img

Follow us on

Wednesday, Jul 24, 2024

UEFA EURO 2024: অভাবনীয় অঘটন! স্লোভাকিয়ার কাছে ০-১ ব্যবধানে হার বেলজিয়ামের

France Beat Austria: ইউরোর প্রথম ম্যাচে আত্মঘাতী গোলে জয় ফরাসিদের

img

স্লোভাকিয়ার কাছে ০-১ ব্যবধানে হার বেলজিয়ামের, সংগৃহীত চিত্র

  2024-06-18 12:20:12

মাধ্যম নিউজ ডেস্ক: জয় দিয়ে ইউরো কাপ (UEFA EURO 2024) শুরু করল ফ্রান্স। সোমবার রাতে অস্ট্রিয়াকে ১-০ গোলে হারাল বিশ্বকাপের রানার্সরা। আর অন্যদিকে  স্লোভাকিয়ার বিরুদ্ধে অভিযান শুরু করল বেলজিয়াম। স্লোভাকিয়ার কাছে ০-১ ব্যবধানে হার হল বেলজিয়ামের। ফলে শুরুতেই গোল পাওয়ায় আরও বেশি মনসংযোগ করে স্লোভাকিয়া। ধারাবাহিক ভাবে আক্রমণ করলেও স্লোভাকিয়া রক্ষণ ভাঙতে পারেননি বেলজিয়ামের আক্রমণ ভাগের ফুটবলাররা। এই ম্যাচ মূলত ছিল দুই ইতালিয় কোচের মস্তিষ্কের লড়াই। প্রতিযোগিতা মূলক ম্যাচে প্রথম বার মুখোমুখি হল বেলজিয়াম-স্লোভাকিয়া।     

ম্যাচ জিতেও মন ভরাতে ব্যর্থ ফ্রান্স (France Beat Austria) 

ম্যাচের প্রথমার্ধে সেই অর্থে ইতিবাচক কোনও সুযোগ করতে ব্যর্থ হয়েছিল ফ্রান্স ৷ উল্টে প্রথমার্ধের ৩৫ মিনিটে সহজ সুযোগ চলে এসেছিল অস্ট্রিয়ার কাছে ৷ গোলরক্ষক মাইক মাইগনান তৎপর না-হলে ম্যাচে (UEFA EURO 2024)  পিছিয়েও যেতে পারত তারা ৷ তবে অস্ট্রিয়ার সুযোগ নষ্টের মিনিট দু'য়েকের মধ্যেই ডেডলক ভাঙে গত বিশ্বকাপের রানার্সরা৷ সরাসরি গোল না করলেও এক্ষেত্রে গোলের কারিগর ছিলেন এমবাপেই৷ কিন্তু দিনের সহজতম সুযোগ নষ্টের পর আর ব্যবধান বাড়াতে পারেনি ফ্রান্স৷ মাঝমাঠে এনগোলে কান্তে দুরন্ত খেললেও তা ফলপ্রসূ হয়নি৷ উল্টে ৮৫ মিনিটে হেড করতে গিয়ে বিপক্ষ এক ডিফেন্ডারের সঙ্গে সংঘর্ষে নাক ফেটে যায় এমবাপের৷ বাধ্য হয়ে তাঁকে তুলে অলিভিয়ের জিরুকে মাঠে নামান দিদিয়ের দেশঁ৷ কিন্তু স্কোরবোর্ড পরিবর্তন হয়নি৷ ম্যাচের শেষে একমাত্র গোলে জিতেই মাঠ ছাড়ে ফ্রান্স।  

আরও পড়ুন: আস্তিন গুটিয়ে তিন রাজ্যের বিধানসভা নির্বাচনে বিজেপি, ঘোষণা ইনচার্জদের নাম 

দুটি ম্যাচে দুরকম চমক 

পরপর দুটি ম্যাচে (UEFA EURO 2024) নাটকীয়তায় ভরপুর। মিউনিখে ইউক্রেনকে ৩-০ গোলে হারিয়ে ২৪ বছর পর ইউরোতে রোমানিয়ার জয়টা যদি চমক হয়, তাহলে ফ্রাঙ্কফুর্টে বেলজিয়ামের বিপক্ষে স্লোভাকিয়ার ১-০ গোলের জয়টাকে বড় অঘটন বলছে অনেকেই। উল্লেখ্য, ২০২২ কাতার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে হতাশাজনক বিদায়ের পর এবারের ইউরোও বাজেভাবে শুরু হলো বেলজিয়ামের। কিন্তু এখনও সময় আছে। কাতার বিশ্বকাপের সেই স্মৃতি ফিরিয়ে আনতে না চাইলে গ্রুপের বাকি দুই ম্যাচে এখন বেলজিয়ামকে দারুণ পারফর্মেন্স করতে হবে।    

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

france

bangla news

Bengali news

Sports news

Football

news in bengali

UEFA EURO 2024

Austria


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর