img

Follow us on

Friday, Jul 19, 2024

Euro Cup 2024: সাউথগেটের চালই সেরা, নেদারল্যান্ডসকে হারিয়ে ফের ইউরো ফাইনালে ইংল্যান্ড

England: আরও একবার কাপের সামনে ইংরেজরা, ইউরো ফাইনালে মুখোমুখি ইংল্যান্ড ও স্পেন

img

জয়ের উচ্ছ্বাস।

  2024-07-11 11:23:30

মাধ্যম নিউজ ডেস্ক: ইউরো কাপের (Euro Cup 2024) ফাইনালে মুখোমুখি ইংল্যান্ড ও স্পেন। বুধবার ডর্টমুন্ডে নেদারল্যান্ডসকে হারিয়ে দিল হ্যারিকেনরা। ইংল্যান্ড (England) জিতল ২-১ ব্যবধানে। জাভি সিমন্স নেদারল্যান্ডসকে এগিয়ে দিলেও হ্যারি কেন এবং অলি ওয়াটকিন্সের গোলে জিতল ইংল্যান্ড। থেমে গেল কমলা ঝড়। 

হ্যারিকেনের দুরন্ত শট (Euro Cup 2024) 

ম্যাচের (Euro Cup 2024) শুরু থেকে বল নিজেদের পায়ে রেখেছিল ইংল্যান্ড। চেষ্টা করছিল ধীর গতিতে আক্রমণে ওঠার। কিন্তু নেদারল্যান্ডসের পরিকল্পনা ছিল অন্য। তারা শুরু থেকেই আক্রমণের খেলায় নেমেছিল। সাত মিনিটেই এগিয়ে যায় নেদারল্যান্ডস। মাঝমাঠে ডেক্লান রাইসের থেকে বল কেড়ে নিয়েছিলেন সিমন্স। একাই এগিয়ে যান সামনের দিকে। বক্সের ভেতরে ঢুকে পড়ে শট মারেন। শট মারার আগেই পিছলে গিয়েছিলেন। তবু সেই শটের জোর যা ছিল তা আটকাতে পারেননি পিকফোর্ড। জেগে ওঠে ডাচ সমর্থকরা। ১৪ মিনিটে পেনাল্টি পায় ইংল্যান্ড। হ্যারিকেনের নিখুঁত শট আটকাতে পারেননি নেদারল্যান্ডস গোলকিপার ভারব্রুগেন। প্রথমার্ধ ১-১ থাকে। 

সাউথগেটের চাল

দ্বিতীয়ার্ধে দুই দলই নেমেছিল গোল করার লক্ষ্যে। কিন্তু ৮০ মিনিট পর্যন্ত আর গোল হয়নি। ম্যাচের ৮০ মিনিটে জোড়া পরিবর্তন করেন ইংল্যান্ড (England) কোচ গ্যারেথ সাউথগেট। গোলদাতা হ্যারি কেনকে তুলে নিয়ে নামালেন অলি ওয়াটকিন্সকে। কোল পামার এলেন ফিল ফোডেনের জায়গায়। সংযুক্তি সময়ে সেই ওয়াটকিন্সের গোলেই নেদারল্যান্ডসকে হারিয়ে দিল ইংল্যান্ড। খেটে গেল সাউথগেটের চাল। স্বপ্ন ভাঙল কমলা ব্রিগেডের কোচ রোনাল্ড কোম্যানেরও। ১৯৮৮ সালে ইউরোপসেরা হয়েছিল ডাচরা। সেই চ্যাম্পিয়ন দলের সদস্য ছিলেন বর্তমান ডাচ কোচ। খেলোয়াড় হিসেবে ইউরো জেতার পাশাপাশি কোচ হিসেবেও চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি ছিল তাঁর সামনে। কিন্তু ইংল্যান্ডের কাছে হেরে যাওয়ায় কোম্যানকে খালি হাতেই বাড়ি ফিরতে হচ্ছে। 

ফের একবার

এই নিয়ে টানা দ্বিতীয়বার ইউরোর (Euro Cup 2024) ফাইনালে পৌঁছে গেল ইংল্যান্ড (England)। আগামী রবিবার স্পেনের বিরুদ্ধে খেলবে সাউথগেটের ছেলেরা। গতবার ফাইনালে ইটালির কাছে হেরে যাওয়ায় কাপ যায়নি বিলেতে। এবার আরও একটা সুযোগ পাচ্ছেন সাউথগেট। তবে, তরুণ ইয়ামেলের গতি আর স্পেনের টিকিটাকা-কে কীভাবে সামলাবেন হ্যারিকেনরা তা সময় বলবে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

England

Netherlands

UEFA EURO 2024

EURO CUP 2024

England Football

Harry Kane

Ollie Watkins


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর