দ্রুত ফিরে গেলে চাপে পড়ে যাবে টিম ইন্ডিয়া। তরুণরা ভারত-পাকিস্তানের মতো বড় ম্যাচে কীভাবে সেই চাপ সামলাবে বলা যায় না।

পেস সহায়ক পিচ

নিউ ইয়র্কের পিচে পেসারেরা সাহায্য পাচ্ছেন। ভারতীয় পেসারেরা প্রস্তুতি ম্যাচ ও আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভাল খেলেছেন। বাঁহাতি পেসার অর্শদীপ, মহম্মদ সিরাজ, যশপ্রীত বুমরা তিনজনেই ভাল ফর্মে রয়েছেন। হার্দিক ও ঋষভ পন্থও দুরন্ত শুরু করেছে।  তবে নিউ ইয়র্কের অসমান ও বাউন্স পিচ নিয়ে চিন্তায় আছে দুই দলই। রবিবার ৩০ হাজার দর্শক থাকবেন মাঠে। কিন্তু টি-টোয়েন্টির আনন্দ যে তাঁরা কতটা পাবেন তা ঠিক কবে নাসাউ কাউন্টির পিচই। 

পিচ নিয়ে চিন্তা

চলতি বিশ্বকাপে (T20 World Cup 2024) আয়ারল্যান্ডের বিরুদ্ধে ভারতের ম্যাচ হয়েছিল নিউ ইয়র্কে। সেই ম্যাচে অসমান বাউন্স দেখা গিয়েছিল। কোনও বল উঠছিল বুকের উচ্চতায়, কোনও বল আবার খুব নিচু হয়ে যাচ্ছিল। পিচে যে গন্ডগোল রয়েছে তা আয়োজকেরা মেনে নিয়েছেন। পিচে ঘাস রয়েছে। সেই সঙ্গে ফাটলও রয়েছে। এই ফাটল মেরামত করার চেষ্টা করছেন আয়োজকেরা। ফাটলের কারণেই অসমান বাউন্স তৈরি হচ্ছিল। পিচের উপর রোলার চালানো হচ্ছে। তাতে পিচ আগের থেকে অনেক পাটা হবে বলে মনে করা হচ্ছে। রবিবারের ম্যাচের (India vs Pakistan) আগে নিউ ইয়র্কের পিচে যুদ্ধকালীন তৎপরতায় কিছু পরিবর্তন করা হচ্ছে। মেরামতের চেষ্টায় আয়োজকেরা। কিন্তু তা কতটা ফলপ্রসূ হবে তা বল না গড়ালে বোঝা দায়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

pakistan

India

bangla news

India vs Pakistan

Rohit Sharma

T20 World Cup 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর