img

Follow us on

Thursday, Jul 25, 2024

IPL 2024: অধরা আইপিএল! চোখে জল কোহলি-কার্তিকের, রাজস্থানের কাছে হেরে বিদায় বেঙ্গালুরুর

RR vs RCB: ফের জয়ে ফিরল রাজস্থান, কাপ আর ঠোঁটের দূরত্ব রয়েই গেল কিং কোহলির

img

বাইশ গজকে বাই বাই দীনেশ কার্তিকের।

  2024-05-23 10:05:31

মাধ্যম নিউজ ডেস্ক: আশা জাগিয়েও পারলেন না কাপ আর ঠোঁটের দূরত্ব রয়েই গেল কিং কোহলির। বিশ্বকাপে চুম্বন করেছেন। কিন্তু আইপিএল (IPL 2024) এখনও অধরা রইল তাঁর কাছে। এলিমিনেটরে রাজস্থান রয়্যালসের কাছে হার মেনে এ বারের মতো আইপিএল সফর শেষ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (RR vs RCB)। ধোনির মতোই চোখের জলকে সঙ্গী করেই ক্রিকেট কেরিয়ারে ইতি দীনেশ কার্তিকেরও। বুধবার এলিমিনেটরে আরসিবিকে ৬ বল বাকি থাকতে ৪ উইকেটে হারিয়ে কোয়ালিফায়ার-টু-তে পৌঁছে গিয়েছে রাজস্থান রয়্যালস। একদিকে উৎসবের মেতেছিল আরআর, অন্যদিকে শোকের পরিবেশ বেঙ্গালুরু শিবিরে।

বাড়ল কোহলির অপেক্ষা

প্রথম আট ম্যাচে মাত্র একটি জয়। কেউ ভাবেনি আরসিবি প্লে-অফ (IPL 2024) অবধি পৌঁছতে পারে। তবে বিরাটের সেই মন্তব্য, ‘অনেক সময়, ১ শতাংশ সুযোগই যথেষ্ঠ।’ সেই মন্ত্রেই যেন টানা আধডজন ম্যাচ জিতে প্লে-অফ। এর পরের সফরটা আর পেরনো হল না। আইপিএলের জন্মলগ্ন থেকে আরসিবিতেই খেলছেন বিরাট কোহলি। একবারও ট্রফির স্বাদ পাননি। প্লেয়ার, ক্যাপ্টেন দুই ভূমিকাতেই নজর কেড়েছেন। কিন্তু দলকে ট্রফি এনে দিতে পারেননি। তাই কোথাও যেন একটা বিষাদ লুকিয়ে থাকে সাম্প্রতিক ক্রিকেটের রাজার মধ্যে। একটা না পাওয়ার খিদে পরের আইপিএলেও থাকবে কোহলির মধ্যে। 

কার্তিকের বিদায়

চলতি আইপিএলে (IPL 2024) দুরন্ত বেশ কয়েকটি ইনিংস খেলিছিলেন দীনেশ কার্তিক। শুরু থেকে এমন কিছু ইনিংস খেলেছিলেন, যার ফলে তাঁকে টি-টোয়েন্টি বিশ্বকাপে নেওয়ার দাবিও উঠেছিল। কিন্তু বয়স কোথাও দাঁড়ি টানে। তারুণ্যের জোয়ারে হারিয়ে যায় অভিজ্ঞতাও। তাই বিশ্বকাপের দলে জায়গা মেলেনি। আইপিএল থেকেও এবার বিদায়। বিরাটের আলিঙ্গন, টিমের গার্ড অব অনার,চোখের কোনটা চিকচিক করে উঠল কার্তিকের। আর ক্রিকেটার হিসাবে নয়, এবার হয়তো অন্য ভূমিকায় মাঠে আসবেন দীনেশ কার্তিক। 

ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ে ক্ষুব্ধ

বহু লড়াই করে প্লে অফে (IPL 2024) পৌঁছে ছিটকে যাওয়ার পর হতাশা চেপে রাখতে পারলেন না আরসিবি (RR vs RCB) অধিনায়ক ফাফ ডুপ্লেসি। টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার পর ফ্যাফ ডু'প্লেসি বলেন, ‘মাঠে শিশির পড়ছিল। আমাদের মনে হয়েছে, ব্যাট হাতে আমরা কিছুটা কম রান করেছিল। আমি মনে করি, ২০ রান মতো আমরা কম করেছি এই পিচে। ২০ রান আরও করতে পারলে, এখানে ভালো স্কোর হতো। তবে এবার ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মের জন্য দেখছি কোনও স্কোরই যথেষ্ট নয়। তবে কৃতিত্ব খেলোয়াড়দেরই যায়, তারা ভালো লড়াই করেছে।’ 

আরও পড়ুন: গোটা দেশে সময় একটাই! আইএসটি নির্ধারণে রেল ও সর্দার প্যাটেলের ভূমিকা জানেন?

নতুন লড়াই রাজস্থানের

টানা পরাজয়ের পর রাজস্থান (RR vs RCB) প্লে-অফে (IPL 2024) এসে ফের জয়ে ফেরে। টানা চার ম্যাচ হারের পরে দুর্দান্ত জয়ে আইপিএল খেতাবি দৌড়ে থেকে যেন পায়ের নীচে শক্ত জমি ফিরে পেলেন সঞ্জু স্যামসনরা। বুধবার ম্যাচের পরে রাজস্থান রয়্যালস অধিনায়ক জানিয়ে গেলেন, নতুন ভাবে লড়াই করার আত্মবিশ্বাস ফিরে পেয়েছে দল। সঞ্জু বলেন, ‘‘কিছু ভাল দিন যেমন গিয়েছে, কিছু খারাপ দিনের সাক্ষীও হতে হয়েছে। কিন্তু প্রতিকূলতা অতিক্রম করে ঘুরে দাঁড়ানোটাই গুরুত্বপূর্ণ। অসুস্থতার জন্য আমাদের দলে অনেকেই নিজেদের একশো শতাংশ সেরা ক্রিকেট খেলতে পারেনি, তার পরেও কোচ সঙ্গকারা স্যর ম্যাচের যে নকশা তৈরি করেছিলেন, তা ঠিক ভাবে প্রয়োগ করেছি। তার জন্য সতীর্থদের কাছে কৃতজ্ঞ।’’ 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

RCB

IPL 2024

RR

RR vs RCB


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর