img

Follow us on

Tuesday, Jul 16, 2024

Asia Cup 2023: সিরাজের অগ্নিবর্ষী বলে ছত্রখান শ্রীলঙ্কা, এশিয়া কাপে দ্বীপরাষ্ট্রে নয়া ইতিহাস ভারতের

এশিয়া কাপের রবিবাসরীয় ফাইনালে ১০ উইকেটে জয়ী ভারত...

img

জয়ের আনন্দ ভারতীয় ক্রিকেট টিমে। ফাইল ছবি।

  2023-09-17 19:30:02

মাধ্যম নিউজ ডেস্ক: ধরাশায়ী দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা। এশিয়া কাপ (Asia Cup 2023) ছিনিয়ে নিল ভারত। এ নিয়ে অষ্টমবারের জন্য এশিয়া কাপে চ্যাম্পিয়ন হল ভারত। মাত্র ৬.১ ওভারেই কোনও উইকেট না হারিয়ে জয় ছিনিয়ে নেয় ভারত।

ভারতের অনায়াস জয়

এশিয়া কাপের রবিবাসরীয় এই ফাইনালে ১০ উইকেটে জয়ী হল ভারত। শুভমন গিল ও ঈষান কিষান রইলেন অপরাজিত। ভারতের ভয়ঙ্কর বোলিংয়ের সামনে প্রায় খড়কুটোর মতো উড়ে যায় শ্রীলঙ্কা বাহিনী। ১৫.২ ওভারে মাত্র ৫০ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কার ক্রিকেট দল। হার্দিক পাণ্ড্যর দুই বল খেলেই সাজঘরে ফিরে যেতে হয় প্রমোদ মধুশানকে। তাঁর ঝুলিতে মাত্র ১ রান। হার্দিক পাণ্ড্যর বলেই আউট হয়ে যান মাথিশা পাথিরানা। হার্দিক পাণ্ড্যর বলে দুনিথ ওয়েল্লালাগের ক্যাচ নেন রাহুল। ১৭ রান করে মহম্মদ সিরাজের বলে বোল্ড হয়ে যান কুশল মেন্ডিস। সিরাজের বলে অফস্টাম্প ছিটকে যায় দাসুন শনাকারের।

আগুন ঝরানো বল সিরাজের

বস্তুত, এদিন শ্রীলঙ্কার (Asia Cup 2023) ব্যাটিংয়ের কোমর ভেঙে দেন সিরাজই। তাঁর প্রথম বলেই রবীন্দ্র জাডেজার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরে যান পাথুম নিশাঙ্কা। তৃতীয় বলে সাদিরা সমারাবিক্রমাকে এলবিডব্লিউ করেন সিরাজ। চতুর্থ বলে ঈশানের হাতে অনায়াস ক্যাচ দিয়ে ফিরে যান চারিথ আসালঙ্কা। শ্রীলঙ্কা পাকিস্তান ম্যাচে সালালঙ্কা নায়ক হলেও, এদিন তাঁকে ফিরতে হয়েছে খালি হাতে। ওভারের শেষ বলে ধনঞ্জয় ডি সিলভাকে তুলে নেন সেই সিরাজই। মাত্র ৩৭ বলেই প্রয়োজনীয় রান তুলে নেয় ভারত। হাতে চলে আসে এশিয়া কাপ।

আরও পড়ুুন: “এখন চাকরির সঙ্কট চলছে” মন্ত্রী উদয়ন গুহের মন্তব্যে তীব্র চাপে শাসক দল
এদিন ফাইনাল ম্যাচ হয় শ্রীলঙ্কার আর প্রেমদাসা স্টেডিয়ামে। এখানেই এদিন নয়া ইতিহাস লেখে টিম ইন্ডিয়া। এর আগে কলম্বোয় মোট তিনবার এশিয়া কাপের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। ১৯৮৬, ১৯৯৭ এবং ২০০৪। প্রতিবারই চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলঙ্কা। ব্যতিক্রম কেবল এবারই। দ্বীপরাষ্ট্রে অনুষ্ঠিত এশিয়া কাপের ফাইনালে এদিন গোহারা হারল শ্রীলঙ্কা। এদিন শুভমন ৬টি (Asia Cup 2023) বাউন্ডারির সাহায্যে ১৯ বলে ২৭ রান করে অপরাজিত থাকেন। ৩টি বাউন্ডারির সাহায্যে ১৮ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন ঈশানও। প্রসঙ্গত, ২০১৮ সালের পর ফের কোনও বহুজাতিক ক্রিকেট টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হল ভারত।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Sri Lanka

India

bangla news

Bengali news

AsiaCup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর