img

Follow us on

Thursday, Jul 18, 2024

Jasprit Bumrah: তিন ফর্ম্যাটেই বোলারদের তালিকায় শীর্ষে! ক্রিকেটে বিশ্বরেকর্ড যশপ্রীত বুমরার

ক্রিকেটে অনন্য নজির স্থাপন করলেন যশপ্রীত! জানেন কী করেছেন তিনি?

img

যশপ্রীত বুমরা। সংগৃহীত চিত্র।

  2024-02-08 19:18:44

মাধ্যম নিউজ ডেস্ক: ক্রিকেটে বিশ্বরেকর্ড গড়লেন যশপ্রীত বুমরা (Jasprit Bumrah)। ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের দ্বিতীয় টেস্টে সব থেকে বেশি উইকেট নিয়ে এক ঐতিহাসিক নজির গড়লেন তিনি। টেস্ট ম্যাচের বোলারদের ক্রমতালিকায় শীর্ষস্থান দখল করলেন। তাঁর এই অসাধারণ সাফল্য ক্রিকেট প্রেমীদের মন জয় করে নিয়েছে।

৯ উইকেটে নিয়ে টেস্ট-তালিকার শীর্ষস্থানে

ক্রিকেটের তিন রকমের তালিকার ক্রম প্রকাশ করে থাকে আইসিসি। টেস্ট ম্যাচ, এক দিনের ক্রিকেট এবং টি২০ ক্রিকেটে বোলার, ব্যাটার, ফিল্ডারদের আলাদা ক্রমতালিকা প্রকাশ করা হয়। বিশাখাপত্তনমের টেস্ট ম্যাচে ৯ উইকেট নিয়ে ম্যাচের সেরা বিবেচিত হয়েছিলেন বুমরা (Jasprit Bumrah)। ফলস্বরূপ, বুধবার আইসিসি-র টেস্ট-র‌্যাঙ্কিং তালিকা প্রকাশ পেলে দেখা যায়, বুমরা এক নম্বর জায়গাটি দখল করেছেন। আগে থেকেই তিনি একদিনের ক্রিকেট ও টি-২০ বোলারদের র‌্যাঙ্কিয়েও শীর্ষে ছিলেন। ফলে, তিনিই হলেন বিশ্ব ক্রিকেটের এখনও পর্যন্ত প্রথম ও একমাত্র বোলার, যিনি তিন ফর্ম্যাটেই শীর্ষে রয়েছেন। এটাই বিশ্বরেকর্ড।

অশ্বিন-রবীন্দ্র-বিষেণ ছিলেন তালিকায় আগে

বুধবার প্রকাশিত আইসিসির টেস্ট বোলারদের ক্রমতালিকায় রবিচন্দন অশ্বিনকে টপকে শীর্ষ উঠে এসেছেন বুমরা (Jasprit Bumrah)। আইসিসি থেকে তাঁর পয়েন্ট ঘোষণা করা হয়েছে ৮৮১। তাঁর পরেই রয়েছেন দক্ষিণ আফ্রিকার কিনসো রাবাদা, তাঁর পয়েন্ট ৮৫১। আর তৃতীয় স্থান দখল করেছেন ৮৪১ পয়েন্টে রবিচন্দন অশ্বিন। পাশাপাশি, এই প্রথম কোনও ভারতীয় ফাস্ট বোলার টেস্ট ক্রিকেটের বোলারদের তালিকায় প্রথম স্থান দখল করেছেন। এর আগে ভারতীয় বোলারদের মধ্যে অশ্বিন, রবীন্দ্র জাডেজা এবং বিষেণ বেদি এই কৃতিত্ব অর্জন করেছিলেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Cricket

Indian cricketer

bangla news

Bengali news

ranking

Madhyam

Ravichandran Ashwin

Jasprit Bumrah

ICC

Ravindra Jadeja

India vs England

BISHAN SINGH BEDI


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর