img

Follow us on

Saturday, Jul 13, 2024

Roger Federer: তুমিই শিখিয়েছ কত ভালভাবে টেনিস খেলা যায়! ফেডেরারের অবসরে আবেগপ্রবণ আগাসি

তোমাকে ভীষণই মিস করি, তোমার সঙ্গে ম্যাচগুলো এখনও মনে পড়ে: স্মৃতির সরণিতে রজার

img

আন্দ্রে আগাসি ও রজার ফেডেরার।

  2022-09-17 15:17:44

মাধ্যম নিউজ ডেস্ক: রজার ফেডেরারের (Roger Federer) আচমকা অবসরে বিস্মিত টেনিস দুনিয়া, হতাশও। অনেকেই তাঁর এই সিদ্ধান্ত কিছুতেই মন থেকে মেনে নিতে পারছেন না। গত বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় জীবনের কঠিনতম সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন রজার। দেখতে দেখতে কেটে গিয়েছে বেশ কয়েক ঘণ্টা। কিন্তু ঘোর কাটেনি। এখনও চোখের জল মুছে চলেছেন সুইস টেনিস তারকার অগণিত ভক্ত।

শুধু টেনিস নয়, অন্য খেলার তারকারাও ফেডেরারকে জানিয়েছেন বিদায়-শুভেচ্ছা। রাফায়েল নাদাল থেকে নোভাক ডকোভিচ, এক সময়ের প্রতিদ্বন্দ্বীরাও ফেডেরারকে প্রশংসায় ভরিয়েছেন। সেই তালিকায় নবসংযোজন আন্দ্রে আগাসি। তাঁর আবেগঘন বার্তা ও ফেডেরারের প্রতিক্রিয়া রীতিমতো ঝড় তুলেছে সোশ্যাল মিডিয়ায়। এক সময়ের লড়াই ভুলে তাঁরা আজ ভালো বন্ধু, সেটাই ফুটে উঠেছে দুই টেনিস মহারথীর কথোপকথনে।

টুইটারে আগাসি লিখেছেন, ‘তোমার খেলা, স্পিরিট আমাদের শিখিয়েছে কত ভালোভাবে টেনিস খেলা যায়। তোমার খেলার প্রতিটি মুহূর্ত স্মৃতির মণিকোঠায় তরতাজা হয়ে থাকবে।’ এর পরিপ্রেক্ষিতে রজার লিখছেন, ‘এটা আমার কাছে অনেক বড় প্রাপ্তি। ভীষণই মিস করি তোমাকে ও তোমার সঙ্গে সেই ম্যাচগুলিকে।’

আরও পড়ুন: আগামী বছরই আর্থিক মন্দার গ্রাসে গোটা বিশ্ব, আশঙ্কা বিশ্ব ব্যাঙ্কের

কেরিয়ারে তাঁরা মোট ১১বার মুখোমুখি হয়েছেন। তার মধ্যে ফেডেরার জিতেছেন ৮বার। আর আগাসি মাত্র তিনবার জয়ের স্বাদ পেয়েছিলেন। প্রথমবার তাঁদের সাক্ষাৎ হয়েছিল ১৯৯৮ সালে সুইস ইন্ডোর টেনিস টুর্নামেনেট। ২০০৪ সালে ইউ এস ওপেনে তাঁদের কোয়ার্টার ফাইনাল লড়াই আজও টেনিস ইতিহাসে অক্ষয় হয়ে রয়েছে। কারণ, ম্যাচটি চলেছিল দু’দিন। যদিও শেষ হাসি হেসেছিলেন ফেডেরার। উল্লেখ্য, প্রথম পুরুষ টেনিস খেলোয়াড় হিসেবে ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের নজির গড়েছিলেন ফেডেরার। 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook এবং Twitter পেজ।

Tags:

Roger Federer

Andre Agassi

Roger Federer And Andre Agassi's Twitter Exchange

World Tennis


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর