img

Follow us on

Thursday, Jul 25, 2024

Gautam Gambhir: নাম ঘোষণা সময়ের অপেক্ষা! ভারতীয় দলে নিজের সাপোর্ট স্টাফ বাছছেন গম্ভীর

BCCI: দ্রাবিড় পরবর্তী জমানায় রোহিত-কোহলিদের দায়িত্ব নিতে চলেছেন গম্ভীর, জুনের শেষই ঘোষণা 

img

নতুন ভূমিকায় আসছেন গৌতম গম্ভীর।

  2024-06-17 17:42:23

মাধ্যম নিউজ ডেস্ক: ভারতীয় দলের হেড কোচ হিসেবে গৌতম গম্ভীরের (Gautam Gambhir) নাম ঘোষণা স্রেফ সময়ের অপেক্ষা। বিসিসিআই (BCCI) সূত্রে এমন খবরই শোনা যাচ্ছে। দ্রাবিড়ের উত্তরসূরি হিসেবে জুনের শেষের দিকে গম্ভীরের নাম আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করা হবে। আরও জানা গিয়েছে যে, গম্ভীরের সঙ্গে নাকি ২০২৭ ওয়ানডে বিশ্বকাপের শেষ পর্যন্ত বিসিসিআই চুক্তি করছে। পাশাপাশি গম্ভীর নিজের মতো করে তাঁর সাপোর্ট স্টাফেদের বেছে নেবেন বলে জানা গিয়েছে।

নতুন দায়িত্বে গম্ভীর

আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের মেন্টরের ভূমিকায় চলতি মরশুমেই প্রত্যাবর্তন করেন গম্ভীর। এবার আইপিএল চ্য়াম্পিয়নও হয় কেকেআর। ২০১২ ও ২০১৪ সালে গম্ভীরের (Gautam Gambhir) নেতৃত্বে কেকেআর আইপিএল চ্যাম্পিয়ন হয়েছিল। তারপর এই প্রথম খেতাব জয়। আইপিএল ফাইনালের দিনই মাঠে গম্ভীরের সঙ্গে কথা বলতে দেখা গিয়েছিল বিসিসিআই সচিব জয় শাহকে। তখনই গম্ভীরের কোচ হওয়া নিয়ে আভাস পাওয়া যায়। বিসিসিআই-এর (BCCI) তরফেও বলা হয়েছিল তাঁরা এমন একজনকে কোচ হিসেবে চায় যআঁর সঙ্গে দেশের ঘরোয়া ক্রিকেটের যোগ রয়েছে। এক্ষেত্রে গম্ভীর অনেকটা এগিয়ে রয়েছেন।

গম্ভীর-শাহ সাক্ষাত

আইপিএলের শেষে পরিবারকে নিয়ে ছুটি কাটাতে গিয়েছিলেন গম্ভীর (Gautam Gambhir)। দিল্লিতে ফিরেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করেন তিনি। বৈঠকের ছবি সোশ্যাল মিডিয়ায় দিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর উচ্ছ্বসিত প্রশংসাও করেন গম্ভীর। এক্স হ্যান্ডলে গম্ভীর লিখেছেন, এবারের লোকসভা নির্বাচনে সাফল্যের জন্য অমিত শাহ-কে অভিনন্দন জানাতে গিয়েছিলাম। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে তাঁর নেতৃত্বে আমাদের দেশের নিরাপত্তা ও স্থিতাবস্থা আরও জোরদার হবে।

চলতি মাসেই ঘোষণা

বোর্ড সূত্রে খবর,  চলতি মাসেই গম্ভীরের (Gautam Gambhir) নাম ভারতের হেড কোচ হিসেবে ঘোষণা হতে পারে। গম্ভীর নিজেও দেশের হেড কোচের দায়িত্ব নিতে রাজি। তিনি পছন্দসই সাপোর্ট স্টাফ রাখার যে শর্ত দিয়েছিলেন, বিসিসিআই তা মেনে নিয়েছে। বর্তমানে, বিক্রম রাঠোর ব্যাটিং কোচ, পরশ মামব্রে বোলিং কোচ এবং টি দিলীপ ফিল্ডিং কোচ হিসেবে দলের সঙ্গে যুক্ত রয়েছেন। উল্লেখযোগ্য ভাবে, যখন রবি শাস্ত্রী প্রধান কোচ হিসেবে মনোনীত হয়েছিলেন, তখন সঞ্জয় বাঙ্গারকে ব্যাটিং কোচ হিসেবে প্রতিস্থাপন করেন রাঠোর। দ্রাবিড় যখন রবি শাস্ত্রীর স্থলাভিষিক্ত হন, তখন একই ভূমিকা বজায় রাখেন রাঠোর। কিন্তু দ্রাবিড়ের অনুরোধেই মামব্রে এবং দিলীপকে বাছাই করা হয়েছিল।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

BCCI

Cricket

Amit Shah

bangla news

Rahul Dravid

Team India

Gautam Gambhir

icc t20 world cup 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর