img

Follow us on

Monday, Feb 26, 2024

Yashasvi Jaiswal: তৃতীয় কনিষ্ঠতম ব্যাটার হিসেবে টেস্টে দ্বিশতরান, যশস্বীর যাদুতে মুগ্ধ সচিন

India vs England: যশস্বীর ব্যাটে ভর করে প্রথম ইনিংসে ৩৯৬ ভারতের

img

যশস্বীর জাদুতে মুগ্ধ ক্রিকেট দুনিয়া।

  2024-02-03 12:19:38

মাধ্যম নিউজ ডেস্ক: সচিন থেকে জাফর, ইয়ান বিশপ থেকে কেভিন পিটারসন যশস্বীর যাদুতে মুগ্ধ ক্রিকেট দুনিয়া। জীবনের প্রথম দ্বিশতরান, সঙ্গে একা হাতে দলকে টেনে নিয়ে যাওয়া শেষ পর্যন্ত তৃপ্তির হাসি যশস্বীর মুখে। গরিব ঘর থেকে উঠে এসে ক্রিকেট জগতের রাজপুত্র এখন যশস্বী। ২২ বছরের যশস্বীর ডাবল সেঞ্চুরি এখন ক্রিকেট মহলে আলোচনার বিষয়। মূলত তাঁর ব্যাটে ভর করে প্রথম ইনিংসে ৩৯৬ রানে অল-আউট হয়ে যায় ভারত।

যশস্বীর রেকর্ড

২০১৯ সালের পর তিনি হলেন প্রথম ভারতীয় যিনি টেস্টে ডাবল সেঞ্চুরি করলেন। অভিষেক টেস্টে করেছিলেন শতরান। ২০০৭ সালের পর ভারতীয় ক্রিকেট দলে কোনও বাঁহাতি ব্যাটার এই প্রথম ডবল সেঞ্চুরি করলেন। শনিবার ২৭৭ বলে ২০০ রান করেন যশস্বী। গৌতম গম্ভীরের পর প্রথম কোনও বাঁহাতি ভারতীয় ব্যাটার টেস্টে দ্বিশতরান করলেন। ২০০৮ সালে গম্ভীর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০৬ রান করেছিলেন। যশস্বী থামলেন ২০৯ রানে। কাম্বলি এবং গম্ভীর দু'বার দ্বিশতরানের মাইলফলক পার করেছিলেন। দ্বিশতরান আছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের। এই তিন বাঁহাতি ব্যাটারের পর চতুর্থ ভারতীয় হিসাবে দ্বিশতরান যশস্বীর। ভারতের তৃতীয় কনিষ্ঠতম ব্যাটার হিসেবে টেস্টে দ্বিশতরান যশস্বীর। তার চেয়ে কম বয়সে ভারতের হয়ে টেস্টে দ্বিশতরান করার নজির গড়েন সুনীল গাভাসকার ও বিনোদ কাম্বলি।

প্রশংসা সচিনের

সোশ্যাল মিডিয়ায় এখন ট্রেন্ডিং যশস্বী। তাঁর ডাবল সেঞ্চুরির পর সচিন লিখলেন, ‘অসাধারণ খেললে যশস্বী। দারুণ প্রয়াস।’ ভারতের প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম জাফর সোশ্যাল মিডিয়া সাইটে যশস্বীর ডাবল সেঞ্চুরির পর লেখেন, ‘রানের প্রতি এই তরুণ ক্রিকেটারের খিদে আমাকে বিরাট আকর্ষণ করেছে। এই সিরিজে একটা অসাধারণ ইনিংস খেলল যশস্বী জয়সওয়া। দারুণ’।

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক কেভিন পিটারসেন সোশ্যাল মিডিয়ায় একটি নীল রংয়ের হৃদয়ের ইমোজি দিয়ে যশস্বীর ডাবল সেঞ্চুরির পর লিখেছেন, ‘জয়সওয়াল – বিশ্ব ক্রিকেটের একখানা অসাধারণ গল্প।’ যশস্বীর ডাবল সেঞ্চুরির পর ক্যারিবিয়ান কিংবদন্তি ইয়ান বিশপ লিখেছেন, ‘ভারতের তৃতীয় তরুণ ক্রিকেটার যশস্বী জয়সওয়াল, যে টেস্টে ডাবল সেঞ্চুরি করল।’ 

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Sachin Tendulkar

bangla news

IND vs ENG

Yashasvi Jaiswal

India vs England


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর