img

Follow us on

Friday, Jul 19, 2024

Rohit Sharma: ‘‘এই জয় ৩-৪ বছরের পরিশ্রমের ফল’’! টি-২০ থেকে অবসর ঘোষণা রোহিতেরও

T20 World Cup: ‘‘নিউ ইয়র্ক থেকে বার্বাডোজ, সর্বত্র সমর্থকদের পেয়েছি, ওঁদের সেলাম’’, বললেন রোহিত

img

বিরাট কোহলি ও রোহিত শর্মা (সংগৃহীত ছবি)

  2024-06-30 09:18:29

মাধ্যম নিউজ ডেস্ক: ২০০৭ সালে শেষবারের মতো টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। সেবার প্রতিপক্ষ ছিল পাকিস্তান। এরপর ২০১১ সালে একদিনের বিশ্বকাপ জয়, শ্রীলঙ্কার বিরুদ্ধে। পরের বিশ্বকাপ ভারতের ঘরে এল ২০২৪ সালে। ২০২৩ সালের নভেম্বর মাসে আশা জাগিয়েও বিশ্বকাপ জয়ে ব্যর্থ হয় ভারত। প্রতিপক্ষ ছিল অস্ট্রেলিয়া। শনিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) বললেন, ‘‘এই জয় ৩-৪ বছরের পরিশ্রমের ফল’’।

রাতেও লাখ লাখ দর্শক টেলিভিশনের পর্দায় চোখ রেখেছেন  

ভারত অধিনায়কের (Rohit Sharma) মতে, “গত ৩-৪ বছর ধরে যে পরিস্থিতির মধ্যে দিয়ে গিয়েছি, তা এক কথায় বলে বোঝাতে পারব না। সত্যি বলতে, দলের প্রত্যেকে প্রচুর পরিশ্রম করেছে। তাই এই জয় একটা দিনের নয়, গত ৩-৪ বছরের জয়। গত ৩-৪ বছরে যা পরিশ্রম করেছি তারই ফল পেলাম।” বিদেশের মাঠেও বিপুল সমর্থন পেয়েছে টিম ইন্ডিয়া। এনিয়ে ভারত অধিনায়ক বলেন, “নিউ ইয়র্ক থেকে বার্বাডোজ, যেখানে গিয়েছি, সমর্থকদের পেয়েছি। ওঁদের সেলাম। আমি জানি, এই রাতেও লাখ লাখ দর্শক টেলিভিশনের পর্দায় চোখ রেখেছেন। ওঁরাও দীর্ঘ দিন অপেক্ষা করছিলেন। সেই অপেক্ষা এ বার শেষ হল।” 

দলের সবাইকে নিয়ে আমি গর্বিত (T20 World Cup)

ভারত অধিনায়ক (Rohit Sharma) বলেন, “হারতে হারতে সবাই বুঝেছে, কঠিন পরিস্থিতিতে কেমন খেলতে হয়। দেওয়ালে পিঠ ঠেকে গেলে কী ভাবে ফিরতে হয়, সেটা আমরা দেখিয়েছি। যখন খেলা দক্ষিণ আফ্রিকার হাতে ছিল তখনও আমরা একটা দল হিসাবে খেলেছি। আমরা জিততে চেয়েছিলাম। এ রকম একটা প্রতিযোগিতা জিততে চেয়েছিলাম। দলের সবাইকে নিয়ে আমি গর্বিত।”

বিরাটের মতো অবসর ঘোষণা রোহিতেরও

টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ম্যাচের সেরা হন বিরাট কোহলি। সে সময় মঞ্চে পুরস্কার নিতে গিয়ে বিরাট ঘোষণা করেন, এটিই তাঁর শেষ টি-টোয়েন্টি ম্যাচ। সেই ঘোষণার ১২০ মিনিট পরেই অবসর ঘোষণা করলেন রোহিত শর্মা। সাংবাদিক সম্মেলনে তিনি জানান, আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে তিনি অবসর নিচ্ছেন। সাংবাদিকদের রোহিত শর্মা বলেন, “এটাই ভারতের হয়ে আমার শেষ টি-টোয়েন্টি ম্যাচ ছিল। এর পরে আমি আর দেশের হয়ে টি-টোয়েন্টি খেলব না। এই সিদ্ধান্ত নেওয়ার এর থেকে ভাল মুহূর্ত হতে পারে না। এই ফরম্যাটেই ভারতীয় দলে আমার অভিষেক হয়েছিল।” টি-টোয়েন্টি থেকে অবসর নিলেও অবশ্য এক দিন ও টেস্ট ক্রিকেট তিনি খেলবেন বলে জানিয়েছেন রোহিত। ভারত অধিনায়কের আরও সংযোজন, “যে দিন থেকে টি-টোয়েন্টি খেলেছি, উপভোগ করেছি। আমি বিশ্বকাপ জিততে মরিয়া ছিলাম। শেষ পর্যন্ত যে জিততে পেরেছি তার জন্য খুশি।”  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Virat Kohli

bangla news

Bengali news

Rohit Sharma

T20 World Cup


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর