img

Follow us on

Wednesday, Apr 17, 2024

IPL 2024: আজ নামছে কেকেআর, কামিন্সদের সামলাতে প্রস্তুত স্টার্ক, কী পরিকল্পনা গম্ভীরের?

KKR vs SRH: আজ ইডেনে শাহরুখ! শ্রেয়স, গম্ভীরের যুগলবন্দিতে প্রথম ম্যাচেই জয়ের লক্ষ্যে কেকেআর 

img

প্রতিপক্ষ: জাতীয় দলে সতীর্থ অস্ট্রেলিয়ার ট্র্যাভিস হেড ও মিচেল স্টার্ক (বাঁদিকে) এবং ভারতের উমরান মালিক ও রিঙ্কু সিং।

  2024-03-23 12:18:50

মাধ্যম নিউজ ডেস্ক: আইপিএলের (IPL 2024) দ্বিতীয় দিনে আজ, শনিবার ইডেনে নামছে কলকাতা নাইট রাইডার্স। তাদের সামনে সানরাইজার্স হায়দরাবাদ। প্রথম ম্যাচেই আইপিএলের অন্যতম দুই দামি ক্রিকেটার মিচেল স্টার্ক এবং প্যাট কামিন্সের (KKR vs SRH) দ্বৈরথ দেখার অপেক্ষায় কলকাতার ক্রিকেটপ্রেমীরা। শনিবারের ম্যাচে ইডেনে থাকবেন শাহরুখ খান। নাইট কর্তৃপক্ষের তরফে ঘোষণা না করা হলেও সিএবি সূত্রে জানা গিয়েছে, কিং খান থাকছেন মাঠে।

উদ্বোধনী ম্যাচে জয়ী চেন্নাই

শুক্রবার আইপিএলের উদ্বোধনী ম্যাচে বেঙ্গালুরুকে ছয় উইকেটে হারাল চেন্নাই। টসে জিতে বেঙ্গালুরু করেছিল ১৭৩/৬। বিনিময়ে চেন্নাই আট বল আগে থাকতেই ১৭৬/৪ করে ম্যাচ জিতে নিয়েছে। এই ম্যাচে বাংলাদেশের পেসার মুস্তাফিজুর রহমান শুরুতেই আগুনে স্পেল করে বেঙ্গালুরু দলকে ধ্বংস করেছেন। তিনি একাই চার উইকেট নেন। ম্যাচের সেরাও ওপার বাংলার পেসার।

কামিন্স-স্টার্ক দ্বৈরথ

শনিবারের ম্যাচে কেকেআরের (KKR vs SRH) হয়ে সবচেয়ে বেশি আকর্ষণ থাকবে নিঃসন্দেহে স্টার্ককে নিয়ে। আইপিএলের ইতিহাসে নজির ভাঙা ক্রিকেটার ৯ বছর পর আইপিএলে ফিরে কেমন খেলেন তা দেখতে মুখিয়ে অনেকেই। পাওয়ার প্লে এবং ডেথ ওভারে তাঁর বোলিং কেমন হয় তা আলোচনার বিষয়। কেকেআরের পেস বিভাগে স্টার্ক এবং আন্দ্রে রাসেলই কেবল অভিজ্ঞ। তাঁদের কোনও বিকল্প খুঁজে পাওয়া মুশকিল। ম্যাচের আগের দিন স্টার্ক বলেছেন, “নতুন-পুরনো দু’ধরনের বল নিয়ে কাজ করছি। শনিবারের ম্যাচের জন্য অপেক্ষা করে রয়েছি। ইনিংসের শুরুতে নতুন বলে বিপক্ষকে ধাক্কা দেওয়ার জন্য কিছু পরিকল্পনা রয়েছে। ডেথ বোলিংয়ের জন্যও তৈরি হচ্ছি। ইয়র্কার এবং বলের বৈচিত্র রাখছি। দুটো অস্ত্রই আমার হাতে রয়েছে।” অন্যদিকে, আইপিএলের (IPL 2024) দ্বিতীয় সর্বোচ্চ দামি ক্রিকেটার কামিন্স রয়েছেন হায়দরাবাদে। বিশ্বজয়ী অধিনায়ক তিনি। 

অতীত রেকর্ড

আইপিএলে (IPL 2024) মুখোমুখি সাক্ষাতে কলকাতার (KKR vs SRH) রেকর্ড ভালো হলেও, এ বার হায়দরাবাদ দলে অনেক বদল রয়েছে। কলকাতায় দু’বছর আগে খেলে যাওয়া প্যাট কামিন্স সে দলের অধিনায়ক। এ ছাড়াও ট্রেভিস হেড, হেনরিখ ক্লাসেন, এডেন মার্করাম, ওয়ানিন্দু হাসরঙ্গের মতো ক্রিকেটার রয়েছেন। দেশীয়দের মধ্যে ভুবনেশ্বর কুমার, উমরান মালিক, রাহুল ত্রিপাঠীরা রয়েছেন। তবে কলকাতার অধিনায়ক শ্রেয়স অবশ্য আত্মবিশ্বাসী। ম্যাচের আগে বলেছেন, “দলের বোলিংকে বিভাগকে দেখলে বুঝতে পারি কত অভিজ্ঞতা রয়েছে। দুটো আইপিএল খেলা মানেই অভিজ্ঞতা থাকবে। সবে মরসুমের শুরু। কার মানসিকতা কী রকম সেটা বোঝার সময় এখনও রয়েছে। বেশি ভবিষ্যতের দিকে তাকাতে চাই না।” স্টার্ককে নিয়ে তিনি বলেছেন, “স্টার্ক আসায় অনেক সুবিধা হয়েছে। পাওয়ার প্লে, মাঝের ওভার বা শেষের দিকেও ওকে ব্যবহার করতে পারি। বিশ্বকাপ জিতে অনেক আত্মবিশ্বাসী হয়ে এসেছে। অনেক অভিজ্ঞতা রয়েছে। তরুণদের জন্যেও ভালো।” ব্যাটিংয়ে অধিনায়ক শ্রেয়স ছাড়াও নীতীশ রানা, গুরবাজ, ভেঙ্কটেশ ও রিঙ্কু তো রয়েছেনই।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

KKR

Madhyom

bangla news

Shreyas Iyer

SRH

IPL 2024

Mitchell Starc


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর