img

Follow us on

Friday, Jul 19, 2024

T20 World Cup: দেশে ফিরলেন বিশ্বজয়ীরা, আজ প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত বিরাট-রোহিতদের

Team India: ট্রফি এল ঘরে, আবেগে ভাসল ভক্তরা! আজ রোহিতদের সারাদিন...

img

ট্রফি নিয়ে দেশে ফিরল ভারতীয় দল।

  2024-07-04 10:12:21

মাধ্যম নিউজ ডেস্ক: অবশেষে বাধা-বিঘ্ন কাটিয়ে ঘরে ফিরল সোনার ছেলেরা। টি২০ বিশ্বকাপ (T20 World Cup) নিয়ে দেশে ফিরল ভারতীয় ক্রিকেট দল (Team India)। আজ, বৃহস্পতিবার ভোর ৬টা নাগাদ রোহিতরা দেশের মাটি ছুঁতেই উচ্ছ্বাসে ফেটে পড়ে ভারতীয় ক্রিকেট অনুরাগীরা। এদিন সকাল ১১টার সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করার কথা বিশ্বজয়ীদের। প্রধানমন্ত্রী নিজে তাঁদের আমন্ত্রণ জানিয়েছেন। এরপর সারাদিন উৎসবের পালা। তারপর ঘরে ফিরে বিশ্রাম।

আবেগে ভাসল ভক্তরা (T20 World Cup)

ঘরের মাটিতে ভারতের বিশ্বকাপ (T20 World Cup) হাত ছাড়ার আক্ষেপ হয়তো সবে ভুলতে বসেছিল ক্রিকেটপ্রেমীরা। ঠিক তখনই ভারতকে বিশ্বকাপ এনে দিল টিম ইন্ডিয়া (Team India)। দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে বিশ্বকাপ ঘরে তুলল রোহিত শর্মা (Rohit Sharma) ব্রিগেড। মাঝরাত থেকেই দিল্লি বিমানবন্দর চত্বর ছেয়ে গিয়েছিল ভারতীয় দলের জার্সি পরা, জাতীয় পতাকা গায়ে জড়ানো সমর্থকের ভিড়ে। বিরাট-রোহিতদের পোস্টারও থিকথিক করছিল। ১৭ বছর পরে দেশে এসেছে টি২০ বিশ্বকাপ জয়ের ট্রফি। ফলে উচ্ছ্বাসের মাত্রাও বেশি। এদিন টিম ইন্ডিয়া বিমানবন্দর থেকে বেরোতেই বাঁধ ভেঙে যায় সমর্থকদের। সামাল দিতে হিমসিম খেতে হয় নিরাপত্তারক্ষীদের। সমর্থকদের উদ্দেশে হাতও নাড়েন বিরাট। 

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত

রিপোর্ট অনুযায়ী, ৬টার কিছু পরেই দিল্লি বিমানবন্দরে অবতরণ করে রোহিতদের চার্টার্ড উড়ান। সেই বিমানে করেই দেশে ফিরেছেন ক্রিকেটারদের পরিবার, বিসিসিআই কর্তা এবং ক্যারিবিয়ানে আটকে পড়া ভারতীয় সাংবাদিকরা। এরপর পৌনে ৭টা নাগাদ রোহিত শর্মা, বিরাট কোহলিরা বিমানবন্দর থেকে বেরিয়ে টিম (Team India) বাসে উঠে পড়েন। আজ বিশ্বজয়ী এই ভারতীয় ক্রিকেট দলের দেখা করার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে। বিসিসিআই সূত্রের খবর, আজ সকাল ১১টা নাগাদ 'মেন ইন ব্লু' দেখা করতে যাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে। তিনি তাঁদের সকলকে নিজের বাসভবনে আমন্ত্রণ জানিয়েছেন।

রোহিতদের সারাদিন (T20 World Cup)

বিসিসিআই সূত্রে খবর, ইতিমধ্যেই দিল্লিতে টিম (Team India) হোটেলে পৌঁছেছে ভারতীয় দল, সেখানেই রোহিতদের জন্য বিশেষ কেকের ব্যবস্থা করা হয়েছে। এরপর প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত সেরে দিল্লি থেকে ক্রিকেটাররা বিকেলের বিমানে পৌঁছবেন মুম্বই। সেখানে কার্যত জনপ্লাবন হবে। কারণ মুম্বইয়ের নরিম্যান পয়েন্ট থেকে বিজয়যাত্রা করার কথা টিম ইন্ডিয়ার। হুডখোলা বাসে বিশ্বকাপ (T20 World Cup) ট্রফি নিয়ে ওয়াংখেড়ে স্টেডিয়াম পর্যন্ত হবে এই বিজয় প্যারেড। সেই প্যারেডে অংশ নেওয়ার জন্যে ক্রিকেটপ্রেমীদের আহ্বান জানান খোদ বিশ্বজয়ী অধিনায়ক রোহিত শর্মা। সন্ধ্যায় ওয়াংখেড়ে স্টেডিয়ামে হবে বিশেষ অনুষ্ঠান। বিশ্বজয়ীদের দেওয়া হবে সংবর্ধনা, আর্থিক পুরস্কার। 

বিমান-বিতর্ক

প্রাকৃতিক দুর্যোগের জন্য বার্বাডোজেই আটকে পড়েছিলেন বিশ্বজয়ীরা (T20 World Cup)। ক্যারিবিয়ান থেকে রোহিতদের (Team India) দেশে ফেরাতে এয়ার ইন্ডিয়ার একটি বিমান নিউ ইয়র্ক থেকে গিয়েছিল বার্বাডোজে। এবার তা নিয়ে বিতর্ক তৈরি হল। দাবি করা হয়, সেই বিমানটি নিউ ইয়র্ক-দিল্লির উড়ানের জন্যে নির্ধারিত ছিল। এই আবহে সেই উড়ান বাতিল করে এই বিমানটি বার্বাডোজ থেকে ভারতীয় ক্রিকেট দলকে দেশে ফিরিয়ে নিয়ে আসে। এনিয়ে বুধবার এয়ার ইন্ডিয়ার কাছে রিপোর্ট তলব করে দেশের অসামরিক বিমান পরিবহণ নিয়ন্ত্রক ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন (DGCA)। উল্লেখ্য, উড়ান বাতিল ডিজিসিএ-র অসামরিক বিমান পরিবহণ বিধির গুরুতর লঙ্ঘন। এ বিষয়ে ওয়াকিবহাল এক বিমান আধিকারিক বলেন, 'ভারতীয় ক্রিকেট দলের বিমান বাতিল করতে হয়েছিল, যার পরে এয়ার ইন্ডিয়ার সঙ্গে যোগাযোগ করেছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। তখনই বি৭৭৭-কে বার্বাডোজে পাঠানো হয়। এয়ার ইন্ডিয়ার তরফ থেকে জানানো হয়, উড়ান বাতিলের বিষয়ে যাত্রীদের আগে থেকে অবগত করা হয়েছিল এবং এর জন্যে বিকল্প ব্যবস্থাও নেওয়া হয়েছিল।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

PM Modi

bangla news

T20 World Cup

T20 World Cup 2024

T20 World Cup Champion


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর