img

Follow us on

Tuesday, Jul 16, 2024

T20 World Cup 2024: সূর্যের ব্যাটিং ও বুমরার বিষাক্ত স্পেলে বিধ্বস্ত আফগানিস্তান, সহজে জিতল ভারত

India vs Afghanistan: আফগানিস্তানের বিপক্ষে একপেশে জয় তবুও ব্যাটিংয়ে টপ অর্ডারের ব্যর্থতা নিয়ে চিন্তায় ভারত

img

বুমরা ও সূর্যকুমারের দাপটে সহজ জয় ভারতের।

  2024-06-21 09:58:18

মাধ্যম নিউজ ডেস্ক: বুমরার বিষাক্ত স্পেল ও সূর্যের ব্যাটিং তেজে সুপার এইটের প্রথম ম্যাচে (T20 World Cup 2024) আফগানিস্তানের বিপক্ষে সহজেই জয় পেল ভারত। রোহিতদের ১৮১ রানের জবাবে ব্যাট করতে নেমে আফগানিস্তান স্লো পিচের কবলে পড়ে। স্লোয়ার দিয়েই বাজিমাত করেন ভারতীয় বোলাররা। দুই ওপেনার রহমানুল্লা গুরবাজ ও হজরতুল্লা জাজাইকে ফেরান জশসপ্রীত বুমরা।  এরপর আর ঘুরে দাঁড়াতে পারেনি আফগানিস্তান (India vs Afghanistan)। ১৩৪ রান অলআউট হয় আফগানরা। বিশ্বকাপের আসরে সুপার এইটের প্রথম ম্যাচে ৪৭ রানে জিতে নেট রান রেটে অনেকটা এগিয়ে গেল ভারত।

সূর্যের তেজ

বৃহস্পতিবার বার্বাডোজের কেনসিংটন ওভালে ব্যাটে-বলে অলরাউন্ড পারফরম্যান্স বজায় রাখল ভারত। এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। টস জেতার পর তিনি জানান, পিচটা তাঁর কাছে অচেনা, পিচ কীরকম আচরণ করে সেটা তিনি দেখতে চান। যদিও শুরু থেকে টু পেসড উইকেটে খুব একটা বেশি সুবিধা করতে পারেননি ভারতের ব্যাটাররা। রোহিত শর্মা, বিরাট কোহলি ফের ব্যর্থ হলেন। রোহিত করলেন ৮ রান ও বিরাট ২৪ রান। পন্থ ঝোড়ো ইনিংস শুরু করতে গিয়ে ২০ রানে আটকে যান। দুবেও ১০ রান করে ফেরেন। এক সময় ১১ ওভারে ভারতের রান দাঁড়ায় চার উইকেটের বিনিময়ে ৯০। এরপর সূর্যকুমার যাদব দলের হাল ধরেন। তাঁকে সঙ্গ দেন হার্দিক পান্ডিয়া। ৯০ রান থেকে সূর্যকুমার যাদব ও হার্দিক পান্ডিয়া ১৫০-এ নিয়ে যায় দলকে। সূর্য ৫৩ রান করে আউট হন। হার্দিক ২৪ বলে ৩২ রানের একটা ঝোড়ো ইনিংস খেলেন। শেষে অক্ষর প্যাটেলের ৬ বলে ১২ রান দলকে ১৮১ রানে নিয়ে যায়। আফগানিস্তানের হয়ে বল হাতে দাপট দেখান রশিদ খান। রশিদ ও ফজলহক ফারুকি তিনটে করে উইকেট নেন। 

বুমরার স্বপ্নের স্পেল

ভারতের ১৮১ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই চাপে পড়ে যায় আফগানিস্তান। বুমরার প্রথম ওভারের প্রথম বলেই হার মানেন গুরবাজ। বুমরার স্বপ্নের স্পেল ভারতকে খেলায় চালকের আসনে বসিয়ে দেয়। মাত্র সাত রানে তিন উইকেট তুলে নিয়ে ভারতের জয় নিশ্চিত করেন বুমরা। চলতি বিশ্বকাপে হার্দিককে টপকে ভারতের সর্বোচ্চ উইকেট শিকারি হলেন ভারতীয় পেসার। বুমরার পাশে অর্শদীপ সিং ও কুলদীপ যাদব ম্যাচ জেতানো বোলিং করেছেন। বার্বাডোজের মন্থর পিচে মহম্মদ সিরাজের জায়গায় এদিন কুলদীপ যাদবকে খেলানো হয়। প্রথম ম্যাচেই জোড়া উইকেট শিকার করেন ভারতীয় স্পিনার। তিন উইকেট নেন অর্শদীপ।

আফগানদের বিরুদ্ধে অনায়াসে জিতলেও এদিনের পর ব্যাটিং চিন্তায় রাখবে রোহিতকে। নিউ ইয়র্কের পিচে বড় রান পায়নি ব্যাটাররা।‌ কিন্তু ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং সহায়ক উইকেটেও ব্যর্থ ভারতীয় ব্যাটিং। একমাত্র সূর্যকুমার যাদব এবং হার্দিক পাণ্ডিয়া ছাড়া কেউ রান পায়নি। টপ অর্ডারের ব্যর্থতা ভাবাবে কোচ দ্রাবিড়কে। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

India

bangla news

Jasprit Bumrah

T20 World Cup

Surya Kumar Yadav

T20 World Cup 2024

India vs Afghanista

Afghanista


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর