img

Follow us on

Thursday, Jul 18, 2024

ICC World Cup 2023: শেষ চারে উঠতে পাকিস্তানের ভরসা টাইম্ড আউট! এ কী বললেন আক্রাম?

Pakistan vs England: আজ ইডেনে ইংল্যান্ডের সামনে পাকিস্তান, কী করতে হবে বাবরদের?

img

মুখোমুখি পাকিস্তান ও ইংল্যান্ড।

  2023-11-11 09:20:00

মাধ্যম নিউজ ডেস্ক: ইডেন দেখতে চেয়েছিল ভারত বনাম পাকিস্তানের সেমিফাইনাল। তা হওয়ার সম্ভাবনা ক্ষীণ। বাবরদের থেকে রানরেটের বিচারে বহুগুণে এগিয়ে নিউজিল্যান্ড। এরই মধ্যে বাবরদের শেষ চারে ওঠার আশ্চর্য পথ বাতলে দিলেন কিংবদন্তি পাক পেসার ওয়াসিম আক্রাম। আজ ইডেনে বাবরদের মুখোমুখি হবে ইংল্যান্ড। সেই ম্যাচে অবিশ্বাস্য কিছু না হলে মুম্বইয়ে চলতি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড।

আক্রামের পরামর্শ

কিংবদন্তি পাক ক্রিকেটার আক্রমের মতে পাকিস্তানের সেমিফাইনালে উঠতে হলে লাগবে বাংলাদেশের অধিনায়ক শাকিব আল হাসানের দুষ্টু বুদ্ধি। আক্রম বলেন, ‘পাকিস্তানের আগে ব্যাটিং করা উচিত। একটা বড়সড় স্কোর খাড়া করা উচিত। আর তারপর? ইংল্যান্ড টিমকে ওদের ড্রেসিংরুমে তালাবন্ধ করে রাখুক। ক্রিকেটের নিয়মে টাইমড আউট হয়ে যাবে ওরা।’ আক্রমের এমন যুক্তি শুনে ক্রিকেট মহল অবাক। সত্যি বলতে কী, এমন আজব পথ ছাড়া পাকিস্তানের পক্ষে বিশ্বকাপের সেমিফাইনালে ওঠা কার্যত অসম্ভব। আক্রমের এই প্রস্তাব শুনে মিসবা উল হক বলেন, “তার থেকে টস জিতলে ইংল্যান্ডকে ব্যাট করতে পাঠিয়ে দিক। আর ওরা ব্যাট করতে নামার আগেই সাজঘরে আটকে দিক। তাহলেই ঝামেলা শেষ।”

আরও পড়ুন: রাচিনের মুখে জয় শ্রী রাম! নাতির জন্য প্রার্থনা ঠাকুমার

কী বলছে অঙ্ক

ইডেনে শনিবার সবার আগে বাবর আজমকে টসে জিতে ব্যাটিং নিতে হবে। পরে ব্যাট করলে পাকিস্তানের কাছে অঙ্ক আরও কঠিন হয়ে যাবে। আগে ব্যাট করলেও কাজ সহজ নয়। পাকিস্তান আগে ব্যাট করলে অন্তত ২৮৭ রানে জিততে হবে তাদের। অর্থাৎ পাকিস্তান যদি আগে ব্যাট করে ৩০০ রান তোলে, তা হলে ইংল্যান্ডকে আটকে রাখতে হবে ১৩ রানে। একই ভাবে ৩৫০ তুললে ইংল্যান্ডকে বেঁধে রাখতে হবে ৬৩ রানে। পাকিস্তান যদি ৪০০, ৪৫০ বা ৫০০ রান তোলে, তা হলে ইংল্যান্ডকে আটকে রাখতে হবে যথাক্রমে ১১২, ১৬২ এবং ২১১ রানে। কোনও ভাবেই ইংল্যান্ডের সঙ্গে পাকিস্তানের রানের ব্যবধান ২৮৭-র কম হওয়া চলবে না।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের , Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

ICC

Babar Azam

world cup

Wasim Akram

odi world cup 2023

icc cricket world cup

ICC


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর