img

Follow us on

Tuesday, Jul 16, 2024

Women’s Asian Champions Trophy: মহিলা হকিতে দাপট! জাপানকে হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি জয় ভারতের 

Indian Women Hockey: রোহিতদের মতোই সারা টুর্নামেন্ট জুড়ে অপরাজিত ছিল ভারতীয় মহিলা হকি টিম

img

সেরার সেরা মেয়েরা।

  2023-11-07 13:55:45

মাধ্যম নিউজ ডেস্ক: সারা দেশ ক্রিকেট জ্বরে কাঁপছে। বিশ্বকাপের মঞ্চে রোহিত শর্মার ভারতের (India) অশ্বমেধের ঘোড়া ছুটছে। এই সময়েই হকিতে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি জিতল ভারত। সাত বছর পরে আবার চ্যাম্পিয়ন দেশের মেয়েরা। ফাইনালে জাপানকে ৪-০ গোলে হারিয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির (Women’s Asian Champions Trophy) খেতাব জিতেছেন সবিতা পুনিয়া, বন্দনা কাটারিয়ারা। এর আগে ২০১৬ সালে এই খেতাব জিতেছিল ভারতীয় মহিলা হকি টিম। মেয়েদর এই সাফল্যকে কুর্নিশ জানিয়েছেন ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর।

দুরন্ত ভারত

সারা টুর্নামেন্ট জুড়ে অপরাজিত ছিল ভারতীয় মহিলা হকি টিম। ফাইনালে ম্যাচের প্রথম কোয়ার্টারে কোনও গোল হয়নি। দ্বিতীয় কোয়ার্টারের শুরুতেই ১৭ মিনিটের মাথায় ভারতকে এগিয়ে দেন সঙ্গীতা। তৃতীয় কোয়ার্টারেও গোল করতে পারেন কোনও দল। ১-০ গোলে এগিয়ে থাকায় নিশ্চিন্ত ছিল না ভারত। চতুর্থ কোয়ার্টারে অবশ্য জাপানকে দাঁড়াতে দেয়নি তারা। তিনটি গোল করে ভারত। ৪৬ মিনিটে নেহা, ৫৭ মিনিটে লালরেমসিয়ামি ও ৬০ মিনিটে গোল করেন বন্দনা। শেষ দিকে জাপান অল আউট আক্রমণে যাওয়ায় সুযোগ পেয়ে যায় ভারত। তবে এই ম্যাচে গোলদাতাদের পাশাপাশি নাম করতে হবে ভারতের গোলরক্ষক সবিতা পুনিয়ার নাম। গোটা ম্যাচ জুড়ে বেশ কয়েকটি নিশ্চিত গোল বাঁচান তিনি। ভারতের রক্ষণকে পরাস্ত করতে পারলেও সবিতাকে টপকে গোল করতে পারেনি জাপান। পেনাল্টি কর্নার থেকেও সুবিধা করতে পারেনি তারা।

কী বললেন অধিনায়ক

জাপানকে হারানোর পর ভারতীয় মহিলা হকি দলের অধিনায়ক সবিতা পুনিয়া বলেন, ‘দারুণ অনুভূতি হচ্ছে। ফাইনাল ম্যাচের আগে আমরা কিছুটা নার্ভাস ছিলাম। কারণ জাপান খুব ভালো দল। ওদের প্লেয়াররাও ভীষণ ভালো। হাফটাইমের পর আমরা আক্রমণাত্মকভাবে খেলেছি।’ সবিতা পুনিয়াদের এই জয়ের পর হকি ইন্ডিয়া প্রত্যেক প্লেয়ারকে ৩ লক্ষ করে টাকা এবং দলের সাপোর্ট স্টাফদের জন্য ১.৫০ লক্ষ টাকা আর্থিক পুরষ্কার দেওযার কথা ঘোষণা করেছে।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Japan

Hockey

Hockey India

Asian Champions Trophy


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর