img

Follow us on

Tuesday, Jul 16, 2024

Virat Kohli: লিওনেল মেসির পাশে কিং কোহলি! বিশ্বসেরা ক্রীড়াবিদের তালিকায় এ বার বিরাট

Eden Gardens: ইডেনের ক্লাব হাউজে বসল কোহলির বিরাট ছবি

img

ঈশ্বরকে ধন্যবাদ বিরাট কোহলির।

  2023-11-10 11:03:33

মাধ্যম নিউজ ডেস্ক: বিশ্বকাপের মধ্যেই বিরাট সুখবর। বিরাট কোহলি নামটা আর শুধু ক্রিকেটের মধ্যেই সীমাবদ্ধ নেই, বিশ্বের সেরা ক্রীড়াবিদদের তালিকাতেও জায়গা করে নিয়েছেন তিনি। এবার মেসি-রোনাল্ডোদের সঙ্গে এক আসনে বসলেন প্রাক্তন ভারত অধিনায়ক। একটি বিখ্যাত ক্রীড়া ওয়েবসাইটের পক্ষ বিশ্বের সেরা ১০ জন অ্যাথলিটের নাম প্রকাশ করা হয়েছে। সেই তালিকাতে জায়গা করে নিয়েছেন কিং কোহলি। এই তালিকাতে যেমন আছেন বর্তমান ফুটবলের দুই নক্ষত্র মেসি এবং রোনাল্ডো। তেমনই আছেন সেরেনা উইলিয়ামস, মাইকেল ফ্লেপসের মতো তারকারাও। একমাত্র ক্রিকেটার হিসাবে এই তালিকাতে জায়গা করে নিয়েছেন বিরাট।

সেরার তালিকায় একমাত্র ক্রিকেটার

ওই ওয়েবসাইটে প্রকাশিত সেরা ১০ জন ক্রীড়াবিদদের তালিকায় শীর্ষে রয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। চলতি বছরে অষ্টমবারের মতো ব্যালন ডি’অর জিতেছেন মেসি। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। কিংবদন্তি বক্সার মহম্মদ আলি ওই তালিকায় ৩ নম্বরে রয়েছেন। সর্বকালের সেরা বাস্কেটবলের মাইকেল জর্ডন এই তালিকায় ৪ নম্বরে রয়েছেন। আর ৫-এ রয়েছেন বিরাট। ১০ সেরা ক্রীড়াবিদদের তালিকায় ছয় নম্বরে রয়েছেন বিশ্বের দ্রুততম মানব উসেইন বোল্ট। ৭ নম্বরে মার্কিন পেশাদার বক্সার মাইক টাইসন, আটে কিংবদন্তি বাস্কেটবলার লেব্রন জেমস। এক মাত্র মহিলা অ্যাথলিট হিসেবে ওই তালিকায় জায়গা পেয়েছেন টেনিসের রানি সেরেনা উইলিয়ামস। তিনি জায়গা করে নিয়েছে ৯ নম্বরে। দশে রয়েছেন মার্কিন সাঁতারু মাইকেল ফেলপস।

আরও পড়ুন: ভাবনায় ভারত! শ্রীলঙ্কাকে হারিয়ে এবার রোহিতদের রুখতে চাইছেন উইলিয়ামসন

ইডেনে বসল বিরাটের ছবি 

ক্রিকেটের নন্দনকান ইডেনে বসল বিরাট কোহলির ছবি। ইডেনের ক্লাব হাউজে এতদিন পর্যন্ত বিরাটের কোনও ছবি ছিল না। ইডেনের বুকে সেঞ্চুরি করা সৌরভের ছবি আছে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক টেস্ট ম্যাচ জেতানো ভিভিএস লক্ষণ এবং রাহুল দ্রাবিড়দের ছবি রয়েছে ইডেনে। সচিনের সেঞ্চুরি করার মুহূর্তের ছবি রয়েছে। ঝুলন গোস্বামীর ছবি রয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ৮৩ বিশ্বকাপ জয়ের মুহূর্তের ছবি রয়েছে। ক্রিকেটে পঙ্কজ রায় বিনু মাংকরের রেকর্ড করা ওপেনিং জুটির ছবি রয়েছে। আইসিসি প্রধান হিসেবে ১৯৯৯ সালে অস্ট্রেলিয়ার হাতে তৎকালীন আইসিসি প্রধান জগমোহন ডালমিয়ার বিশ্বকাপ ট্রফি দেওয়া ছবি রয়েছে। এবার সেখানে জায়গা পেল ৫ই নভেম্বর বিরাটের ৪৯ তম সেঞ্চুরির মুহূর্তের ছবি।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের , Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Virat Kohli

bangla news

Lionel Messi

ICC World Cup 2023

Muhammad Ali


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর