img

Follow us on

Thursday, Jul 18, 2024

ICC World Cup 2023: ভারতের কাছে ১৬০ রানে হারল নেদারল্যান্ডস, চিন্নাস্বামী দেখল অন্য রোহিতদের

এদিন একটি রেকর্ডও গড়ে ফেলেছে রোহিতের দল...

img

টিম ইন্ডিয়া। ফাইল ছবি।

  2023-11-12 22:34:09

মাধ্যম নিউজ ডেস্ক: ১৬০ রানে ভারতের কাছে হারল (ICC World Cup 2023) নেদারল্যান্ডস। রবিবার টসে জিতে প্রথমে ব্যাট করতে নামে ভারত। মাঠে নামেন পাঁচজন ব্যাটার। এঁদের মধ্যে দুজন হাঁকিয়েছেন সেঞ্চুরি। হাফ সেঞ্চুরি করেছেন তিনজন। বুধবার রয়েছে বিশ্বকাপের সেমিফাইনাল। সেদিন ভারতকে খেলতে হবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। তার আগে এদিন রোহিত শর্মাদের ভারত দেশকে উপহার দিলেন আরও একটি জয়।

দাপিয়ে খেলল ভারত

ভারত-নেদারল্যান্ডস ম্যাচটি ছিল বেঙ্গালুরুতে। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অধিনায়ক রোহিত শর্মা। খেলা শুরু থেকেই দাপিয়ে ব্যাট করতে থাকেন রোহিত ও শুভমন গিল। শুভমনের একটি ছক্কায় বল গিয়ে পড়ে চিন্নাস্বামী স্টেডিয়ামের ছাদে গিয়ে। হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন রোহিত (ICC World Cup 2023)। তিনি করেছেন ৬১ রান। হাফ সেঞ্চুরি করে আউট হয়ে যান শুভমন। হাত খুলে খেলেছেন বিরাট কোহলিও। হাফ সেঞ্চুরি করেন তিনিও। বোল্ড আউট হয়ে যান ৫১ রান করে।

ঝলসে উঠল শ্রেয়স-লোকেশের ব্যাট

এদিন চিন্নাস্বামী স্টেডিয়ামে ঝলসে উঠেছিল শ্রেয়স আয়ার ও লোকেশ রাহুলের ব্যাটও। দ্বিশতরানের জুটি গড়েছেন তাঁরা। এই ম্যাচে সেঞ্চুরি হাঁকান শ্রেয়স। ১২৮ রানে অপরাজিত থাকেন তিনি। ছয় মেরে সেঞ্চুরি করেন রাহুলও। ভারত খেলেছে ৫০ ওভারই। চার উইকেটে রোহিতের দল করে ৪১০ রান। এদিন একটি রেকর্ডও গড়ে ফেলেছে রোহিতের দল। এক দিনের ক্রিকেটে এই প্রথম কোনও ম্যাচে পাঁচজন ব্যাটারের মধ্যে দুজন হাঁকালেন সেঞ্চুরি, তিনজন করলেন হাফ সেঞ্চুরি।

আরও পড়ুুন: "মমতা বন্দ্যোপাধ্যায়ের খোঁয়াড় উডবার্ন ওয়ার্ডে যেতে চাইছেন বালু" কটাক্ষ শুভেন্দুর

ভারত ৫০ ওভার করলেও, সব ওভার খেলতে পারেনি নেদারল্যান্ডস। ৪৭.৫ ওভারে ২৫০ রানে অল আউট হয়ে যায় তারা। এদিন বুমরা, সিরাজ, কুলদীপ ও জাডেজা দুটি করে উইকেট নেন। বিরাট নেন একটি উইকেট। শেষ উইকেটটি নেন রোহিত। প্রথমে উইকেট খোয়ান ওয়েসলি বারেসি। তাঁকে আউট করেন মহম্মদ সিরাজ। একারম্যানকে আউট করেন কুলদীপ। ও’ডয়েডের উইকেটটি তুলে নেন জাডেজা। স্কট এডওয়ার্ডসকে সাজঘরে পাঠিয়ে দেন কোহলি। দীর্ঘদিন পরে উইকেট পেয়ে অবাক হয়ে যান কোহলি নিজেই। হাসতে থাকেন সতীর্থরাও (ICC World Cup 2023)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের ,  এবং Google News পেজ।

 
 

Tags:

Madhyom

India

bangla news

Netherlands

bengali news  

ICC World Cup 2023

India beats Netherlands


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর