img

Follow us on

Monday, Mar 04, 2024

Mohun Bagan: ছন্দে মোহনবাগান, ছন্নছাড়া ফুটবল ইস্টবেঙ্গলের! আইএসএলে দুই দলের ভিন্ন চিত্র

East Bengal: হায়দ্রাবাদকে হারিয়ে গ্রুপ তালিকায় ৪ নম্বরে উঠল মোহনবাগান, নর্থ ইস্টের কাছে হার ইস্টবেঙ্গলের

img

জয়ের উচ্ছ্বাস মোহনবাগানের। বল দখলের লড়াই ইস্টবেঙ্গলের।

  2024-02-10 23:37:14

মাধ্যম নিউজ ডেস্ক: তাল কাটল ইস্টবেঙ্গলের, ফের পুরনো ছন্দে সবুজ মেরুন। শনিবার আইএসএলে খেলা ছিল দুই প্রধানের। অ্যাওয়ে ম্যাচে নর্থ ইস্টের কাছে ৩-২ গোলে পরাস্ত হয় ইস্টবেঙ্গল। হঠাতই যেন হারিয়ে গেল লাল হলুদ। এদিন তাঁদের খেলা দেখে হতাশ সমর্থক থেকে স্বয়ং কোচ কুয়াদ্রাতও। অন্যদিকে নতুন কোচ হাবাসের মন্ত্রে যেন ফের চাঙ্গা হয়ে উঠেছে গত বারের আইএসএল চ্যাম্পিয়ন মোহনবাগান। এদিন স্বদেশি ও বিদেশি ফুটবলারের মেলবন্ধনে পুরনো ছন্দে দেখা যায় সবুজ-মেরুনকে। এদিন হায়দ্রাবাদ এফসি-কে ২-০ গোলে হারায় মোহনবাগান।

দুরন্ত মোহনবাগান

শনিবার রাতে যুবভারতীতে ঘরের মাঠে হায়দরাবাদ এফসিকে ২-০ গোলে হারাল মোহনবাগান সুপার জায়ান্ট। এদিন ম্যাচে ১২ মিনিটের মাথায় অনিরুদ্ধ থাপার গোলে ১-০ এগিয়ে যায় মোহনবাগান। কর্ণার থেকে ভাসানো বল হায়দরাবাদের একেবারে গোলমুখে পেয়ে যান অনিরুদ্ধ। বল জালে জড়িয়ে দিতে ভুল করেননি তিনি। তিন মিনিট পরেই কামিন্সের সামনে গোলের সুযোগ চলে এসেছিল, তিনি তাড়াহুড়ো করতে গিয়ে বাইরে মারেন। প্রথমার্ধের ইনজুরি টাইমেই মনবীর সিংয়ের কাছ থেকে বল পেয়ে তা জালে জড়িয়ে দেন বিশ্বকাপার জেসন কামিংস। ১২ ম্যাচে নিজেদের সাত নম্বর জয় তুলে নেয় মোহনবাগান এবং লিগ টেবিলের চার নম্বরে উঠে আসে।

হারিয়ে গেল ইস্টবেঙ্গল

সুপার কাপ এবং কলকাতা ডার্বিতে যে ফুটবল উপহার দিয়েছিল ইস্টবেঙ্গল, তার সঙ্গে কোনও মিলই ছিল না শনিবারের খেলায়। এত খারাপ রক্ষণ ইস্টবেঙ্গলের খেলায় সাম্প্রতিক কালে দেখা যায়নি। প্রথম দু’টি গোলই হয়েছে রক্ষণের ভুলে। ওখানেই ফোকাস নড়ে যায় ইস্টবেঙ্গলের। প্রথম ১৪ মিনিটেই দু’গোলে পিছিয়ে পড়ে ইস্টবেঙ্গল। চার মিনিটেই গোল করে নর্থইস্টকে এগিয়ে দেন টমি জুরিচ। এরপর ইস্টবেঙ্গলের ডিফেন্ডারদের এড়িয়ে হালকা টাচে গোল করেন নেস্টর। দু’গোলে পিছিয়ে পড়ে ছন্নছাড়া ফুটবল খেলতে থাকে ইস্টবেঙ্গল। ২৪ মিনিটে হলুদ কার্ড দেখেন ক্লেটন। তিনি পরের ম্যাচে খেলতে পারবেন না।

৫৩ মিনিটে একটি গোল শোধ করে ইস্টবেঙ্গল। ক্লেটন পাস দেন নন্দকুমারকে। তিনি বক্সে ঢুকে পড়েন এবং ঠান্ডা মাথায় নর্থইস্ট গোলকিপার মিরশাদ মিচুকে পরাস্ত করে গোল করেন। দ্বিতীয়ার্ধে ফের গোল করেন জুরিচ। ৮২ মিনিটে আরও একটি গোল শোধ করে ইস্টবেঙ্গল। শেষ পর্যন্ত ৩-২ গোলে পরাস্ত হয় লাল-হলুদ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

East Bengal

ISL 2023-24

 Mohun Bagan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর