img

Follow us on

Wednesday, Jul 24, 2024

KKR vs RR: নববর্ষে রাজকীয় জয়ের পর রাজস্থানকে হারিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান দখলই লক্ষ্য নাইটদের

IPL 2024: ঘরের মাঠে পরপর পাঁচটা ম্যাচ জিতলেই আইপিএল প্লে-অফে নাইটরা

img

নববর্ষের দিন ইডেনে জয় দিয়েই বর্ষ-বরণ নাইটদের। উচ্ছ্বসিত কেকেআর কর্ণধার শাহরুখ খান।

  2024-04-15 18:10:26

মাধ্যম নিউজ ডেস্ক: রাজকীয় জয় দিয়ে বর্ষবরণ করেছে নাইটরা। নববর্ষের দিন ইডেনে লখনউ সুপার জায়েন্টকে ৮ উইকেটে হারিয়েছে কেকেআর। করবো, লড়বো, জিতব...এই ছন্দে বারবার দুলে উঠেছে ক্রিকেটের নন্দনকান। এবার ঘরের মাঠে সিংহাসন দখলের লড়াই নাইটদের সামনে। মঙ্গলবার কলকাতার মুখোমুখি রাজস্থান রয়্যালস। এই ম্যাচে মরুঝড় আটকাতে পারলেই কেল্লাফতে। ফের পয়ন্ট তালিকার শীর্ষে চলে যাবে নাইটরা। 

প্রথম ও দ্বিতীয়ের লড়াই

সিএসকের বিরুদ্ধে হারের ধাক্কা থেকে ঘুড়ে দাঁড়িয়ে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে একতরফা ম্যাচে সহজ জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। বর্তমানে ৫টির মধ্যে ৪টি ম্যাচ জিতে লিগ টেবিলে দ্বিতীয় স্থানে নাইটরা। বর্তমানে লিগ টেবিলে ৬ ম্যাচে ৫ জয়, ১ হার, ১০ পয়েন্ট ও +০.৭৬৭ নেটরানরেট নিয়ে প্রথম স্থানে রয়েছে সঞ্জু স্যামসনের দল রাজস্থান। আর ৫ ম্যাচে ৪ জয়, ১ হার, ৮ পয়েন্ট, + ১.৬৮৮ নেট রানরেট রয়েছে কেকোরের। তারপর প্রথম চারে রয়েছে সিএসকে ও এসআরএইচ। ১৪ এপ্রিল থেকে ২৯ এপ্রিল পর্যন্ত ইডেনে পরপর পাঁচটি ম্যাচ খেলবে কেকেআর। এলএসজিকে হারানোর পর মঙ্গলবার ১৬ এপ্রিল কলকাতা নাইট রাইডার্স মুখোমুখি হবে লিগ টেবিলের শীর্ষে থাকা রাজস্থান রয়্যালসের। এই ম্যাচে জিতলেই নাইটরা উঠে আসবে ১ নম্বরে। ঘরের মাঠে কেকেআরের যে টানা পাঁচটি ম্যাচ রয়েছে সেগুলি সবকটি জিততে পারলে কেকেআর-এর পয়েন্ট হবে ১৬। ফলে শুধু লিগ টেবিলের শীর্ষস্থান দখল নয়, ৫ ম্যাচ জিতলে প্লে অফের টিকিও পাকা হয়ে যাবে নাইটদের।

ঐতিহাসিক জয়

এর আগে আইপিএলে (IPL) লখনউকে কখনওই হারাতে পারেনি নাইটরা। ৩টি সাক্ষাতের প্রতিটিই হেরেছে। গত মরশুমে প্লে অফে উঠতে হলে শেষ ম্যাচে লখনউয়ের বিরুদ্ধে জিততেই হত রাসেলদের। কিন্তু মাত্র ১ রানে হেরে যায় তারা। সেই সমস্ত হিসেব নিকেশ পয়লা বৈশাখেই মিটিয়ে নিল নাইটরা। 

ছন্দে স্টার্ক

নববর্ষের দিনে যেন ‘কল্পতরু’ হয়ে উঠলেন মিচেল স্টার্ক (২৮/৩)। ২৫ কোটির ক্রিকেটারের ফর্ম নিয়ে নানা মন্তব্য ধেয়ে এসেছে। এমনকী তাঁকে বসিয়ে দেওয়ার দাবিও উঠেছিল। কিন্তু মেন্টর গম্ভীরের মগজাস্ত্রে অন্যরকম পরিকল্পনা ছিল। সঠিক দিনে, সঠিক সময়ে জ্বলে উঠলেন স্টার্ক। ভয়ঙ্কর হয়ে ওঠা পুরানকে ফেরালেন। দুর্ধর্ষ ডেলিভারিতে বোল্ড করলেন আর্শাদ খানকে। শাহরুখ খানও উঠে দাঁড়ালেন দলের সবচেয়ে দামী বোলারের প্রশংসায়। ম্যাচ শেষে স্টার্ক বললেন, "গত কয়েক বছরে টি-টোয়েন্টি ক্রিকেট একটু কম খেলেছি। তাই ছন্দটা পেতে সময় লাগছিল। কীভাবে ফিরতে হয় তা এতদিনে জেনে গিয়েছি। আমার কাজ ব্যাটারের কাছে বল ফেলে সুইং করানো। সেই কারণে শুরুতে ব্যাটারের কাছে বল ফেলছিলাম। কিন্তু দেখলাম এই পিচে সে রকম সুইং নেই। কিছু বল থমকে আসছে। সেই কারণে বল ব্যাটারের থেকে দূরে রাখতে শুরু করি। বাকি কাজ উইকেট করে। "

শাহরুখের ভোকাল টনিক

বাংলা নববর্ষের দিনে ক্রিকেটের নন্দন কানন মাতিয়ে দিলেন কিং খান। কেকেআরের জয়ের সঙ্গে ইডেনের দর্শকদের জন্য বাড়তি পাওনা ছিল বাদশাহী চমক। শুধু মাঠেই নয় একইসঙ্গে সাজঘরে দলের ক্রিকেটারদের ভোকাল টনিক দিলেন পাঠান। নাইট রাইডার্সের পক্ষ থেকে একটি ভিডিও পোস্ট করা হয়েছে সেখানে শোনা যাচ্ছে জাওয়ানের ভাষণ। চক দে ইন্ডিয়া সিনেমার বিখ্যাত ৭০ মিনিটের সংলাপের অনুকরনেই এই ভিডিওটি পোস্ট করা হয়েছে।

তবে ২৪ সেকেন্ডের বক্তব্যেই দলের সিনিয়র ক্রিকেটারদের একটি দায়িত্ব দিয়েছেন কিং খান। নাইট কর্ণধার বলেছেন, 'দলের সিনিয়ার ক্রিকেটার এবং আন্তর্জাতিক ক্রিকেটাদের কাছে আমার আবেদন, আমাদের দলেি অনেক তরুণ ক্রিকেটার আছে কিন্তু তাদের তোমাদের মতো অভিজ্ঞতা নেই। আমি আশা করব তোমরা তাদের গাইড করবে, তোমাদের মতো হয়ে উঠতে সব রকম সাহায্য করবে। সমস্ত তরুণ ক্রিকেটারদের অনেক ধন্যবাদ।'

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

KKR

Madhyom

Shah Rukh Khan

bangla news

Eden Gardens

IPL 2024

Mitchell Starc

KKR vs LSG

KKR vs RR


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর