img

Follow us on

Saturday, Jun 01, 2024

India vs Pakistan: নীল ঝড়ে খড়কুটোর মতো উড়ে গেল পাকিস্তানের ব্যাটিং! জয়ের জন্য ভারতের লক্ষ্য ১৯২

ICC World Cup 2023: গিলের দুরন্ত ক্যাচ! এক লক্ষ দর্শকের চাপ নিতে পারলেন না বাবররা

img

ম্যাচের ফাঁকে কোহলিকে টিপস সচিনের।

  2023-10-14 17:58:54

মাধ্যম নিউজ ডেস্ক: গ্যালারিতে নীল ঢেউ ম্যাচের শুরু থেকেই। মাঠে নীল ঝড় উঠল ৩০ ওভারের পর। ২৯ ওভারে পাকিস্তানের স্কোর ছিল ২উইকেট হারিয়ে ১৫০। গ্যালারি তখন প্রায় চুপ। টিভির সামনে দর্শকদের চিন্তা স্কোর কত উঠবে। ৩০০-এর কাছাকাছি হলে!!! ক্রিজে তখন বাবর-রাজ। হঠাতই অর্ধশতরানের পর মনঃসংযোগ হারালেন পাক অধিনায়ক। সিরাজের বলে বাবর ফিরতেই পালা বদল। পাকিস্তান ১৫৫/৩ থেকে অল আউট ১৯১। শেষ ৮ উইকেট পড়ল ৩৬ রানে। ৫০ ওভার ব্যাট-ই করতে পারল না পাকিস্তান। ৪২.৫ ওভারে শেষ হল পাকিস্তানের ইনিংস। জিততে গেলে ভারতকে করতে হবে ১৯২ রান। রোহিত-কোহলিদের কাছে যা আশা করাই যায়। ম্যাচের মধ্যে বিরাটকে বিশেষ পরামর্শও দিলেন সচিন। 

মাঠে এক লক্ষ দর্শক

এদিন টসে জিতে পাকিস্তানকে ব্যাট করতে পাঠায় ভারত। মাঠে এক লক্ষ দর্শক। ভারতীয় পতাকা এবং নীল জার্সিতে ভর্তি আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়াম। পাকিস্তানের পতাকা খুঁজে পাওয়াই মুশকিল। সেই চাপ নিয়ে খেলতে নেমেই আট ওভারের মাথায় সিরাজের বলে আউট হন শাফিক।  দ্বিতীয় উইকেট নেন হার্দিক পান্ডিয়া। ইমাম উল হককে ফেরান তিনি। ৩৬ রান করে আউট হন তিনি। এরপর বাবর আজম ও মহম্মদ রিজওয়ান হাল ধরেন।

দলের হাল ধরেন। এই জুটি ৫০ রানের পার্টনারশিপ তৈরি করে। একটা সময় মনে হয়েছিল এই জুটি পাকিস্তানকে বড় রানের দিকে নিয়ে যাবে। তবে সেটা সম্ভব হয়নি। বাবর আজম হাফসেঞ্চুরি করলেও তা কার্যকর করতে পারেননি। বাবর আজম হাফসেঞ্চুরি করার সঙ্গে সঙ্গে তাঁকে ক্লিন বোল্ড করেন মহম্মদ সিরাজ। এরপর এক এক করে উইকেট হারাতে থাকে পাকিস্তান। ১৫৫ রানে বাবর আজম ফেরার পর আউট হন সাউদ শাকিল, ইফতিকার আহমেদ, মহম্মদ রিজওয়ান, শাদাব খানরা। এদের মধ্যে রিজওয়ান ৪৯ রানে আউট হন। রিজওয়ানকে অনবদ্য দক্ষতায় বোল্ড করেন বুমরাহ। যেই পিচে বল টার্ন করছিল না সেই পিচে বল টার্ন করিয়ে বুমরাহ দুটো উইকেট নিলেন। দুটো করে উইকেট নিলেন কুলদীপ, হার্দিক, জাদেজাও।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

ICC

Ind vs Pak

Babar Azam

odi world cup 2023

cricket world cup

icc cricket world cup


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর