img

Follow us on

Tuesday, Jul 16, 2024

EURO CUP 2024: বৃহস্পতিবার ইউরো কাপে প্রথম ‘বড় ম্যাচ’! মুখোমুখি স্পেন-ইতালি

Italy vs Spain: স্পেন-বধের ছক ইতালির! ইউরো কাপে জমাটি লড়াইয়ের অপেক্ষা

img

ইউরো কাপে মুখোমুখি স্পেন-ইতালি, সংগৃহীত চিত্র

  2024-06-20 11:59:29

মাধ্যম নিউজ ডেস্ক: জমে উঠেছে ইউরো কাপ (EURO CUP 2024)। প্রতিটি গ্রুপেই হচ্ছে হাড্ডাহাড্ডি লড়াই। ইতিমধ্যেই সব বড় দলই অন্তত এক বার করে মাঠে নেমে পড়েছে। তবে প্রতিযোগিতার প্রথম বড় ম্যাচ দেখা যেতে চলেছে বৃহস্পতিবার। গ্রুপ পর্বে মুখোমুখি হচ্ছে স্পেন এবং ইতালি (Italy vs Spain)। দুই দলেরই রয়েছে আলাদা ফুটবল ঐতিহ্য। এর আগে ইউরো কাপে দুই দলের একাধিক স্মরণীয় ম্যাচ রয়েছে। তবে এবার পুরনো শত্রুতা ঝালিয়ে নিতে আবার মাঠে নামছে এই দুই দল। ফলে দারুণ রোমাঞ্চ নিয়ে ক্ষণ গুণছেন ফুটবলপ্রেমীরা।  

মুখোমুখি স্পেন-ইতালি (EURO CUP 2024)

বৃহস্পতিবার জার্মানিতে মুখোমুখি হবে দুই দল। খেলা শুরু হবে রাত ১টায়। জার্মানিতে আয়োজিত এবারের ইউরো চ্যাম্পিয়নশিপে ইতোমধ্যে দুই দলই একটি করে ম্যাচ খেলে ফেলেছে। ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলের দাপুটে জয় পায় স্পেন। আর আলবেনিয়ার বিপক্ষে ২৩ সেকেন্ডে গোল খেয়ে ঘুরে দাঁড়িয়ে শেষ মুহূর্তে ২-১ গোলে জেতে ইতালি। 

কী বার্তা স্পেন-ইতালির কোচেদের (Italy vs Spain) 

বুধবার সাংবাদিক বৈঠকে স্পেনকে নিয়ে ইতালির কোচ লুসিয়ান স্পালেত্তি বলেন, “আমার কাছে এটা ‘ডার্বি’ নয়। ইউরো (EURO CUP 2024) খেললে প্রতিটা ম্যাচই ফাইনাল। আলবেনিয়ার বিরুদ্ধে যে রকম খেলেছিলাম সে রকমই খেলব। ইউরোপের অন্যতম শক্তিশালী দলের বিরুদ্ধে নামতে চলেছি। যদি বল ওদের নিয়ন্ত্রণ করতে দিই তা হলে খুব খারাপ ফলাফল অপেক্ষা করছে।” অন্যদিকে নিজেদের খেলা নিয়ে আত্মবিশ্বাসী স্পেনের কোচ ফুয়েন্তেও। তাঁর দাবি, ইতালির সামনে নতুন স্পেনকে দেখা যেতে পারে। ফুয়েন্তে বলেছেন, “আমাদের জাতীয় দলে অনেক মুখ রয়েছে। অন্য দেশগুলো ধরতেও পারবে না পরের ম্যাচে আমরা কোন পরিকল্পনা নিয়ে নামব। এ কারণেই ছেলেদের নিয়ে আমরা খুশি। স্পেনের থেকে যে ফুটবল দেখে আমরা অভ্যস্ত সেটাই উপহার দিতে চাই।” 

আরও পড়ুন: নিট-ইউজি মেডিক্যাল এন্ট্রাস পরীক্ষার পুনর্মূল্যায়ন, স্কোর কমতে পারে অনেকের

যদিও ফিফা ব়্যাঙ্কিংয়ে খুব বেশি হেরফের নেই দুই দলের স্থানে। আটে রয়েছে স্পেন আর নয়ে রয়েছে ইতালি। হেড টু হেডে নজর রাখলে দেখা যাবে ২ দল মোট ৪০ বার মুখোমুখি হয়েছে। যার মধ্যে স্পেন জিতেছে ১৩ বার আর ইতালি জিতেছে ১১ বার। এবং ম্যাচ ড্র হয়েছে ১৬ বার। উল্লেখ্যে গত বারের ইউরো কাপের চ্যাম্পিয়ন ইতালি। কিন্তু অন্যদিকে আবার ক্রোয়েশিয়াকে উড়িয়ে স্পেন অবশ্য বুঝিয়ে দিয়েছে, ইউরো কাপ (EURO CUP 2024) জেতার স্বপ্ন নিয়েই জার্মানিতে পা রেখেছে তারা। এ বার দেখার ডেথ গ্রুপের টেবলের এক ও দুই নম্বর টিমের মধ্যে কে কাকে টেক্কা দেয়। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

International news

bangla news

Bengali news

Sports news

Football

Italy

Spain

news in bengali

EURO CUP 2024


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর