img

Follow us on

Thursday, Jul 25, 2024

T20 2024 Super Eight: সুপার এইটের প্রথম ম্যাচ জিতল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা

T20 World Cup: চেষ্টা করেও ব্যর্থ হল আমেরিকা, ওয়েস্ট ইন্ডিজ

img

ফিল সল্ট বাঁ দিকে, ডান দিকে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটাররা

  2024-06-20 13:46:57

মাধ্যম নিউজ ডেস্ক:  গ্রুপ পর্বে শুরুটা ভালো না হলেও সুপার এইটে (T20 2024 Super Eight) ফর্মে ফিরে এল ইংল্যান্ড। ওয়েস্ট ইন্ডিজকে আট উইকেটে হারিয়ে দিল ফিল সল্টের বাহিনী। এই ম্যাচের প্রথমে ব্যাট করে ওয়েস্ট ইন্ডিজ দল। ২০ ওভারে ১৮০ রান করে তাঁরা। অন্যদিকে ১৫ বল বাকি থাকতেই জয় ছিনিয়ে নেয় ইংল্যান্ড। ইংল্যান্ডের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে রান পাননি অ্যান্দ্রে রাসেল। ১ রানে আউট হয়ে যান তিনি। অন্যদিকে পঞ্চম ওভারে চোট পেয়ে ব্রান্ডন কিং মাঠ ছাড়েন। তিনি ঝোড়ো ইনিংস খেলছিলেন। ১৩ বলে ২৩ রান করেন কিং। অন্য অপেনার জনসন চার্লস ৩৪ বলে ৩৮ রান যোগ করেন ক্যারিবিয়ান দলের স্কোরে। নিকোলাস পুরান এবং রহমান পাভেল ৩৬ রান করেন। শেষ বেলায় ১৫ বলে ২৮ রান হওয়ায় ১৮০তে পৌঁছে যায় ক্যারিবিয়ান ইনিংসের স্কোর।১৮১ রানের লক্ষ্যে ২২ বলে ২৫ রান করেন জস বাটলার। মইন আলী ১০ বলে ১৩ রান করেন। বাকি কাজটা করে ফেলেন সল্ট এবং জনি বেয়ারস্টো। তাঁরা দুজনে ৯৭ রানের জুটি করেন। সল্ট অপরাজিত থাকেন ৮৭ রানে। অন্যদিকে ২৬ বলে ৪৮ রান করেন বেয়ারস্টো।

জয়ী হল দক্ষিণ আফ্রিকা 

প্রসঙ্গত এই গ্রুপের অন্য (T20 2024 Super Eight) ম্যাচে দক্ষিণ আফ্রিকা হারিয়ে দিয়েছে আমেরিকাকে। যদিও ম্যাচে যথেষ্ট চেষ্টা করেছিল আমেরিকা। এই ম্যাচে ফর্মে ফিরেছেন ওপেনার কুইন্টন ডিকক। ওপর ওপেনার রিসা হেন্ড্রিক্স রান না পেলেও অধিনায়ক অ্যান্দ্রেস গৌসের সঙ্গে দলকে এগিয়ে নিয়ে যেতে থাকেন কুইন্টন ডি কক। অর্ধশতরান করেন ফলে দুই ব্যাটসম্যান। দুজনে ১১০ রানের ভাল জুটি তৈরি করেন। মাঝের ওভারে রানের গতি কমে যাওয়ায় দক্ষিণ আফ্রিকার স্কোর ২০০ পার করেনি। শেষ অবধি চার উইকেট হারিয়ে ১৯৪ রানের থেমে যায় দক্ষিণ আফ্রিকার স্কোর।

লড়েও ব্যর্থ আমেরিকা 

সাউথ আফ্রিকার বিরুদ্ধে ৭৬ রানেই দলের অর্ধেক খেলোয়াড় ড্রেসিংরুমে ফিরে যান। অধিনায়ক অ্যারন জোন্স শূন্য রানে আউট হয়েছেন। ক্যারি অ্যান্ডারসন করেন ১২ রান। তবে গৌস অর্ধশত রান করে লড়াই জারি রাখেন। তার সঙ্গী হরমিতের সঙ্গে দুজনের ৯১ রানের জুটি হয়।

আরও পড়ুন: আফগানিস্তানের বিপক্ষে স্পিন ভরসা ভারতের, দলে কুলদীপকে রাখার পরামর্শ

জয়ের জন্য শেষ ওভারে ২৬ রান দরকার ছিল আমেরিকার। সর্বসাকুল্যে শেষ ওভারে সাত রান করতে পারে আমেরিকা। ফলে ১৮ রানে দক্ষিণ আফ্রিকা (T20 2024 Super Eight) জয় পকেটে পুড়ে নেয়।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

West Bengal

Bengali news

Cricket News

Madhyam

T20 World Cup

news in bengali

 bangla news

T20 2024 Super Eight

World Cup T20


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর