img

Follow us on

Tuesday, Apr 23, 2024

World Cup Qualifiers: এখনও আশাবাদী স্টিমাচ! বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বে দুর্বল আফগানদের কাছে হার ভারতের

Sunil Chhetri: ১৫০তম ম্যাচে গোল সুনীলের, ঘরের মাঠে এগিয়ে গিয়েও হারল ভারত! কী ভাবছেন কোচ স্টিমাচ?

img

বল দখলের লড়াই। ১৫০ তম আন্তর্জাতিক ম্যাচ সুনীল ছেত্রীর।

  2024-03-27 10:42:04

মাধ্যম নিউজ ডেস্ক: ঘরের মাঠে এগিয়ে গিয়েও দুর্বল আফগানিস্তানের কাছে ১-২ গোলে হারল ভারত। নিজের ১৫০তম আন্তর্জাতিক ম্যাচে গোল করলেন সুনীল ছেত্রী (Sunil Chhetri)। সামনে থেকেই দলকে টানার চেষ্টা করলেন। কিন্তু হঠাতই ছন্নছাড়া হয়ে যায় টিম ইন্ডিয়ার ডিফেন্স। একই সঙ্গে বারবার বল জালে জড়াবার সুযোগ পেয়েও তা হাতছাড়া করার খেসারত দেয় ভারত। ফল স্বরূপ বিশ্বকাপের যোগ্যতা অর্জন (World Cup Qualifiers) পর্বের দ্বিতীয় লেগের ম্যাচে হার মানতে হয় ইগর স্টিমাচের ছাত্রদের। 

সুযোগ নষ্টের খেসারত

বিশ্বকাপের যোগ্যতা অর্জনের (World Cup Qualifiers) লড়াইয়ে থাকতে হলে আফগানিস্তানের বিরুদ্ধে বড় জয় দরকার ছিল ভারতের। গুয়াহাটির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল শুরু করেছিল তারা। ৩৬ মিনিটের মাথায় আফগান ফুটবলার আমিরি বক্সের মধ্যে হ্যান্ডবল করায় পেনাল্টি পায় ভারত। গোল করতে ভুল করেননি সুনীল। আন্তর্জাতিক কেরিয়ারে ২৫, ৫০, ৭৫, ১০০, ১২৫-এর পর ১৫০তম ম্যাচেও গোল করলেন সুনীল। আন্তর্জাতিক কেরিয়ারে ৯৪তম গোল হল তাঁর। বিরতিতে ১-০ গোলে এগিয়ে যায় ভারত। দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে স্টিমাচের ছেলেরা। ৭০ মিনিটের মাথায় দুরন্ত গোল করে আফগানিস্তান। জোরালো শট মারেন রহমত আকবরি। বল রাহুল ভেকের পায়ে লেগে গোলে ঢুকে যায়। গোলরক্ষক গুরপ্রীত সিং সান্ধুর কিছু করার ছিল না। ৮৮ মিনিটের মাথায় বল ধরতে গিয়ে বক্সের মধ্যে ফাউল করেন গুরপ্রীত। পেনাল্টি পায় আফগানিস্তান। গোল করে দলকে এগিয়ে দেন শরিফ মুখাম্মাদ। এরপর আর ম্যাচে ফিরতে পারেননি সুনীলরা।

কী বলছেন স্টিমাচ

প্রথম লেগে দুর্বল আফগানিস্তানের বিপক্ষে ড্র করলেও এবার ঘরের মাঠে পরাজয়। তবে এর পরেও দল নিয়ে যথেষ্ট আশাবাদী ভারতীয় দলের হেড কোচ। তিনি বলেন, "আমি এখনো বিশ্বকাপের (World Cup Qualifiers) পরবর্তী রাউন্ডে কোয়ালিফাই করার ক্ষেত্রে যথেষ্ট আশাবাদী। তবে এই ম্যাচে আমরা যা খেলেছি, তাতে কোনও ভাবেই সন্তুষ্ট হওয়া সম্ভব নয়। প্রয়োজন মতো দলের ফুটবলারদের বদল আনা হলে ম্যাচের মধ্যে পরিবর্তন আসে। তবে এবার সেরকম কিছুই হয়নি। যদিও আসন্ন জুন মাসের ম্যাচের জন্য আমি যথেষ্ট আশাবাদী। আমরা ভালো কিছু করতে পারি।" কিন্তু দলের এই খেলায় হতাশ সমর্থকরা স্বাভাবিকভাবেই স্টিমাচ বিদায়ের দাবি তোলেন। দুর্বল প্রতিপক্ষের কাছে পরাজিত হওয়ার পর থেকেই কোচের ভূমিকা নিয়ে ওঠে একাধিক প্রশ্ন। এমনকি ম্যাচ শেষে স্টেডিয়াম ছাড়ার সময় স্টিমাচকে লক্ষ্য করে স্লোগান তুলতেও দেখা যায় ফুটবলপ্রেমীদের। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Sunil Chhetri

All India Football Federation

Igor Stimach

India Football Team


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর