img

Follow us on

Thursday, Jul 25, 2024

IPL 2024: রাতভর চলল উচ্ছ্বাস, একপেশে ফাইনালে ১০ বছর পর দাপটে আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা

KKR vs SRH: নাইট ঝড়ে উড়ে গেল হায়দরাবার, বাঁধভাঙা উচ্ছ্বাসে ভাসলেন রিঙ্কু, নারিন, শ্রেয়সরা

img

আইপিএল চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্স।

  2024-05-27 10:32:13

মাধ্যম নিউজ ডেস্ক: ফিরল বারো বছর আগের স্মৃতি। সেই মাঠ, সেই দল। চেন্নাইয়ের মাঠে ২০১২-প্রথম আইপিএল (IPL 2024) ট্রফি জিতেছিল কলকাতা। এবার তৃতীয়বার ট্রফি জয়ও চিপকেই। তবে এরকম  একপেশে ফাইনাল আইপিএলের ১৭ বছরের ইতিহাসে হয়নি। আইপিএল ফাইনাল চলাকালীনই টুইটারে ট্রেন্ডিং, ‘ওর্স্ট এভার আইপিএল।’ সত্যি এতটাও নিকৃষ্টতম ফাইনাল উপহার দিয়ে যাবে রবিবারের দ্বৈরথ, ভাবাই যায়নি। ব্যাটে-বলে সব জায়গায় ব্যর্থ হায়দরাবাদ। সেরার সেরা কলকাতা (KKR vs SRH)। গুরু গম্ভীরের মন্ত্রে এতটা জোর তা হয়তো ভাবতেও পারেননি বিশ্বজয়ী অধিনায়ক প্যাট কামিন্স।

রাতভর উচ্ছ্বাস

আইপিএল (IPL 2024) চ্যাম্পিয়ন হওয়ার পরে প্রথমে সাজঘরে ও তার পর হোটেলে ফিরে উল্লাসে মাতলেন কলকাতা নাইট রাইডার্সের ক্রিকেটারেরা। কেক কাটা থেকে শুরু করে শ্যাম্পেনে স্নান বাদ গেল না কিছুই। বেদ গেলেন না কেউই। গুরু গম্ভীর থেকে নারিন, রাসেল, রিঙ্কু, শ্রেয়স, ভেঙ্কি একে অপরকে জড়িয়ে ধরে উচ্ছ্বাস। ১০ বছর পর ফের ঘরে ট্রফি। রাত ২টো নাগাদ নাচতে নাচতে হোটেলে ফেরেন নাইটরা। চ্যাম্পিয়ন দলের জন্য চেন্নাইয়ের হোটেলে রাখা হয়েছিল একটি বিশাল কেক। ট্রফি নিয়ে হোটেলে ঢোকেন শ্রেয়স আয়ার। তিনি প্রথমেই কেকের পাশে গিয়ে ট্রফি রেখে দেন। ক্রিকেটারদের গায়ে ‘চ্যাম্পিয়ন’ লেখা জার্সি। চার দিকে ‘কেকেআর, কেকেআর’ চিৎকার। 

ব্যাটে-বলে দাপট

বিশ্বকাপ ফাইনালে টস জিতে ফিল্ডিং নিয়ে ম্যাচ বের করেছিলেন অজি নেতা। এদিন পিচ চিনতেই ভুল করে বসলেন সেই বিশ্বজয়ী অধিনায়ক। লাল বলের পিচ যে দেড় গজ করে সুইং করিয়ে দেবে ভাবতে পারেননি অজি তারকা। প্রথম তিন ওভারেই ম্যাচটা হেরে যায় হায়দরাবাদ। ২০১৩-র ফাইনালে সিএসকে মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে ১২৩/৯ তুলেছিল। সেটাই ছিল কোনও সংস্করণের ফাইনালে সর্বনিম্ন রানের নজির। সেই রেকর্ড ভাঙল রবিবার। চিপকে হায়দ্রাবাদ অল আউট ১১৩ রানে। এই রান যে কেকেআর দশ ওভারে তুলে দেবে তা সবাই ধরেই নিয়েছিল। কোনও অঘটন ঘটেনি। হলও তাই। ৫৭ বল বাকি থাকতেই ৮ উইকেটে ম্যাচ জেতে কেকেআর। একাই ২৬ বলে ৫২ রানের ঝোড়ো ইনিংস খেলেন ভেঙ্কি। তার আগে গুরবাজের লড়াকু ইনিংস। বাকিটা ইতিহাস।

স্টার্কই সেরা

কামিন্সের স্বপ্ন ধ্বংস করে দিলেন তাঁরই বন্ধু মিচেল স্টার্ক। প্লে অফ থেকে এতটাই দুরন্ত স্টার্ক যে ট্র্যাভিস হেডের মত পেস বোলিং মোকাবিলায় অন্যতম সেরা তারকা নিজে স্ট্রাইক নিলেন না। স্টার্ককে ফেস করার জন্য পাঠিয়ে দিলেন অভিষেককে। সতীর্থ স্টার্ককে সম্মান করেই ভুল করলেন হেড। স্টার্কের প্ৰথম চার বলে নাস্তানাবুদ অভিষেক। পঞ্চম বলে একেবারে বেসামাল। কেঁপে গেল গোটা হায়দরাবাদের ব্যাটিং।

ফাইনালেও (IPL 2024) ম্যাচের সেরা স্টার্ক। বারবার উঠছিল তাঁর দর ও প্রথম দিকে তাঁকে ঘিরে সমালোচনার কথা। তবু কোনও কিছুই যেন গায়ে মাখলেন না চরম পেশাদার স্টার্ক। আসল সময়ে জ্বলে উঠে তিনি বুঝিয়ে দিলেন, কেন তাঁর দাম ২৫ কোটি। কেকেআর-কে চ্যাম্পিয়ন (KKR vs SRH) করলেও ভারতীয় ক্রিকেট অনুরাগীদের মনে ভয় ধরিয়ে দিয়ে গেলেন অজি পেসার। এই ফর্মে থাকলে এক সপ্তাহ পরে দক্ষিণ আফ্রিকায় তাঁর সামনে ফের পরাস্ত হবেন না তো বিরাট-রোহিতরা?

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

IPL

KKR

Sunrisers Hyderabad

Madhyom

bangla news

Kolkata Knight Riders

IPL 2024

KKR vs SRH


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর