img

Follow us on

Thursday, Jul 18, 2024

ICC World Cup 2023: ইনি থাকলে, হারে ভারত! জানেন বিশ্বকাপ ফাইনালের দায়িত্বে থাকা এই আম্পায়ার কে?

বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে কোহলিকে সেঞ্চুরির সুযোগ করে দিয়েছিলেন রিচার্ড

img

কাপ জয়ই লক্ষ্য।

  2023-11-18 18:11:47

মাধ্যম নিউজ ডেস্ক: রাত পোহালেই বিশ্বকাপ ফাইনাল। ক্রিকেটের মহাযুদ্ধ শেষ হওয়ার পালা। চলতি বিশ্বকাপে অপরাজিত ভারতের সামনে পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ভারত-অস্ট্রেলিয়ার মধ্যে আয়োজিত ফাইনাল ম্য়াচে রিচার্ড ইলিংবার্থ (ইংল্যান্ড) এবং রিচার্ড কেটলবরো (ইংল্যান্ড) ফিল্ড আম্পায়ারের দায়িত্ব সামলাবেন। তৃতীয় আম্পায়ার হিসেবে থাকবেন ওয়েস্ট ইন্ডিজের জোয়েল উইলসন। এছাড়া চতুর্থ আম্পায়ার হিসেবে থাকবেন ক্রিস গ্যাফনি (নিউ জিল্যান্ড)। ম্যাচ রেফারির দায়িত্ব পালন করলেন অ্যান্ডি পাইক্রফট। 

ফাইনাল ম্যাচে দায়িত্বে কারা

ফাইনাল ম্যাচে রিচার্ড কেটলবরো আম্পায়ারিংয়ের দায়িত্বে আসায় ভারতীয় ক্রিকেট সমর্থকদের চিন্তা কিছুটা হলেও বেড়ে গিয়েছে। গত কয়েকটি আইসিসি ইভেন্টে কেটলবরো যতবার ভারতের আম্পায়ার হয়েছেন, ততবারই কিছু না কিছু অঘটন ঘটেছে। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে বিশ্বকাপ (২০১৯) সেমিফাইনাল এবং টি-২০ বিশ্বকাপে (২০২১) ম্যাচ চলাকালীন কেটলবরো ফিল্ড আম্পায়ার ছিলেন। এই দুটো ম্যাচেই ভারত হেরে গিয়েছিল।

চলতি বছর বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপে ভারত-নিউ জিল্যান্ড সেমিফাইনাল ম্যাচেও তিনিই তৃতীয় আম্পায়ার ছিলেন। এছাড়া ২০১৪ সালের টি-২০ বিশ্বকাপ, ২০১৫ ওয়ানডে বিশ্বকাপ, ২০১৬ টি-২০ বিশ্বকাপ এবং ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির নক-আউট পর্বে রিচার্ড কেটলবরো ভারতের জন্য একেবারেই 'আনলাকি' ছিলেন।

আরও পড়ুন: নিজে পারেননি, রোহিতরা পারবেন, আশাবাদী সৌরভ! ট্রফি ছোঁয়ার অপেক্ষায় দ্রাবিড়ও

কোহলিকে সুযোগ দিয়ে হিরো!

২০২৩ টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে টিভি আম্পায়ার হিসেবে শুভমন গিলকে ভুল আউট দিয়ে বিতর্কে জড়ান কেটেলবরো। তবে চলতি বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে কোহলিকে সেঞ্চুরির সুযোগ করে দিতেই একটি নিশ্চিত ওয়াইড বল দেননি বলে জোর চর্চা হয় ক্রিকেটমহলে। আইসিসির নিয়ম মেনেই কেটেলবরো ওয়াইড না দেওয়ার সিদ্ধান্ত নেন বটে, তবে শেষমেশ কোহলি শতরানে পৌঁছনোয় ভারতীয় সমর্থকদের কাছে হিরো বনে যান রিচার্ড।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Team India

ICC

ICC World Cup

ICC World Cup 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর