img

Follow us on

Friday, Jul 19, 2024

Rahul Dravid: রোহিতকে ধন্যবাদ, টার্গেট দিলেন কোহলিকে! বিশ্বজয়ের পর আবেগে ভাসলেন দ্রাবিড়

T20 World Cup 2024: বিশ্বজয়ের পর বিদায়বেলায় রোহিত-কোহলিকে কী বললেন কোচ রাহুল?

img

বিশ্বকাপ ট্রফি হাতে রাহুল দ্রাবিড়।

  2024-07-02 13:09:27

মাধ্যম নিউজ ডেস্ক: ক্রিকেটার হিসেবে বিশ্বজয়ের স্বাদ পাননি রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। কোচ হিসেবে স্বপ্ন পূরণ হয়েছে। বিদায়বেলায় দ্রাবিড়কে ষোল আনা গুরু দক্ষিণা দিয়েছেন রোহিত-কোহলিরা। জুলাই মাস থেকেই তাঁর নামের পাশে প্রাক্তন শব্দটা জুড়ে যাবে। শেষ মুহূর্তে তাই গলা ধরে আসছিল সহজে আবেগের বহিঃপ্রকাশ না করা দ্রাবিড়ের। ধন্যবাদ জানালেন প্রিয় ছাত্র রোহিতকে। টার্গেট দিয়ে গেলেন ক্লাসের ফার্স্ট বয় কোহলিকে।  

কোহলিকে দ্রাবিড়ের টার্গেট (Rahul Dravid)

আইসিসির ইন্সটাগ্রামে ভারতের ড্রেসিংরুমের এক ভিডিয়ো শেয়ার করা হয়েছে। যেখানে বিরাট কোহলিকে ভারতের হেড স্যার দ্রাবিড় বলেন, ‘সাদা বলে তিনটে টিক হয়ে গিয়েছে। একটা লাল বাকি রয়েছে। সেটায় টিক করো।’ রাহুল দ্রাবিড় (Rahul Dravid) আসলে বিরাট কোহলিকে বলতে চেয়েছিলেন, তিনি তো টি-২০ বিশ্বকাপ (T20 World Cup 2024), ওডিআই বিশ্বকাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছেন। বাকি শুধু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল। সেটাই এ বার জিততে হবে বিরাটকে। এখনও অবধি মোট দু’বার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলেছে টিম ইন্ডিয়া। প্রথম বার নিউজিল্যান্ডের কাছে হেরেছিল ভারত। তখন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন ছিলেন বিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রী। গত বছর বিশ্ব টেস্ট ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরেছে ভারত। তাখন টিম ইন্ডিয়ার কোচ ছিলেন দ্রাবিড় এবং ক্যাপ্টেন রোহিত। দু’বার ফাইনাল খেলেও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নের খেতাব জিততে পারেনি ভারত। বিদায়বেলায় টিম ইন্ডিয়ার ট্রফি ক্যাবিনেটে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ট্রফি আনার আর্জি কোহলির কাছে রেখে গেলেন দ্রাবিড়। কোহলিকেও হয়তো দিয়ে গেলেন তাঁর ক্রিকেট জীবনের শেষ লক্ষ্য।

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by ICC (@icc)

রোহিতকে ধন্যবাদ (Rahul Dravid)

টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024)  জয়ের পরে আবেগতাড়িত হয়ে ভারতীয় ক্যাপ্টেন রোহিত শর্মাকে ধন্যবাদ জানালেন কোচ রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। ধরা গলায় নিজের বিদায়বেলায় ছাত্র রোহিতকে বললেন, ‘রোহিত, নভেম্বরে ফোনটা করার জন্য ধন্যবাদ’। ২০২৩ সালের ১৯ নভেম্বর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে ভারত হেরে যাওয়ার পরে টিম ইন্ডিয়ার হেড কোচের দায়িত্ব ছেড়ে দিতে চেয়েছিলেন দ্রাবিড়। টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলের দায়িত্বে থাকতে চাননি। কিন্তু রোহিত প্রবলভাবে চেয়েছিলেন যে দ্রাবিড়ই যেন ভারতীয় দলের হেড কোচ থাকেন। আর ক্যাপ্টেনের কথা ফেলতে পারেননি দ্রাবিড়। শেষ বেলায় সাপোর্ট স্টাফ থেকে বিসিসিআই সকলকেই কৃতজ্ঞতা জানান দ্রাবিড়।

দ্রাবিড়ে মুগ্ধ স্কাই (Rahul Dravid)

কোচ রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) নিয়ে আপ্লুত সূর্যকুমার যাদব। সূর্যের কথায়,  ‘ওয়ালকে কখনও লুকিয়ে রাখা যায় না। ইন্দিরানগরের ওয়ালকে (একটি বিজ্ঞাপনে দ্রাবিড়ের সেই ইন্দিরানগরের গুন্ডা লাইনটা পুরো বিখ্যাত হয়ে আছে) কখনও লুকিয়ে রাখতে পারবেন না। উনি একটা দেওয়াল তৈরি করে রেখেছিলেন, যা মানুষের প্রত্যাশা এবং চাপ থেকে আমাদের রক্ষা করে রেখেছিল। আমাদের কাছে সেই প্রত্যাশার চাপটা আসতে দেননি। যা খেলোয়াড়দের অনেক স্বস্তিতে রেখেছিল।’ বিশ্বকাপ (T20 World Cup 2024) হাতে দ্রাবিড়ের উচ্ছ্বাসের ভিডিও সারাজীবন নিজের কাছে রেখে দেবেন বলে জানান, ফাইনালে অবিশ্বাস্য ক্যাচ নেওয়া সূর্য। বলেন, ‘ওই ৩০ সেকেন্ডের মুহূর্তটা….যখন উনি হাতে ট্রফি নিযে উল্লাস করতে শুরু করেন….যখন উনি নিজের আনন্দ প্রকাশ করতে থাকেন, (সেটা অবিশ্বাস্য ছিল)। আমার মনে হয়, আমি সারা জীবনের জন্য ওই ভিডিয়োটা রেখে দেব।’

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

BCCI

Virat Kohli

bangla news

Rahul Dravid

WTC

Rohit Sharma

World Test Championship

T20 World Cup 2024

WTC Final 2025


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর