img

Follow us on

Sunday, Jul 21, 2024

IPL 2024: ব্যাটে-বলে নির্বিষ কেকেআর, চেন্নাইয়ের কাছে ৭ উইকেটে হার নাইটদের

CSK vs KKR: চলতি আইপিএলে প্রথম হার কেকেআর-এর, ঘরের মাঠে মন জিতলেন মাহি

img

জাদেজার যাদু, ঋতুরাজের ম্যাচ জেতানো ইনিংসকে স্বাগত ধোনির।

  2024-04-09 10:17:11

মাধ্যম নিউজ ডেস্ক: হার মানল নাইটরা। চেন্নাইয়ের কাছে সোমবার ব্যাটে-বলে সব বিভাগেই ব্যর্থ কেকেআর। চলতি টুর্নামেন্টে প্রথমবার মাথা নীচু করে মাঠ ছাড়তে হল নাইটদের। টস হেরে প্রথমে ব্যাট করে কলকাতা নাইট রাইডার্স তোলে ৯ উইকেটে ১৩৭ রান। জবাবে চেন্নাই সুপার কিংস করল ১৭.৪ ওভারে ৩ উইকেটে ১৪১ রান করে। কলকাতা হারল সাত উইকেটে। 

চিপকের রঙ হলুদ

ঘরের মাঠে অপরাজিতই থাকল চেন্নাই। শুরু থেকেই এদিন চিপকের রঙ ছিল হলুদ। ইনিংসের প্রথম বলেই আউট ফিল সল্ট (শূন্য)। তুষার দেশপান্ডের প্রথম বলটাই যেন বলে দিল দিনটা কেমন যাবে নাইটদের। দ্বিতীয় উইকেটে জুটি বাঁধলেন নারিন-রঘুবংশী তুললেন ৫৬ রান। নারিন করলেন ২০ বলে ২৭। মারলেন ৩টি চার এবং ২টি ছয়। রঘুবংশীর ব্যাট থেকে এল ১৮ বলে ২৪। তিনি মারলেন ৩টি চার, ১টি ছক্কা। সপ্তম ওভারে এই জুটি ভাঙলেন জাদেজা। আর উঠে দাঁড়াতে পারেনি কেকেআর। এই জুটি ভাঙার পর কার্যত খুঁড়িয়ে খুঁড়িয়ে এগোল কেকেআরের ইনিংস। রবীন্দ্র জাদেজা, মুস্তাফিজুর রহমানদের বলের সামনে অস্বস্তিতে থাকলেন সকলেই। চাপের মুখে পিচের এক দিক আগলে রেখে দলকে লড়াই করার মতো জায়গায় পৌঁছে দিলেন শ্রেয়স আয়ার। ৩২ বলে ৩৪ করলেন ৩টি চারের সাহায্যে। কিন্তু তাঁর ইনিংস এতাটাই ধীর গতিতে এগোল যে স্কোর বোর্ড থেমে রইল বলা যায়। রান পেলেন না রিঙ্কু রাসেলরা।

মন জিতলেন মাহি

জয়ের জন্য ১৩৮ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে শুরু থেকেই ধরে খেলে চেন্নাই। উইকেটের এক প্রান্তে এদিন দায়িত্বশীল ইনিংস খেললেন চেন্নাই অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড়। তাঁকে সঙ্গ দিলেন ডারিল মিচেল। দ্বিতীয় উইকেটের জুটিতে স্বচ্ছন্দে ব্যাট করলেন তাঁরা। মিচেল করেন ১৯ বলে ২৫ রান। একটি করে চার এবং ছক্কা মারেন। ভরসা দিলেন চার নম্বরে নামা শিবম দুবেও। তিনি করলেন ১৮ বলে ২৮ রান। মারলেন ১টি চার, ৩টি ছয়। ঋতুরাজ শেষ পর্যন্ত অপরাজিত থাকলেন ৫৮ বলে ৬৭ রানে। তাঁর ব্যাট থেকে এল ৯টি চার।

শেষ ৩ রান বাকি থাকতে ব্যাট হাতে মাঠে নামলেন ধোনি। মুহূর্তেই মাহি-মাহি রবে মেতে উঠল গ্যালারি। হোক না ৩ রান যেন তাঁর ব্যাট থেকেই জয়সূচক বাউন্জারি দেখতে চায় চিপক। ক্যাপ্টেন-ব্যান্ড তাঁ হাতে না থাকলেও তিনিই যে নেতা। কিন্তু জোড়া বিশ্বকাপজয়ী ভারতের প্রাক্তন অধিনায়ক সুযোগ থাকা সত্ত্বেও জয়ের রান নিলেন না। ১ রানের অপরাজিত থাকলেন তিনি। ঋতুরাজকে জয়ের রান নেওয়ার সুযোগ করে দিয়ে ক্রিকেটপ্রেমীদের মন জিতে নিলেন মাহি। নতুনদের কীভাবে জায়গা ছাড়তে হয় তা দেখিয়ে দিলেন ধোনি। রাসেল-রিঙ্কু থেকে গম্ভীর প্রতিপক্ষ শিবিরও কুর্নিশ জানালেন বাইশ গজে ভারতের সফলতম অধিনায়ককে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

KKR

Madhyom

bangla news

Mahendra Singh Dhoni

CSK

IPL 2024

CSK vs KKR


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর